৩ মার্চ আবৃত্তি একাডেমি’র ২৯তম কর্মশালা শুরু

প্রকাশঃ ফেব্রুয়ারি ২২, ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি-

‘উচ্চারিত প্রতিটি কথা হোক শিল্প’ শ্লোগানকে ধারণ করে ২৯ তম কর্মশালা শুরু করতে যাচ্ছো ‘আবৃত্তি একাডেমি’। বাংলা ভাষার প্রমিত উচ্চারণ, বাচনিক উৎকর্ষ, সংবাদ পাঠ ও আবৃত্তি বিষয়ক কর্মশালা করিয়ে থাকে সংগঠনটি। আগামী ৩ মার্চ শুক্রবার থেকে শুরু হবে একাডেমির ২৯তম কর্মশালা।

চার মাসব্যাপী এ সার্টিফিকেট কোর্সের আবেদন ফরম বিতরণ শুরু হয়েছে। আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির মেইন গেটে আবেদন ফরম পাওয়া যাবে।

এছাড়া, অনলাইনে http://abrittiacademy.org/workshop-form/ লিংক থেকে ফরম পূরণ করা যাবে। যোগাযোগ করা যাবে- ০১৬৭৪-৬০৯৬৪৫, ০১৫৫২-৩২৯২৩৮ নম্বরেও।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, কর্মশালার প্রশিক্ষক হিসেবে রয়েছেন অধ্যাপক নিরঞ্জন অধিকারী, ড. সৌমিত্র শেখর, মীর বরকত, গোলাম সারোয়ার, শিমুল মুস্তাফা, রেজীনা ওয়ালী লীনা, রফিকুল ইসলাম, শাহাদাৎ হোসেন নিপু, মজুমদার জুয়েল, মৃন্ময় মিজান, মাসুদ আহম্মেদ, মোরশেদ আলম, কামরুল ইসলাম জুয়েল, মঞ্জুর হোসাইনসহ আরও অনেকে।

সংগঠনটির সমন্বয়ক মনজুর হোসাইন জানান, আবেদন ফরমের মূল্য ৫০ টাকা। এছাড়া কোর্স ফি ৮০০ টাকা। একাডেমির ক্লাসের সময় প্রতি শুক্রবার বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত। আগামী ২৪ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১০টায় আবেদনকারীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, আবৃত্তি একাডেমি বাংলাদেশের ধ্রুপদী আবৃত্তি চর্চার ইতিহাসে এক উজ্জ্বল নক্ষত্রের নাম। আঠারো বছরের পথপরিক্রমায় আবৃত্তি একাডেমি দুই হাজারের অধিক শিক্ষার্থীকে শুদ্ধ উচ্চারণ ও বাচনিক উৎকর্ষের প্রশিক্ষণ প্রদান করেছে। আবৃত্তি শিল্পকে জনপ্রিয় এবং প্রাতিষ্ঠানিক রূপ দানের প্রত্যয়ে একাডেমির কর্মীরা নিরলস কাজ করে যাচ্ছে। এ পর্যন্ত ছোট-বড় ৫০টি আবৃত্তি/শ্রুতি নাট্য প্রযোজনার আয়োজন একাডেমিকে করেছে সমৃদ্ধ ও সুপরিচিত।

 

Advertisement

কমেন্টস