র‌্যাবের দফতরে বোমা বিস্ফোরণে হামলাকারীর ‘ছিন্নভিন্ন’ শরীরের ছবি প্রকাশ

প্রকাশঃ মার্চ ১৭, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

রাজধানীর আশকোনায় হাজি ক্যাম্পের পাশে প্রস্তাবিত র‍্যাব সদর দপ্তরে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে।এতে হামলাকারীর শরীরে থাকা বোমার বিস্ফোরণে তার শরীর ছিন্নভিন্ন হয়ে গেছে। অন্যান্য সময়ে জঙ্গি হামলায় অংশ নেওয়া জঙ্গিদের পরনের পোশাকের মতো এই হামলাকারীর পরনেও ছিল কালো রঙের পাঞ্জাবি। এছাড়া হামলাকারীর লাশের একটি ছবিও পাওয়া গিয়েছে।

ওই ছবিতে দেখা যায়, হামলাকারীর গলার নিচ থেকে বাকি শরীরে কঙ্কাল-কাঠামো ছাড়া বলতে গেলে কিছুই অবশিষ্ট নেই। ওই ছবি কোনোভাবেই প্রকাশযোগ্য নয় কেবল মুখমণ্ডলের ছবি প্রকাশ করা হয়েছে।

অন্যদিকে এ হামলার পর সারাদেশের বিমানবন্দর, নদীবন্দর ও কারাগারে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।দেশের থানাগুলোতেও নিরাপত্তা জোরদার করার পাশাপাশি পুলিশ সদস্যদের  বুলেটপ্রুফ জ্যাকেট ও হেলমেট পরে থানার গেটে ডিউটি করার নির্দেশও দেওয়া হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন গণমাধ্যমকে জানান, মন্ত্রণালয় থেকে দেশের সব বিমানবন্দরে অধিকতর সতর্কতার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে শাহজালাল বিমানবন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা রাশেদা সুলতানা জানান, ‘শাহজালালসহ সব বিমানবন্দরে বাড়তি নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।’

কারা অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন বলেন, কারাগারগুলোতে এমনিতেই সবসময় রেড অ্যালার্ট জারি থাকে। তবে হামলার পর আমরা অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি। এজন্যই সারাদেশের কারাগারের নিরাপত্তা নিশ্চিতে এ বিশেষ সতর্কতা দেয়া হয়েছে।

এদিকে সদরঘাটসহ দেশের সব নদীবন্দরেও বিশেষ সর্তকতা জারি করেছে কর্তৃপক্ষ।

এ ঘটনায় র‍্যাবের পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান বিকাল ৩টায় আনুষ্ঠানিক ব্রিফিং করেন। তিনি বলেন, নামাজের সময় হাজী ক্যাম্পের পাশে র‌্যাবের নির্মাণাধীন সদর দপ্তরে দেয়াল টপকে এক যুবক ভেতরে প্রবেশ করেন। র‌্যাব সদস্যরা তাকে চ্যালেঞ্জ করলে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন তার শরীরের সঙ্গে বেঁধে রাখা বোমার বিস্ফারণ ঘটে। বোমার আঘাতে তার শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। এসময় দুইজন র‌্যাব সদস্যও আহত হন। তাদের সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে তারা আশংকামুক্ত রয়েছেন।

বিস্ফোরণে নিহত ব্যক্তির পরিচয় এবং সে কোন সংগঠনের সদস্য সে বিষয়ে অবশ্য কিছু জানাতে পারেননি এ র‌্যাব কর্মকর্তা। তবে এ বিষয়ে তদন্ত চলছে বলে জানান তিনি।

কমেন্টস