মনপুরায় স্বাস্থ্য সেবা করণীয় বিষয়ক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

প্রকাশঃ আগস্ট ১৩, ২০১৭

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি-

মনপুরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের উদ্যোগে রবিবার সকাল ১১টায় স্বাস্থ্যকমপ্লেক্স হলরুমে মনপুরার স্বাস্থ্য সেবা আমাদের প্রত্যাশা ও করণীয় বিষয়ক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

গোল টেবিল বৈঠকের সভার সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডা.মোঃ মাহমুদুর রসিদ।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি মিসেস শেলিনা আকতার চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনপুরা ডিগ্রি কলেজ অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর আলম, অফিসার ইনচার্জ মোঃ শাহীন খান, ২নং হাজির হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দ্বিপক, প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন।

হাসপাতালের বিভিন্ন সেবা প্রজেক্টর মাধ্যমে ভিডিও চিত্র প্রদর্শন করেন ডা.মোঃ জাকির হোসেন ও ডা. মোঃ সাইফুল ইসলাম। গোলটেবিলে উপস্থিত বক্তারা হাসপাতালের সেবার মান জনগণের দাড়গোড়ায় পৌঁছিয়ে দেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তার প্রসংশা করেন। বিচ্ছিন্ন চরাঞ্চলে সেবার মান আরও বৃদ্ধির জন্য পরামর্শ দেন। সেবার মান আরও এগিয়ে নেওয়ার জন্য বিভিন্ন দিক নিদের্শনামূলক বক্তব্য উপস্থাপন করেন বক্তারা।

উপজেলা প.প কর্মকর্তা ডা. মাহমুদুর রশিদ বলেন, ‘গুরুতর অসুস্থ্য রোগীদের উত্তাল মেঘনা নদী পাড়ি দিয়ে দ্রুত হাসপাতালে আনার জন্য পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্যাহ আল ইসলাম জ্যাকব এম.পি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মিসেস শেলিনা আকতার চৌধুরীর আন্তরিক প্রচেষ্টায় হাসপাতালে একটি নৌ অ্যাম্বুলেন্স পেয়েছি। গুরুতর অসুস্থ্য রোগীদের উন্নত সেবা প্রদানের জন্য এখন মেঘনা নদী পাড়ি দিয়ে জেলা সদরে পাঠানোর জন্য নৌ অ্যাম্বুলেন্স আছে। রোগীরা এখন থেকে হাসপাতালে সকল সুযোগ-সুবিধা পাবে। প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিকদের কাছে সহযোগীতা চাচ্ছি যাতে হাসপাতালের পরিবেশ আরও সুন্দর ও উন্নত করতে পারি।’

এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপজেলা আ’লীগ আইন বিষয়ক সম্পাদক এ্যাড.মোঃ আলাউদ্দিন হাওলাদার, মনোয়ারা বেগম মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোঃ ছালাহউদ্দিন, প্রেসক্লাবের সাবেক সভাপতি আমির হোসেন হাওলাদার, সাংগঠনিক সম্পাদক আবদুল্যাহ জুয়েলসহ স্থানীয় জন প্রতিনিধি, সুশীল সমাজের নের্তৃবৃন্দ, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী, নার্স, স্টাপ উপস্থিত ছিলেন।

Advertisement

কমেন্টস