আশকোনায় র‌্যাবের ক্যাম্পে জঙ্গি হামলা নিয়ে যা বললেন প্রত্যক্ষদর্শী

প্রকাশঃ মার্চ ১৭, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

রাজধানীর আশকোনায় হাজি ক্যাম্পের পাশে প্রস্তাবিত র‍্যাব সদর দপ্তরে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে।র‌্যাবের নির্মাণাধীন সদর দফতরে এই হামলার শব্দ শুনে অনেকেই সেখানে অনেকেই দৌড়ে যান।শুক্রবার জুমার নামাজের সময় ঘটা এ ভয়াবহ আত্মঘাতী হামলার কথা জানান মামুনুর রহমান নামের একজন মুসল্লি প্রত্যক্ষদর্শী।

তিনি বলেন বলেন, ‘কাছেই তার বাসা।তিনি হজ ক্যাম্পের মসজিদে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন।সম্ভবত সময়টা দুপুর ১২টা ৫০ মিনিট।ক্যাম্পের কাছাকাছি যাওয়ার পরই বিকট শব্দে বিস্ফোরণের আওয়াজ শুনতে পাই।দৌড়ে গিয়ে দেখি সেখানে ছিন্নভিন্ন একটি মৃতদেহ পড়ে আছে। মৃতদেহের ছিন্নভিন্ন অংশ ছড়িয়ে ছিটিয়ে আছে। পরে আমরা সবাই নামাজে চলে যাই। নামাজ শেষ করে আবারও সেখানে আসি।’

এ ঘটনায় র‍্যাবের পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান বিকাল ৩টায় আনুষ্ঠানিক ব্রিফিং করেন। তিনি বলেন, নামাজের সময় হাজী ক্যাম্পের পাশে র‌্যাবের নির্মাণাধীন সদর দপ্তরে দেয়াল টপকে এক যুবক ভেতরে প্রবেশ করেন। র‌্যাব সদস্যরা তাকে চ্যালেঞ্জ করলে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন তার শরীরের সঙ্গে বেঁধে রাখা বোমার বিস্ফারণ ঘটে। বোমার আঘাতে তার শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। এসময় দুইজন র‌্যাব সদস্যও আহত হন। তাদের সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে তারা আশংকামুক্ত রয়েছেন।

বিস্ফোরণে নিহত ব্যক্তির পরিচয় এবং সে কোন সংগঠনের সদস্য সে বিষয়ে অবশ্য কিছু জানাতে পারেননি এ র‌্যাব কর্মকর্তা। তবে এ বিষয়ে তদন্ত চলছে বলে জানান তিনি।

Advertisement

কমেন্টস