নালিতাবাড়ী ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মামলা, প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রকাশঃ জুলাই ১৭, ২০১৭

সানী ইসলাম, শেরপুর প্রতিনিধি-

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি ও কর্মীদের ওপর মামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকালে পৌর শহরের উত্তর বাজার মোড়ে উপজেলা ছাত্রলীগের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

পৌর শহরের চেয়ারম্যান সড়কস্থ ছাত্রলীগের কার্যলয়ে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে পৌর শহরের উত্তর বাজার মোড়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম রাজিব ও ছাত্র নেতা মো.আবু ইলিয়াস সাদ্দাম বক্তব্য রাখেন।

প্রতিবাদ সভায় বক্তরা বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে যে মামলাটি করা হয়েছে, সেটা পুরোপুরি উদ্দেশ্য প্রণোদিত এবং তা সম্পূর্ণ মিথ্যা মামলা। পাকিস্তানের কিছু এজেন্ট এদেশে ছাত্রলীগের গৌরবকে নষ্ট করার অপপ্রয়াস চালাচ্ছে। তার তীব্র নিন্দা জানাই আমরা।

উপজেলা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, গত ৭ জুলাই বাঘবেড় বাজারে উপজেলা যুবলীগের একাংশের ইউনিয়ন প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ কয়েকজন কর্মী উপস্থিত হন। সেই সময় ছাত্রলীগের কর্মী রায়হান মিয়ার সঙ্গে ওই এলাকার রিপন মিয়ার সঙ্গে ঝগড়া বাঁধে। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এই ঘটনায় বাঘবেড় ইউনিয়নের মুরগি ব্যাবসায়ী মাহফুজুর রহমান আহত হয়। পরে তিনি ১০ জুলাই নালিতাবাড়ী থানায় ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম (২৪), ছাত্র নেতা রায়হান মিয়া (১৯, মো.আবু ইলিয়াস সাদ্দাম (২৩), মো.মৃদুল (২১), আরমান হোসেন (২২), মাহমুদুল হাসান (২০) ও জোবায়ের হোসেনের (২০) বিরুদ্ধে মামলা করেন। এরই প্রতিবাদে সোমবার বিকালে উপজেলা ছাত্রলীগের ব্যানারে মিথ্যা মামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়।

কমেন্টস