‘বান্দরবানে হালনাগাদ ভোটার তালিকায় রোহিংগারা যেন অন্তর্ভূক্ত না হয়’

প্রকাশঃ আগস্ট ১৩, ২০১৭

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি:

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, স্থানীয়দের ভোটারাধিকার বঞ্চিত করে মিয়ানমারের নাগরিক রোহিংগাদের ভোটার হওয়ার সুযোগ দেওয়ার চেষ্টা করা হলে সরকার সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। মাদক নিয়ন্ত্রণ এবং বহিরাগতদের অনুপ্রবেশ কঠোরভাবে দমনের পদপেক্ষ নেয়ার জন্য বিজিবি-পুলিশসহ সরকারি সংস্থাগুলোর প্রতি আহ্ববান জানিয়েছেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, হালনাগাদ ভোটার তালিকা তৈরির ক্ষেত্রে যাতে করে কোনভাবেই রোহিঙ্গারা ভোটার তালিকাভুক্ত না হতে পারে সেই লক্ষ্যে সতর্কতা অবলম্বন করতে হবে।

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি রবিবার (১৩ আগস্ট) দুপুরে বান্দরবান জেলা আইন শৃংখলা সংক্রান্ত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক ও জেলা আইন শৃংখলা সংক্রান্ত কমিটির সভাপতি দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে সভায় বান্দরাবন প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুর উত্থাপিত জেলা শহরে প্রকাশ্যে চলমান অবৈধ কোচিং বাণিজ্য বা সেন্টার বন্ধের দাবির প্রেক্ষিতে পার্বত্য প্রতিমন্ত্রী দ্রুত সময়ের মধ্যেই কোচিং বাণিজ্য বন্ধের উদ্যোগ নেয়ার লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনার নির্দেশ প্রদান করেন। তিনি জেলা শিক্ষা কর্মকর্তাকে অবৈধ কোচিং বাণিজ্যে জড়িত শিক্ষকদের তালিকা তৈরির মাধ্যমে তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমুলক ব্যবস্থা নেয়ারও নির্দেশ প্রদান করেন।

সভায় জেলা প্রশাসক বলেন, প্রয়োজনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে অবৈধ কোচিং সেন্টারেরর কার্যক্রম বন্ধের লক্ষ্যে।
সভায় পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এবং কমিটির অপর সদস্যরা উপস্থিত ছিলেন।

কমেন্টস