Advertisement

আত্মঘাতী জঙ্গির কালো ব্যাগে কী আছে?

প্রকাশঃ মার্চ ১৭, ২০১৭

Advertisement

বিডিমর্নিং ডেস্ক-

রাজধানীর আশকোনায় হাজি ক্যাম্পের পাশে প্রস্তাবিত র‍্যাব সদর দপ্তরে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে।এতে হামলাকারীর শরীরে থাকা বোমার বিস্ফোরণে তার শরীর ছিন্নভিন্ন হয়ে গেছে। এদিকে হামলাকারীর মৃতদেহের কাছ থেকে একটি কালো ব্যাগ উদ্ধার করা হয়েছে।

গোয়েন্দা কর্মকর্তারা বলেন, জঙ্গির ছিন্নভিন্ন লাশের পাশেই একটি কালো ট্রাভেল ব্যাগ পরে থাকতে দেখা যায়। তবে এই কালো ব্যাগে কী আছে তা এখনই জানা সম্ভব হচ্ছে না। হামলাকারীর মাথায় ক্যাপ পরা ছিল।

এর আগে র‌্যাবের মিডিয়া শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, নামাজের সময় হাজী ক্যাম্পের পাশে র‌্যাবের নির্মাণাধীন সদর দপ্তরে দেয়াল টপকে এক যুবক ভেতরে প্রবেশ করেন। র‌্যাব সদস্যরা তাকে চ্যালেঞ্জ করলে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন তার শরীরের সঙ্গে বেঁধে রাখা বোমার বিস্ফারণ ঘটে। বোমার আঘাতে তার শরীর ছিন্নভিন্ন হয়ে যায়।

তিনি আরও বলেন, লিফলেট বা সে ধরনের কিছু পাওয়া যায়নি। যেহেতু আত্মঘাতী হামলাকারী বিস্ফোরণ ঘটিয়েছে সেহেতু তার কাছে আরও কোনও বিস্ফোরক থাকার সন্দেহ উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বোমা নিষ্ক্রিয়কারী দল সেটি পরীক্ষা করে দেখছে।

তবে র‌্যাবের পক্ষ থেকে বলা হয়েছে, হামলাকারী কোন জঙ্গি গোষ্ঠীর সদস্য তা এখনও জানা যায়নি। তবে সে যে কোনও জঙ্গি গোষ্ঠীর সদস্য ছিল তা সন্দেহ করছে র‌্যাব।

প্রসঙ্গত, শুক্রবার বেলা ১টার দিকে রাজধানীর আশকোনায় হজ ক্যাম্পের ভেতরে অবস্থিত র‌্যাবের নির্মাণাধীন সদর দফতরে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটে। এতে আত্মঘাতী হামলাকারী নিহত হয়েছেন।

এদিকে এ হামলার দায় স্বীকার করেছে তথাকথিত ইসলামিক স্টেট গোষ্ঠি।গোষ্ঠির সংবাদ মাধ্যম আমাক-এ জানানো হয়েছে ঢাকায় র‍্যাব বাহিনীর একটি সামরিক ক্যাম্প লক্ষ্য করে একজন আত্মঘাতী বোমা হামলাকারী আক্রমণ চালিয়েছে।

 

Advertisement

 

Advertisement

কমেন্টস