পাহাড়ধ্বস রোধে করণীয় বিষয়ক কমিটির বান্দরবান সফর

প্রকাশঃ আগস্ট ১৩, ২০১৭

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রামে সাম্প্রতিক সময়ে অতিবর্ষণে দফায় দফায় পাহাড়ধ্বসে ব্যাপক প্রাণহানির ঘটনায় সরেজমিন পর্যবেক্ষণ ও পাহাড়ধ্বসের মাত্রা কমিয়ে আনার উপায় বের করার লক্ষ্যে সরকারের উচ্চ পর্যায় থেকে গঠিত কমিটির দুই সদস্য রবিবার সকালে বান্দরবান জেলা সফর করেছেন।

পার্বত্যাঞ্চলে পাহাড়ধ্বসের বিষয়ে পার্বত্য চট্টগ্রগাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির কাছে সুপারিশমালা দাখিল বিষয়ক কমিটি গঠিত হয় গতমাসে। এ কমিটির সদস্যদ্বয় রোববার জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তার চেম্বারে এক মতবিনিময় সভায় মিলিত হন। সরকারের উচ্চ পর্যায়ের এ কমিটির প্রধান পার্বত্য বিষয়ক মান্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মানিক লাল বণিক এবং সদস্য উপসচিব শাহেন রেজা মতবিনিময় সভায় উপস্থিত জেলার সরকারি উন্নয়ন সংস্থার নির্বাহী প্রকৌশলী, কৃষি সম্প্রসারণ বিভাগ,বন বিভাগের দুই বিভাগীয় বন কর্মকর্তা এবং এ প্রতিনিধিসহ তিনজন সাংবাদিকের সুচিন্তিত ও গুরুত্বপুর্ণ মতামত গ্রহণ করেন।

কমিরি সদস্যরা বলেন, খাগড়াছড়ি এবং রাংগামাটিসহ তিন পার্বত্য জেলায় বর্ষায় পাহাড়ধসের বিষয়ে করণীয় সম্পর্কিত প্রতিবেদন অচিরেই দাখিল করা হবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির কাছে। এ লক্ষ্যে মাঠ পর্যায়ে কাজ চলছে।

কমেন্টস