ঝিনাইদহ সদর হাসপাতালে অভিযোগ ব্যবস্থাপনা রেজিস্টার চালু

প্রকাশঃ জানুয়ারি ১৩, ২০১৭

জাহিদ তারিক, ঝিনাইদহ প্রতিনিধি-

স্বাস্থ্যসেবায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সদর হাসপাতাল কর্তৃপক্ষ ও সচেতন নাগরিক কমিটি (সনাক) ঝিনাইদহ এর মধ্যে এক মতবিনিময় সভা বৃহস্পতিবার হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় সনাক এর পক্ষ থেকে জেলা প্রশাসনের ওয়েবপোর্টালে হাসপাতালের তথ্য কর্মকর্তার তথ্য সংশোধন, প্রতিষ্ঠানের নারী সেবা সম্পর্কিত পৃথক তথ্যবোর্ড স্থাপন, অভিযোগ ব্যবস্থাপনা রেজিস্টার চালু, অভিযোগ গ্রহণে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার তথ্য প্রদর্শন, অভিযোগ নিষ্পত্তি সংক্রান্ত কমিটি গঠন, অভিযোগ নিষ্পত্তি সংক্রান্ত গাইডলাইন প্রস্তুত এবং ওষুধ প্রতিনিধির সাক্ষাতের সময়সূচি প্রদর্শনের প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার সুপারিশ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো: আয়ুব আলী। সভায় অংশগ্রহণ করেন সনাক সভাপতি মো: আবু তাহের, আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. ফাল্গুনী রানী সাহা, সিনিয়র কনসালটেন্ট ডা.আ.স.ম.আব্দুর রহমান, সহকারী অধ্যাপক ডা. জাহিদুর রহমান, জুনিয়র কনসালটেন্ট ডা.জি.এ.মুনির, সনাকের সহ-সভাপতি সুরাইয়া পারভীন মলি, সদস্য সাংবাদিক এম.সাইফুল মাবুদ ও জেন্ডার উপ-কমিটির আহবায়ক নাসরিন ইসলাম প্রমূখ। ডা. মো: আয়ুব আলী বলেন বিভিন্ন সীমাবদ্ধতার মধ্যে তারা সেবা প্রদান করে চলেছেন। ৪১টি পদের মধ্যে এখনও ২০টি শুন্যপদে ডাক্তার নিয়োগ দেয়া হয়নি।

একশত বেডের হাসপাতালে প্রতিদিন দুইশতাধিক ভর্তি রোগীর সেবা দেয়া হয়। জনবল দরকার। এতো সীমাবদ্ধতার মধ্যেও ঝিনাইদহ সদর হাসপাতাল জেলা হাসপাতাল ক্যাটাগরিতে ৫টি শ্রেষ্ঠ হাসপাতালের একটি হিসেবে স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার ২০১৫ অর্জন করেছিল।

সভায় হাসপাতাল কর্তৃপক্ষ সনাকের সহযোগিতায় নারী সেবা সম্পর্কিত পৃথক তথ্যবোর্ড স্থাপন, সনাক প্রদত্ত অভিযোগ রেজিস্টার নিয়মিত ব্যবহার, জেলা প্রশাসনের ওয়েবপোর্টালে হাসপাতালের তথ্য কর্মকর্তার তথ্য সংশোধন এবং হাসপাতাল চত্বরে ওষুধ প্রতিনিধির সাক্ষাতের সময়সূচি প্রদর্শনের প্রতিশ্রুতি দেন।

 

Advertisement

কমেন্টস