চুয়াডাঙ্গায় রাষ্ট্রদ্রোহী মামলায় জামায়াতের ৪ নেতাকর্মী জেলহাজতে

প্রকাশঃ জানুয়ারি ১০, ২০১৭

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি-

চুয়াডাঙ্গায় দামুড়হুদা মডেল থানার রাষ্ট্রদ্রোহী মামলায় উপজেলা জামায়াতের আমীরসহ ৪ জামায়াত নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।

মঙ্গলবার বিকেল ৪ টার দিকে এই ৪ জামায়াত নেতাকর্মীকে আদালত জেল হাজতে প্রেরণ করেন।

এরা হলেন, উপজেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা আব্দুল গফুর, জামায়াতের রোকন নাসির উদ্দীন, আলাউদ্দীন ও কর্মী মোস্তাফিজুর রহমান।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালে দামুড়হুদা মডেল থানার পুলিশ সংবাদ পাই দামুড়হুদা সদর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন জামায়াতের আমীর প্রভাষক শরীফুল আলম মিল্টনের (৪৫) বাড়ি সরকারবিরোধী গোপন বৈঠক করছে জামায়াতের নেতারা। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ মিল্টনের বাড়িতে অভিযান চালালে জামায়াতের নেতাকর্মীরা পালিয়ে যায়। সেখান থেকে অস্ত্র, বোমা ও জিহাদী বইসহ চেয়ারম্যান মিল্টনকে আটক করে।

এবিষয়ে দামুড়হুদা মডেল থানায় অস্ত্র ও বিষ্ফোরক আইনে একটি ও রাষ্ট্রদ্রোহী আইনে একটি করে পুলিশ বাদি পৃথক দুটি মামলা দায়ের করেন। ওই মামলায় চুয়াডাঙ্গা জেলা ও দামুড়হুদা উপজেলা জামায়াতের শীর্ষ স্থানীয় নেতাকর্মীদের আসামি করা হয়।

উক্ত মামলার এজাহারভুক্ত আসামি উপজেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা আব্দুল গফুর, জামায়াতের রোকন নাসির উদ্দীন, আলাউদ্দীন ও কর্মী মোস্তাফিজুর রহমান মঙ্গলবার দামুড়হুদা আমলী আদালতের বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আব্দুল হালিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ বিচারক জামিন না মঞ্জুর করে তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন।

Advertisement

কমেন্টস