জলঢাকায় স্কুল কমিটির বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

প্রকাশঃ জানুয়ারি ১২, ২০১৭

মো. আমিরুজ্জামান, নীলফামারী প্রতিনিধি-

নীলফামারীর জলঢাকায় একটি মাধ্যমিক স্কুল ম্যানেজিং কমিটির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।

জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত অভিযোগ করেছেন প্রতিষ্ঠানটির প্রায় দুই শতাধিক অভিভাবক। এ ঘটনায় আজ বুধবার প্রধান শিক্ষকের কার্যালয়ে ভিড় জমায় অভিযোগকারী অভিভাবকেরা। এসময় উপস্থিত সংবাদ কর্মীদের সামনে স্কুলে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ জানায় তারা । ঘটনাটি উপজেলার গোলনা কালিগঞ্জ শহীদ স্মতি উচ্চ বিদ্যালয়ে।

অভিযোগে জানা যায়, গত ১ জানুয়ারী প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক অবসরে গেলে শিক্ষক নিয়োগ নিয়ে চলছে বানিজ্য। কমিটির মেয়াদ আগামী ১৩ মার্চ শেষ হওয়ার কথা থাকলেও তড়িঘড়ি করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে ব্যাস্ত বর্তমান কমিটি।

লিখিত অভিযোগে আরও জানা যায়, বর্তমান কমিটি বিপুল পরিমান অর্থ আত্মসাত করেছেন। টি আর প্রকল্পের সাড়ে ৪ লাখ টাকা সহ বিভিন্ন উন্নয়ন খাতের প্রায় আরো ১০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেন তারা।

বর্তমান কমিটি স্কুলে পুকুর খননের নামে বালু উত্তোলন করে বিক্রি করছে বলে জানায় স্কুলের প্রতিষ্ঠাতা সদস্যের ছেলে রমজান আলী, অভিভাবক আজগার আলী ও শ্রী জুগল চক্রবর্তী। অভিযোগের বিষয়ে গোলনা কালিগঞ্জ শহীদ স্মৃতি স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তুষার কান্তি সিংহ বলেন, আমি সবেমাত্র দায়িত্বভার গ্রহন করেছি। অভিযোগের কপি হাতে পাইনি।

প্রতিষ্ঠানটির বর্তমান সভাপতি বাবু মনোরন্জন রায়ের সাথে কথা হলে তিনি বলেন আমি বাহিরে আছি। পরে কথা হবে বলে মুঠোফোনটি বন্ধ করে রাখেন। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফ উদ জামান সরকার বলেন, অভিযোগ হাতে পেলে ব্যাবস্থা নেয়া হবে।

Advertisement

কমেন্টস