গোলাপগঞ্জে অপরাধী ও মাদকসেবীদের বিরুদ্ধে সাংবাদিকদের বিশেষ সভা অনুষ্ঠিত

প্রকাশঃ জুলাই ১৭, ২০১৭

মিনহাজ খান, গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি-

গোলাপগঞ্জের সাংবাদিক সমাজ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করেছে। সম্প্রতি ছিনতাইসহ জন-নিরাপত্তামূলক বিভিন্ন বিষয়ে অবনতি হওয়ায় ও মাদকসেবী-ব্যবসায়ীদের উৎপাত বৃদ্ধি পাওয়ার বিষয়টি সমাজের বিভিন্ন স্থরের মানুষের সংগে সাংবাদিক সমাজকেও বিচলিত করেছে।

বিভিন্ন ছাত্র সংগঠনের পরিচয় ব্যবহার করে ও রাজনৈতিক ব্যক্তিত্বের ছত্রছায়ায় অপরাধমূলক কাজে কতিপয় তরুণ ও যুবক জড়িয়ে পড়ায় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিক সমাজের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। ১৬ জুলাই সন্ধ্যায় পৌরশহরের একটি কমিউনিটি সেন্টারে গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি এম আব্দুল জলিলের সভাপতিত্বে ও গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি মাহবুবুর রহমান চৌধুরীর পরিচালনায় আয়োজিত সভায় সিনিয়র সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক জালালাবাদ প্রতিনিধি আব্দুল আহাদ, দৈনিক আলোকিত সময় প্রতিনিধি শহীদুর রহমান সুহেদ, দৈনিক সিলেটের ডাক প্রতিনিধি মাহফুজ আহমদ চৌধুরী, দৈনিক মানবজমিন প্রতিনিধি চেরাগ আলী, দৈনিক যুগান্তর প্রতিনিধি হারিস আলী, দৈনিক নয়া দিগন্ত ও দৈনিক সবুজ সিলেট প্রতিনিধি সৈয়দ জেলওয়ার হোসেন স্বপন, দৈনিক সংবাদ প্রতিনিধি আবুল কালাম, দৈনিক সিলেট সুরমা প্রতিনিধি গোলাম দস্তগীর খান ছামিন, অনলাইন কারেন্ট নিউজ প্রতিনিধি আজীজ খান, অনলাইন টিভি সিএনএন প্রতিনিধি শফিক উদ্দিন আহমদ।

এসময় উপস্থিত ছিলেন সাপ্তাহিক সিলেট প্রান্তের প্রতিনিধি আব্বাস উদ্দিন, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সেক্রেটারী জাহিদ উদ্দিন, দৈনিক সমাচার প্রতিনিধি এমজি মোস্তফা, গোলাপগঞ্জ-বিয়ানীবাজারবার্তা ডটকমের সম্পাদক বদরুল আলম, দৈনিক ডেসটিনি প্রতিনিধি রুবেল আহমদ, চ্যানেল এস প্রতিনিধি হোসেন আহমদ, দৈনিক দেশকাল প্রতিনিধি রফিকুল ইসলাম, দৈনিক বাংলার ডাক প্রতিনিধি নাসির উদ্দিন, সাপ্তাহিক বাংলার মাটি প্রতিনিধি এস ইউ শিপলু, সিলেট সংবাদ প্রতিনিধি নজরুল ইসলাম, সাপ্তাহিক সুরমা টাইমস প্রতিনিধি কেএম আব্দুল্লাহ, ফটো সাংবাদিক আফসার আহমদ, রেজাউল করিম শাহান প্রমুখ।

উল্লেখ্য যে, সম্প্রতি পৌর এলাকার ৩নং ওয়ার্ডের খালপারে মাদকসেবীদের বিরুদ্ধে অবস্থান নিতে গিয়ে খালপার যুব সংঘের সভাপতি গুলশান আহমদ ও সেক্রেটারী সুহেদ আহমদ মাদক ব্যবসায়ীদের হামলার শিকার হয়ে গুরুতর আহত হন। এছাড়াও উপজেলার বিভিন্ন প্রান্তে মাদকসেবীদের উৎপাতের বিষয়টি জননিরাপত্তার জন্য মারাত্মক হুমকি হয়ে দেখা দিয়েছে।

গত সপ্তাহে ভাদেশ্বর ইউনিয়নের সচিব পৌর এলাকার ঘুগারকুল গ্রামের অধিবাসী আব্দুল জব্বারকে তাঁর ব্যবহৃত গাড়ীর গতি রোধ করে ছিনতাইকারীরা সরকার ভিজিএফের প্রায় ৩লক্ষ টাকা নিয়ে যায়। এই ঘটনায় পরে যারা ধরা পড়েছে তাদের পরিচয় জেনে অনেকেই হতবাক হয়েছেন। বিশেষ করে রাজনৈতিক পরিচয় ব্যবহার করে ছিনতাইকারীরা পার পাওয়ার চেষ্টা করে যাচ্ছে। গোলাপগঞ্জের মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করনে প্রশাসনকে সবধরনের সহযোগীতা করার লক্ষে সাংবাদিক সমাজ একমত পোষণ করেন। এসময় চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে সাংবাদিকদের সাহসী পদক্ষেপ অব্যাহত রাখতে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কমেন্টস