রাষ্ট্রীয় খরচে ৭ বার হজে গেল হজ পরিচালকের ড্রাইভার

প্রকাশঃ আগস্ট ২০, ২০১৭

খাইরুল ইসলাম বাশার-

এবছর মোট হজযাত্রীর সংখ্যা ১ লক্ষ ২৭ হাজার ১৯৮ জন। এর মধ্যে রাষ্ট্রীয় খরচে হজে যাচ্ছেন ৯৮৭ জন। তারমধ্যে বেশীরভাগই হলেন মন্ত্রী, এমপি, হজ অফিস ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

তবে রাষ্ট্রীয় খরচে হজে যাওয়াকে কেন্দ্র করে মিলেছে নানা অনিয়মের খবর। হজ পরিচালক সাইফুল হকের গাড়িচালকের বিরুদ্ধে পূর্বে ৬ বার হজে যাওয়ার অভিযোগ পাওয়া যায়। প্রতিবারের মতো এবারও তার বিরুদ্ধে রাষ্ট্রীয় খরচে হজে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এছাড়া ধর্মমন্ত্রীর আত্মীয়স্বজনরাও পিছিয়ে নেই এ দৌড়ে। তালিকায় থাকা অনেকেরই পূর্ণাঙ্গ ঠিকানা নেই বলেও জানা যায়। ধর্মমন্ত্রীর ছেলে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত ও তার ব্যক্তিগত কর্মকর্তা আবু সাঈদ নিজের পছন্দমত এই তালিকা তৈরি করে। যার ফলে শুধুমাত্র ময়মনসিংহ জেলা থেকেই এই তালিকায় স্থান পেয়েছে ৮১ জন।

এ ব্যাপারে হজ পরিচালক সাইফুল হককে প্রশ্ন করলে তিনি জানান, ‘প্রতিবছরের ন্যায় এবারও রাষ্ট্রীয় খরচে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ হজে যাচ্ছেন।’

তিনি বলেন, ‘কারা কারা রাষ্ট্রীয় খরচে হজে যাবে এই তালিকা আমার অফিস থেকে করা হয় না। সরাসরি মন্ত্রণালয় থেকে এই তালিকা করা হয়। এছাড়া বেশি কিছু আমার বলার নেই।’

কমেন্টস