ফরিদপুরের সালথায় সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতা অনুষ্ঠিত

প্রকাশঃ মার্চ ২০, ২০১৭

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধিঃ

ফরিদপুরের সালথা উপজেলায় সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগিতা উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। আজ সোমবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে দাখিল মাদরাসা , মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ সহ মোট ১৩ টি প্রতিষ্ঠানের ৭০ জন ছাত্র-ছাত্রী এতে অংশগ্রহণ করে। অনুষ্ঠানটি সকালে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ মোবাশ্বের হাসান।

জানা যায় , সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতায় ষষ্ট থেকে অষ্টম শ্রেনীর জন্য ভাষা ও সাহিত্য সহ ৪ টি সাবজেক্ট- নবম ও দশম শেনীতে বিজ্ঞান , রসায়ন ও পদার্থ বিজ্ঞানসহ ৪ টি সাবজেক্ট- একাদশ ও দ্বাদশ শ্রেনীর জন্য গণিত ও কম্পিউটারসহ বাংলাদেশ স্টাডিজ অব ফ্রিডম ফাইট এন্ড মেরিট টেষ্টের উপর এ অনুশীলন অনুষ্ঠিত হয়।

এখানে প্রতিটি স্কুল থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম স্থান অধিকার কারি ১২ জন শ্রেষ্ঠ শিক্ষার্থীকে- শিক্ষা , সাধারণ জ্ঞান ইত্যাদির প্রতি উৎসাহিত করতে নগদ এক হাজার টাকা পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় কুমার চাকীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিচারক প্যানেলে অন্যান্যদের মধ্যে উপন্থিত ছিলেন গাজী আলমগীর কবির , সহযোগী অধ্যাপক (গণিত বিভাগ), কাদিরদী ডিগ্রী কলেজ , (বোয়ালমারী)। কাজী তারেক পারভেজ , প্রভাষক (বাংলা বিভাগ) , শাহ জাফর টেকনিক্যাল কলেজ , বোয়লমারী , ফরিদপুর। তপন কুমার দত্ত , সিনিয়র শিক্ষক , সিনিয়র শিক্ষক ( সমাজ বিজ্ঞান ) ,ইয়াকুব আলী উচ্চ বিদ্যালয় , বোয়ালমারী। বিজয় সাহা , সহকারী শিক্ষক , ইয়াকুব আলী উচ্চ বিদ্যালয় , বোয়ালমারী ও দিপঙ্কর পোদ্দার , সহকারী শিক্ষক (ইংরেজী) , বনমালীপুর জনতা উচ্চ বিদ্যালয় , বোয়ালমারী-ফরিদপুর প্রমুখ।

 

Advertisement

কমেন্টস