শিবচরে হত্যা মামলার আসামী ডাকাত সর্দার গ্রেফতার

প্রকাশঃ মার্চ ১৮, ২০১৭

মেহেদী হাসান, মাদারীপুর প্রতিনিধি-

ডাকাতির প্রস্তুতির সময় মাদারীপুরের শিবচরে হত্যাসহ ডাকাতি ও অস্ত্র মামলার আসামী দূর্ধর্ষ ডাকাত সর্দার শাহ আলমকে গ্রেফতার করেছে পুলিশ।

এ সময় ডাকাতের হামলায় এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। পুলিশ এসময় বেশ কিছু দেশিয় অস্ত্র ও কালো রংয়ের কাপড়ের মুখোশ উদ্ধার করেছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে শিবচর উপজেলার ভোলাই শিকদারকান্দি গ্রামে ভদ্রাসন ফাঁড়ি পুলিশের আইসি নূরুল ইসলাম এর নেতৃর্ত্বে অভিযান পরিচালনা করে পুলিশ।  সেখানে ১০/১৫ জনের একটি সংঘবদ্ধ ডাকাতচক্র ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা দেশিয় অস্ত্র নিয়ে পুলিশের উপর হামলা চালায়।  ডাকাতের হামলায় ভদ্রাসন ফাঁড়ি পুলিশের এএসআই হাসান মিয়া আহত হন।

এ সময় হত্যাসহ ডাকাতি ও অস্ত্র মামলার আসামী দূর্ধর্ষ ডাকাত সর্দার শাহ আলমকে (৪৭) গ্রেফতার করে পুলিশ।  গ্রেফতারের সময় আসামীর কাছে থেকে রামদা, চাইনিজ কুড়ালসহ বেশ কিছু দেশিয় অস্ত্র, কালো রংয়ের কাপড়ের মুখোশ উদ্ধার করে।

অপরদিকে রাতেই আহত পুলিশ কর্মকর্তা হাসানকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ডাকাত সর্দার শাহ আলম শরিয়তপুর জেলার জাজিরা থানার গোপালপুর গ্রামের মৃত হোসেন মাদবরের ছেলে।  সে ২০১৫ সালের ২৫ জানুয়ারি শিবচরের ভদ্রাসন এলাকায় এক বাড়িতে ডাকাতির সময় জাহাঙ্গীর হোসেন নামের একজনকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। তার বিরুদ্ধে শিবচর থানায় হত্যাসহ ডাকাতি ও অস্ত্র আইনে দুটি মামলাসহ দেশের বিভিন্ন থানায় অসংখ্য মামলা রয়েছে বলে পুলিশ জানায়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকির হোসেন মোল্লা জানান, বৃহস্পতিবার গভীররাতে ডাকাত সর্দার শাহ আলমকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে শিবচর থানায় হত্যাসহ ডাকাতি ও অস্ত্র আইনে দুটি মামলাসহ দেশের বিভিন্ন থানায় অসংখ্য মামলা আছে।

Advertisement

কমেন্টস