রোহিঙ্গাদের নৌকা লুটপাটের অভিযোগে মেম্বার আটক

প্রকাশঃ সেপ্টেম্বর ১৬, ২০১৭

তামিরুল ইসলাম, কক্সবাজার:

রোহিঙ্গাদের অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করানো এবং তাদের কাছ থেকে মালামাল লুট করাসহ একাধিক মামলার আসামি টেকনাফের শাহপরীর দ্বীপের সাবেক মেম্বার ইসমাঈলকে আটক করেছে কোস্টগার্ড। আটক ইসমাঈলকে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

কোস্টগার্ড শাহপরীর দ্বীপ স্টেশনের পেটি অফিসার মোস্তফা কামাল সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে আটক করে থানায় সোপর্দ করা হয়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন খাঁন জানান, আটক ইসমাঈলের বিরুদ্ধে থানায় একাধিক মামলাসহ গ্রেফতারী পরোয়ানা রয়েছে। ইসমাইল রোহিঙ্গাদের অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করান। প্রতিটি রোহিঙ্গা থেকে ১০ হাজার টাকা করে আদায় করেন। যারা টাকা দিতে পারেনা তাদেরকে নৌকায় নির্যাতন করা হয়। ছিনিয়ে নেয়া হয় তাদের স্বর্ণালংকার, টাকা- মালামাল। নৌকায় রোহিঙ্গাদের সাথে ধস্তাধস্তি করার কারণে অনেক সময় নৌকা ডুবে যাওয়ায় অনেক রোহিঙ্গার মৃত্যুও হয়।

ইসমাঈলের ছত্রছায়ায় তার ভাই জিয়াবুল ও সৈয়দ প্রতি রাতে শাহপরীরদ্বীপ জেটি এলাকা থেকে মোটা অংকের বিনিময়ে রাখাইনে গিয়ে রোহিঙ্গাদের এপারে নিয়ে আসছে। রোহিঙ্গাদের কাছ থেকে মালামাল লুট করার পাশাপাশি তাদের সাথে অমানবিক আচরণ করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

Advertisement

কমেন্টস