নির্ভূল ভোটার তালিকা প্রণয়নে সরকার অঙ্গীকারবদ্ধ: ইসি

প্রকাশঃ আগস্ট ১৩, ২০১৭

তামিরুল ইসলাম, কক্সবাজার-

নির্বাচন কমিশনার ব্রি: জে: (অব:) শাহাদত হোসেন চৌধুরী বলেন, ‘সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পাদন করতে নির্ভূল ভোটার তালিকা প্রণয়নে সরকার অঙ্গীকারবদ্ধ। ভোটার তালিকায় অর্ন্তভূক্তির আইন রয়েছে। কেহ এ আইনের উর্ধ্বে নয়।’

রবিবার কক্সবাজারে ভোটার তালিকা হালনাগাদকরণ বিষয়ক জেলা সমন্বয় কমিটির ও উপজেলা বিশেষ কমিটির সাথে এক মতবিনিময় সভা তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘কক্সবাজার জেলায় ৬০ হাজার অবৈধ রোহিঙ্গা অর্থের বিনিময়ে স্থানীয় জনপ্রতিনিধি ও মাঠকর্মীদের সহায়তায় ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে। এর ফলে জেলার প্রত্যেক ওয়ার্ড এবং ইউনিয়নে রোহিঙ্গারা ঢুকে পড়ছে। যা দেশের জন্য মারাত্মক বিপর্যয় ডেকে আনবে।’

জেলা প্রশাসক মো: আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার একেএম ইকবাল হোসেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়রে সভাপতি আবু তাহের বক্তব্য রাখেন।

এ ব্যাপারে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে এবং মিথ্যা তথ্য বা সার্টিফিকেট দেখিয়ে কেহ ভোটার হতে চাইলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো: আলী হোসেন বলেন, ‘নির্ভূল ভোটরতালিকা প্রণয়নে সংশ্লিষ্ট সকলকে সহযোগীতা করতে হবে। স্থানীয় জনপ্রতিনিধিরাই সবচেয়ে বেশী অবগত কে-কোথাকার বাসিন্দা। চাপ প্রয়োগ করে কেহ যদি অন্যদেশের নাগরিককে ভোটার করতে চাই সেজন্যে জনপ্রতিনিধি বা সংশ্লিষ্টদের প্রশাসনের সার্বিক সহযোগীতার নেয়ার পরামর্শ প্রদান করেন।’

এ সময় সিভিল সার্জন ডা: আবদুস সালাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: আনোয়ারুল নাসের, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট খালেদ মাহমুদ, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাহেদুল ইসলাম, কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাজাহান আলী, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাঈন উদ্দিন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো আবুল কালাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) পঙ্কজ বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল।

সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ফারজানা রহমান ও সেলিম শেখ, পৌর মেয়র মাহবুবুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা মো: মোজাম্মেল হোসেন, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কানিজ ফাতেমা আহমেদ, জেলা তথ্য অফিসার মো: নাসির উদ্দিনসহ বিভিন্ন সরকারি দপ্তর ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রধানগণসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কমেন্টস