বেকারত্ব দূর করতে প্রতিটি পরিবারে ‘আইটি পেশাজীবী’ তৈরী করা হবে

প্রকাশঃ এপ্রিল ১৯, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদশের প্রতিটি পরিবারে একজন করে আইটি পেশাজীবী তৈরী করা হবে। তারা আউট সোর্সিংয়ের মাধ্যমে অর্থ উর্পাজন করে নিজেদের বেকারত্ব দুর করবে এবং আত্মনির্ভরশীল হয়ে দেশের উন্নয়নে কাজ করবে।

শনিবার দুপুরে সিংড়া পৌরসভা মিলনায়তনে আয়োজিত ‘শেখ রাসেল পৌর আউটসোর্সিং ট্রের্নিং সেন্টার’ ও বিনামূল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ কর্মসুচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, সরকার এজন্য তথ্য প্রযুক্তিতে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে এলআইসিটি প্রকল্পের মাধ্যমে দেশব্যাপী গুণগত প্রশিক্ষণ প্রদান করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের কার্যকরি পদক্ষেপের কারণে বাংলাদেশ দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধি লাভ করছে। উন্নয়নের এই ধারায় বর্তমান সময়ের তরুন প্রজন্মকে সম্পৃক্ত হতে হবে। এজন্য তাদের তথ্য প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে নেতৃত্বের গুণাবলি নিয়ে গড়ে উঠতে হবে।

সিংড়া পৌরসভা পরিচালিত শেখ রাসেল পৌর আউটসোসিং ট্রেনিং সেন্টারের প্রশিক্ষক অ্যানিল হাসিবুল জানান, বেকার সমস্যার সমাধান ও আত্ম-স্বাবলম্বী করতে এই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। তিনি বলেন, শুরুতে ১৫০ জন প্রশিক্ষনার্থীকে বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রতি তিন মাস পরপর একই ভাবে প্রশিক্ষণ দেওয়া হবে।

‘শেখ রাসেল পৌর আউটসোসিং ট্রেনিং সেন্টার’ ও বিনামূল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ১০টি ল্যাপটপ দেয়ার ঘোষণা দেন। পরে প্রতিমন্ত্রী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় যোগ দেন। বাসস।

Advertisement

কমেন্টস