রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধের দাবিতে মাদারীপুরে লক্ষাধিক মানুষের মানববন্ধন

প্রকাশঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭

মেহেদী হাসান, মাদারীপুর প্রতিনিধি-

মিয়ানমারের জাতিগত সহিংসতায় রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধের দাবিতে মাদারীপুর বণিক সমিতির উদ্যোগে লক্ষাধিক মানুষ নিয়ে পুরান বাজার মেইন রোডে দুই ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে।

বণিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম তুষার ভুইয়ার সভাপত্বিতে জেলার পুরান বাজার মেইন রোডে হাজার হাজার দোকান বন্ধ রেখে রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদে বিভিন্ন মসজিদ, মাদ্রসার ইমাম, মাওলানা, মুফতি, স্কুল, মাদ্রাসার ছাত্র-ছাত্রীদেরসহ লক্ষাধিক মুসলিম সম্মিলিত হয়ে দুই ঘণ্টাব্যাপী বিশাল এক মানববন্ধন করেছে।

এসময় বক্তারা বলেন, ‘মিয়ানমারের মুসলমান নর-নারী, ও শিশুদের নিষ্ঠুরভাবে গণহত্যা চালানো হচ্ছে। গরু ছাগলের মত তাদেরকে জবাই করে শরীর থেকে চামড়া তুলে নেওয়া হচ্ছে। এই ঘটনা ঘটার পরেও বিশ্বমানবাধিকার সংস্থা কিভাবে নিচ্ছুপ থাকে! তারা আজ কেন এই বর্বরতাকে নিয়ে উদ্বিগ্ন হচ্ছে না! প্রয়োজনে আমরা রোহিঙ্গা মুসলিমদের সহযোগীতা করতে প্রস্তুত আছি।’

এসম সমাবেশে মায়ানমারে মুসলিম হত্যা বন্ধে কার্যকরী পদক্ষেপ নেয়ার দাবি জানান অংশগ্রহণকারীরা এবং বর্তমান প্রধানমন্ত্রী রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দেয়ার জন্য ধন্যবাদ জানিয়ে তারা আরও বলেন, ‘আমরা যেকোন সবসময় প্রস্তুত আছি রোহিঙ্গা মুসলিমদের বাঁচাতে।’

এরপর মানববন্ধন থেকে রোহিঙ্গা মুসলিমদের জন্য ত্রাণ কেনার জন্য টাকা তোলা হয় যে যার সামর্থ অনুযায়ী টাকা দিয়ে সহযোগীতা করে।

কমেন্টস