তজুমদ্দিনে নুরুন্নবী চৌধুরী ফ্রি আইসিটি প্রোগ্রামের শুভ উদ্বোধন

প্রকাশঃ জানুয়ারি ১১, ২০১৭

সাদির হোসেন, (তজুমদ্দিন) ভোলা প্রতিনিধি-

ভোলার তজুমদ্দিনে ডিজিটাল তজুমদ্দিন গড়ার লক্ষ্যে মাসিক কোর্সে বছর ব্যাপি ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ প্রোগ্রামের শুভ উদ্বোধন করেন ভোলা -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

তিনি মঙ্গল বার বিকাল ৪ ঘটিকায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে ফ্রি আইসিটি প্রোগ্রামের উদ্বোধন করেন। এ উপলক্ষে তজুমদ্দিন উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাহাবুদ্দিন মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, (ভোলা-৩) লালমোহন – তজুমদ্দিনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

এসময় বক্তব্য রাখেন, তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ্ব অহিদুল্ল্যাহ জসিম,  উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব জালাল উদ্দিন আহমেদ, পোষ্ট ই-সেন্টারের ট্রেইনার ও ছাত্রলীগ নেতা শুভ রাজ, সহ আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পৃথিবীর দরিদ্র জনগোষ্টির জন্য খুলে দিয়েছে অপার সম্ভাবনার দুয়ার। ইতিহাসের ধারাবাহিকতায় কৃষি বিপ্লব, শিল্প বিপ্লবের পর বর্তমান পৃথিবী নতুনতর এক বিপ্লবের মুখোমুখি হতে চলেছে যার নাম তথ্য বিপ্লব। একথা বলার অপেক্ষা রাখে না যদি এই শতাব্দীকে নতুন কোন নামে অভিহিত করা হয় তবে তথ্য প্রযুক্তির শতাব্দী হবে তার জন্য উপযুক্ত।

বর্তমান শতাব্দীর গ্লোবালাইজেশনের ফলে একটি দেশের উন্নয়ন এবং দারিদ্র্য বিমোচনের ক্ষেত্রে তথ্য এবং যোগাযোগ প্রযুক্তি অন্যতম নিয়ামকের ভূমিকা পালন করছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির হাতিয়ার হচ্ছে কম্পিউটার এবং ইন্টারনেট। কম্পিউটার এবং ইন্টারনেটের বদৌলতে পৃথিবী এখন গ্লোবাল ভিলেজে পরিণত হয়েছে। বলা চলে পৃথিবী হাতের মুঠোয় নয় আঙুলের ডগায় চলে এসেছে। কম্পিউটার প্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং সফল প্রয়োগ যেকোন অনুন্নত দেশকে উন্নত করতে অগ্রণী ভূমিকা পালনে সচেষ্ট।

এরই ধারাবাহিকতায় বিনামূল্যে তজুমদ্দিনের বেকার সমাজের জন্য এমন একটি উন্নয়ন মূলক কাজ করায়  তজুমদ্দিনের সকল শ্রেনির মানুষের মনে স্থান করে নিয়েছেন এমপি শাওন। সকলের বিশ্বাস এমপি শাওনের প্রচেষ্টায় লালমোহন তজুমদ্দিনের জনগন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে অনেক দূর এগিয়ে যাবে। তথ্য প্রযুক্তিতে বিশেষ অবদান রাখায় লালমোহন তজুমদ্দিনের জনগন এমপি শাওনকে দ্বীপবন্ধু ও রোল মডেলের জনক উপাধিতে ভূষিত করেন।

আলোচনা সভা শেষে,  এমপি শাওন তজুমদ্দিন উপজেলা চত্বরে অনুষ্ঠিত উন্নয়ন মেলা পরিদর্শন করেন। এ সময় তাকে ফুল দিয়ে বরন করেন তজুমদ্দিন শিল্পকলা একাডেমির শিল্পগোষ্ঠী। শিল্পকলা একাডেমির শিল্পিরা মনোজ্ঞ-সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, তজুমদ্দিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সাধারন সম্পাদক ফজলুল হক দেওয়ান, উপজেলা যুবলীগের সভাপতি কিরন, যুবলীগ সাধারন সম্পাদক আবদুর রহমান, উপজেলা ছাত্রলীগ সভাপতি আমিন মহাজন, সাধারন সম্পাদক মোঃ রাসেল, শম্ভুপুর ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ নাছির, কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ সবুজ ও ছাত্রলীগ নেতা, ফরহাদ হোসেন সহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

Advertisement

কমেন্টস