এক ছাতার তলে সমতার আহ্বানে নারী দিবসের মানববন্ধন

প্রকাশঃ মার্চ ৬, ২০১৭

অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি-

নাটোরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী-পুরুষ সমতায় এক ছাতার তলে আসার আহ্বান জানিয়ে এক দৃষ্টিনন্দন মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা রুম টু রীড এর সহযোগিতায় নাটোর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় স্থানীয় প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধনের আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহিনা খাতুন। আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালনের অংশ হিসেবে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

‘নারী-পুরুষ সমতায় উন্নয়নের যাত্রা, বদলে যাবে বিশ্ব, কর্মে নতুন মাত্রা’- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আয়োজিত মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শবনম শিরিন, রুম টু রিডের ফিল্ড ম্যানেজার জয়নাল আবেদিন, গার্লস এডুকেশন প্রোগ্রামের কর্মকর্তা মনি মিস্ত্রি, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দসহ রুম টু রিড সংস্থার মেয়ে শিশুদের শিক্ষা সহযোগিতা কার্যক্রমের আওতাভুক্ত দুই শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধন শুরুতে প্রধান অতিথি দিবসের শ্লোগান সমৃদ্ধ সুদৃশ্য ছাতার আনুষ্ঠানিক উম্মোচন করেন।

এসময় তিনি বাংলাদেশ ও বিশ্বের সামগ্রিক উন্নয়নে নারীর ক্ষমতায়নের গুরুত্ব তুলে ধরে নারী-পুরুষকে এক ছাতার তলে পাশাপাশি অবস্থানে থেকে কাজ করার আহ্বান জানান।

উল্লেখ্য, উন্নয়ন সংস্থা ‘রুম টু রীড’ নাটোর জেলার বিভিন্ন উপজেলায় মেয়ে শিশু শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নের মধ্য দিয়ে নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে।

Advertisement

কমেন্টস