রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে কমলনগরে মানববন্ধন ও প্রতিবাদ সভা

প্রকাশঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭

আবীর আকাশ, লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর জেলার কমলনগরে মিয়ানমারের সেনাবাহিনী ও মগ সন্ত্রাসী কর্তৃক রাখাইন রোহিঙ্গা জনগোষ্টির উপর বর্বর নির্যাতন, হামলা ও গণহত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন, কমলনগর রিপোর্টার্স ক্লাব ও সবুজ বাংলাদেশ এর যৌথ উদ্যোগে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় হাজিরহাট বাজারে উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

কমলনগর রিপোর্টার্স ক্লাব ও বাংলাদেশ মানবাধিকার কমিশন কমলনগর শাখার সভাপতি ডা. ইসমাইল হোসাইন বিপ্লবের সভাপতিত্বে মানববন্ধন পরিচালনা করেন বাংলাদেশ মানবাধিকার কমিশন কমলনগর শাখার যুগ্ম সাংগঠনিক সম্পাদক এআই তারেক।

এতে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর আঞ্চলিক কমিটির সহ সভাপতি, ৭ নং হাজিরহাট ইউনিয়নের চেয়ারম্যান নিজাম উদ্দিন, ৬ নং পাটারীর হাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রাশেদ বিল্লাহ আলমগীর, সবুজ বাংলাদেশের জেলা সাধারন সম্পাদক ইসমাইল হোসেন বাবু, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্ঠান ঐক্য পরিষদের কমলনগর শাখার সিনিয়র সহ সভাপতি ডা. এস এম মজুমদার, মানবাধিকার কমিশন কমলনগর শাখার সাধারন সম্পাদক বেলায়েত হোসেন হাওলাদার, বামাক কমলনগরের কোষাধ্যক্ষ কাজী দেলোয়ার, সাংগঠনিক সম্পাদক আব্বাস উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক আমজাদ হোসেন আমু, সবুজ বাংলাদেশের কমলনগর শাখার দপ্তর সম্পাদক জোবায়ের হোসাইন, প্রচার সম্পাদক জাকির হোসাইন প্রমুখ।

বক্তাগণ অবিলম্বে রোহিঙ্গা জনগোষ্টির উপর মিয়ানমার সরকার কর্তৃক বর্বর হামলা, নির্যাতন ও গণহত্যা বন্ধের দাবি জানান ।

সভায় রোহিঙ্গা জনগোষ্টিকে বাংলাদেশে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশ সরকার ও ত্রাণ সহযোগিতার জন্য তুরস্ক সরকার এবং ইন্দোনেশিয়ার সরকারকে ধন্যবাদ জানানো হয়।

কমেন্টস