সরিষাবাড়ীতে আর.ডি.এম উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন

প্রকাশঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭

এহসান তালুকদার, জামালপুর প্রতিনিধিঃ

সরিষাবাড়ী আরডিএম মডেল পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসী।

মঙ্গলবার দুপুরে বিদ্যালয়ের সামনের মূল গেটের প্রধান সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাউসী বাঙ্গালী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. বাহাদুর আলী, প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, অভিভাবক আন্নু মিয়া, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক অভিভাবক মো. ইসমাইল হোসেন ও আরডিএম উচ্চ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিদ্যালয়টি ১৯২০ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ে বর্তমানে ১ হাজার ১৬ জন ছাত্র-ছাত্রী অধ্যয়নরত আছে। এ বিদ্যালয়টি জাতীয়করনের তালিকায় অন্তর্ভূক্ত না হওয়ায় আমরা গভীরভাবে শোকাহত ও মর্মাহত। অবিলম্বে বিদ্যালয়টি জাতীয়করণের দাবি জানান তারা। বিদ্যালয় জাতীয়করণের দাবিতে আগামীতে কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দেওয়ার চিন্তা ভাবনাও করছেন বলে তারা জানান।

মানববন্ধনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম বলেন, এ বিদ্যালয়টি জাতীয়করণের অন্তর্ভূক্ত না হয়ে একটি মহিলা কলেজকে জাতীয়করনের তালিকায় আনা হয়েছে। উপজেলায় একটি কলেজ ও একটি বিদ্যালয় জাতীয়করন করার কথা থাকলেও এ উপজেলায় দুইটিই কলেজ জাতীয়করণ করা হয়েছে। বিষয়টি প্রধানমন্ত্রীর আশু দৃষ্টি কামনা করে ৯৭ বছরের পুরনো এ বিদ্যালয়টি জাতীয়করণের জোর দাবী জানান তিনি।

Advertisement

কমেন্টস