‘আমি রাষ্ট্রপতির ভাগিনা, চাকরি দিতে না পারলে টাকা ফেরত দেব’

প্রকাশঃ অক্টোবর ১১, ২০১৭

Advertisement

বিডিমর্নিং ডেস্ক-

রাষ্ট্রপতির ভাগিনা পরিচয় দিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভিসি হওয়ার চেষ্টায় আছেন বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য এএমএম শামসুর রহমান। এছাড়া তার বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, নিয়োগ দেয়ার কথা বলে বিভিন্নজনের কাছ থেকে ঘুষ নিচ্ছেন তিনি। আবার কোনো বেতন ছাড়াই মাস্টাররোলে কাজ করাচ্ছেন বেশ কয়েকজনকে। ভারপ্রাপ্ত দায়িত্বে থেকে প্রশাসনের বিভিন্ন পদে নিয়মিতই করছেন রদবদল।

এদিকে গত ১০ আগস্ট মেয়াদ শেষ হওয়ায় অধ্যাপক ড. মোহিত-উল-আলম ভিসির দায়িত্ব থেকে অব্যাহতি নেন। এর পর ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব নেন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এএমএম শামসুর রহমান।

নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রুহুল আমীন জানান, মাস্টাররোলে টাকার বিনিময়ে চাকরি দেয়ার বিষয়ে তার সহযোগিতা চান শামসুর রহমান। তিনি তার প্রস্তাব ফিরিয়ে দেন।

শিক্ষকদের অভিযোগ, ট্রেজারার শামসুর রহমান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত  ভিসি হয়ে বেআইনিভাবে প্রশাসনে ব্যাপক রদবলদ করেছেন। ঘুষ নিয়ে চাকরি দেয়ার কাজে শিক্ষকদের জড়ানোর চেষ্টাও করছেন তিনি।

সংশ্লিষ্টরা বলছেন, অনিয়ম-দুর্নীতিতে কোনো রাখঢাক না করেও বহাল তবিয়তে থাকায় এখন তিনি বিশ্ববিদ্যালয়ের সবার কাছে আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছেন।

ত্রিশালের নামাপারা গ্রামের  যুবক হারুন অর রশিদ। তার অভিযোগ, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে মাস্টাররোলে চাকরি দেয়ার নাম করে আট লাখ টাকা নিয়েছেন ভারপ্রাপ্ত ভিসি শামসুর রহমান। দুই কাঠা জমি বিক্রি করে টাকার জোগান দিয়েছেন তিনি। তার মতো টাকা দিয়েছে গ্রামের আরও কয়েক যুবক।

ত্রিশালের ওমর ফারুখ আখন্দ জানান, চাকরি না পেয়ে টাকা ফেরত চেয়েছেন তিনি। তবে এখনো ফেরত পাননি।

এসব বিষয়ে তথ্যপ্রমাণ দেখালে ভারপ্রাপ্ত ভিসি এএমএম শামসুর রহমান বলেন, চাকরি দিতে না পারলে টাকা ফেরত দিয়ে দেবেন তিনি।

ভারপ্রাপ্ত এ উপাচার্যের দাবি, রাষ্ট্রপতি তার মামা হন। মামার ইচ্ছায় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে অচিরেই নিয়োগ পাচ্ছেন তিনি।

মাস্টাররোলে চাকরির আশ্বাস দিয়ে কয়েকজনকে বিনা বেতনে বিশ্ববিদ্যালয়ে কাজ করাচ্ছেন, এমন অভিযোগও স্বীকার করেন তিনি। বলেন, এটি কোনো বিষয় নয়; সব বিশ্ববিদ্যালয়েই নিয়োগবাণিজ্য হয়। বলছি চাকরি হইলে বেতন পাবি, না হইলে পাবি না। এখন কাজ করতে থাক আমি পূর্ণাঙ্গ  ভিসি হলে নিয়োগ দিয়ে দেব।

Advertisement

Advertisement

কমেন্টস