খাগড়াছড়িতে ফের পাহাড় ধসের আশঙ্কা, জনমনে চরম আতঙ্ক

প্রকাশঃ আগস্ট ১৩, ২০১৭

এএইচ খান, খাগড়াছড়ি প্রতিনিধি-

পার্বত্য জেলায় গত কয়েক দিন ধরে টানা বৃষ্টিতে ফের পাহাড়ধসের আশঙ্কা দেখা দিয়েছে।

গত বৃহস্পতিবার সকাল থেকে পার্বত্য জেলাগুলোতে মাঝারি ও ভারি বৃষ্টিপাত শুরু হয়েছে। ভারি বৃষ্টিতে যে কোনো মুহূর্ত্যে ভূমিধসের আশঙ্কাও করা হচ্ছে। এতে জনমনে বিরাজ করছে চরম আতঙ্ক।

খাগড়াছড়ি জেলা প্রশাাসন আবহাওয়া প্রতিকূলতার কারণে বিভিন্ন জায়গায় সতর্কবার্তা জারি করে পাহাড়ের পাদদেশে ও ঝুঁকিপূর্ণ এলাকায় বসাবাসকারী লোকজনকে দ্রুত আশ্রয় কেন্দ্রে বা যে কোনো নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করছেন।

সূত্রে জানা যায়, টানা বৃষ্টিতে খাগড়াছড়ি জেলা সদরের শালবন, কুমিল্লা টিলা, সবুজবাগসহ বিভিন্ন এলাকায় খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে মাইকিং করা হয়। খাগড়াছড়ির শালবন, মোহাম্মদপুর, সবুজবাগসহ বিভিন্ন জায়গায় নতুন করে পাহাড় ধসের আশঙ্কায় সতর্ক অবস্থায় রয়েছে প্রশাসন।

প্রশাসনের সতর্ক বার্তায় বলা হয়েছে, যারা আশ্রয় কেন্দ্র ছেড়ে ঝুঁকিপূর্ণ ভিটেবাড়ি গিয়ে অবস্থান নিয়েছে তাদেরকেও দ্রুত কেন্দ্রে ফিরতে বলা হচ্ছে। এ মুহূর্তে কাউকে বিধ্বস্ত, ক্ষতিগ্রস্ত বা ঝুঁকিপূর্ণ ভিটায় যেতে দেয়া হচ্ছে না। এ জন্য নিষেধাজ্ঞা জারি আছে। আবারও কোনো বিপর্যয় ঘটলে তখন সেই দায়ভার কে নেবে ? তাই ঝুঁকিপূর্ণ এলাকা ছাড়তে বসবাসকারীদেরকে সতর্ক করা হয়েছে।

কমেন্টস