জঙ্গিবাদ নির্মূলে রাজনৈতিক ঐক্যের কোন বিকল্প নাই : ন্যাপ

প্রকাশঃ মার্চ ১৯, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

জঙ্গিবাদ নির্মূলে রাজনৈতিক ঐক্যের কোন বিকল্প নাই বলে অভিমত প্রকাশ করে বাংলাদেশ ন্যাপ’র যৌথসভায় অভিমত প্রকাশ করা হয় যে, জঙ্গিবাদ একটি ভয়ংকর ব্যাধি। এই ব্যাধি প্রতিরোধে এখনই জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করা জরুরী। ক্ষমতায় টিকে থাকা কিংবা ক্ষমতায় যাওয়ার হাতিয়ার হিসাবে ব্যবহার করতে গিয়ে জঙ্গিবাদকে রাজনীতিকরণ করা হলে ভবিষ্যতে জাতি হিসাবে আমাদের চরম মূল্য দিতে হতে পারে।

সভায় জঙ্গিবাদ প্রতিরোধে জাতীয় ঐক্য গড়ে তোলার লক্ষে অবিলম্বে জাতীয় সংলাপের আয়োজন করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জাননো হয়।

আজ রবিবার সকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ’র যৌথ সভায় দলের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র সভাপতিত্বে বক্তব্য রাখেন ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, মোঃ নুরুল আমান চৌধুরী, সম্পাদক আহসান হাবিব খাজা, মোঃ কামাল ভুইয়া, নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, ভাসানী সাহিত্য-সাংস্কৃতিক পরিষদ আহ্বায়ক মতিয়ারা চৌধুরী মিনু, বাংলাদেশ যুব ন্যাপ যুগ্ম সমন্বয়কারী জিল্লুর রহমান পলাশ, জাতীয় ছাত্র কেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেল প্রমুখ।

সভায় অভিমত প্রকাশ করা হয় যে, ভারতের সঙ্গে এই মূহুর্তে তিস্তার পানি চুক্তি ছাড়া এখন অন্য কোনো চুক্তির প্রয়োজনীয়তা নেই। নিরাপত্তা চুক্তির নামে দেশের সার্বভৌমত্ব বিরোধী কোন চুক্তি দেশবাসী মানবে না। বাংলাদেশের জনগণের মতামত না নিয়ে কোনো চুক্তি করা যাবে না। জনগণ এটা মানবে না।

সভায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ৩ দিনের কর্মসূচী গ্রহণ করা হয় : ২৫ মার্চ আলোচনা সভা, ২৬ মার্চ ভোরে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন, ৩০ মার্চ আলোচনা সভা।

কমেন্টস