৩দিনের শ্রীশ্রী রাধাগোবিন্দ সেবাশ্রম হরি নাম সংকীর্তন অনুষ্ঠান সমাপ্ত

প্রকাশঃ জুন ২৪, ২০১৭

হেমন্ত বিশ্বাস, গোপালগঞ্জ প্রতিনিধি-

৩দিনের মধ্যে দিয়ে আজ শেষ হল গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় পশ্চিমপাড়া শ্রীশ্রী রাধাগোবিন্দ সেবাশ্রমের হরি নাম সংকীর্তন ও মহাভোগের শান্তিপূর্ণ আনুষ্ঠান।

সদর উপজেলার সাতপাড় ইউনিয়নের শ্রীশ্রী রাধাগোবিন্দ সেবাশ্রমের এ হরি নাম সংকীর্তন ও মহাভোগের অনুষ্ঠিত হয়েছে। ৫৭ ৫৬ ৫৫ ৫৪হরি নাম সংকীর্তন গানের মধ্যে দিয়ে ভক্তদের জন্য মহাভোগের এর আয়োজন করে এ সেবাশ্রম কতৃপক্ষ।

সেবাশ্রমের সভাপতি শ্রীল গেীরঙ্গ গোস্বামী বলেন, বিশ্ব শান্তি ও মানব কল্যাণ কামনার্থে শ্রী গুরুদেব শ্রীল ব্রজানন্দ গোস্বামী (বিকাশ) এর ০৮তম তিরোধান উৎসব উপলক্ষে এ নাম সংকীর্তন অনুষ্ঠান। প্রতি বছর মত এবারও ৭, ৮ ও ৯ আষাঢ় রোজ বৃহস্পতি, শুক্র ও শনিবার ৩দিন ব্যাপি এ মহানাম যজ্ঞনুষ্ঠান হয়। শ্রীল ব্রজানন্দ গোস্বামী (বিকাশ) তিরোধান পর থেকে আমি এ সেবাশ্রমের ভার গ্রহণ করি। প্রতি বছর এ সময় প্রায় ৭০ থেকে ৮০হাজার হাজার লোকের সমাগম ঘটে এই সেবা আশ্রমে। সেবাশ্রমের পর্যপ্ত ঘর ও মন্দির না থাকায় ভক্তদের থাকা ও খাওয়ার সমস্যা হয়। আমি বিভিন্ন আনুষ্ঠানে গিয়ে ধর্ম-আলোচনা করে ও বিভিন্ন ধর্মপ্রাণ মানুষের সাহায্যে এ অনুষ্ঠান হয়।

তিনি আরও বলেন, এখানে বাংলাদেশের বিভিন্ন জেলা থানা থেকে বিভিন্ন ভক্ত আসেন আর সকল ভক্তের মনের আশা পূরণ হয়েছে বলে তিনি ভক্তের এই ভালোবাসার কথা জানান।

মেলার কথা জানতে চাইলে তিনি আরও জানান, এখানে অনেক দোকান বসেছে এখানে সকল ধর্মীয় সরঞ্জাম ও বাচ্চাদের খেলনাসহ ইত্যাদি নানা রকমারি জিনিসপত্র মেলাতে রয়েছে।

মেলায় ঘুরতে আসা সুশান্ত বিশ্বাস বলেন, আমি আমার পরিবারের সকলকে নিয়ে প্রতি বছর এই মেরায় আসি। আর মেলা শেষে প্রসাদ নিয়ে তারপড় বড়ি ফিরে যাই।

উল্লেখ্য, এছাড়াও গীতা পাঠ, হরি নাম সংকীর্তন, আলোচনা সভা, বৈদিক শান্তিযজ্ঞ, প্রার্থণা ও প্রসাদ বিতরণের আয়োজন করা হয়।

কমেন্টস