বান্দরবানে ৩দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন

প্রকাশঃ জানুয়ারি ৬, ২০১৭

সোহেল কান্তি, বান্দরবান প্রতিনিধি-

সরকারের রূপকল্প- ২০২১ বাস্তবায়নে সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান সমূহকে উৎসাহিত করা ও জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে বান্দরবানে জেলা প্রশাসনের উদ্যোগে ৩দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা- ২০১৭ শুরু হয়েছে।

শুক্রবার সকালে ডিসি অফিস চত্ত্বর থেকে একটি বিশাল র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফিতা কেটে এ মেলার শুভ উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলার বিজ্ঞ জেলা ও দায়রা জজ।

পরে ডিসি অফিস চত্বরে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এর সভাপতিতে এক আলোচনা সভার অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: শফিকুর রহমান, বিজ্ঞ জেলা ও দায়রা জজ, বান্দরবান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফারুক আহমেদ, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট, বান্দরবান, সিভিল সার্জন, বান্দরবান, সহকারী পুলিশ সুপার, ইয়াছিন আরাফাত, অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি। এছাড়াও স্কুল-কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা, বেসরকারী এনজিও সংস্থার প্রতিনিধিগণ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের যোগোপযোগী  ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের উপযুক্ত পদক্ষেপ গ্রহণের ফলে তরুণ সমাজ আজ বিশ্বের সাথে তাল মিলিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশে তৃণমূল পর্যায়ে ডিজিটালের প্রভাব খুবই লক্ষণীয়।

এ ব্যাপারে তিনি আরও বলেন এদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে হলে তরুণদের এগিয়ে আসতে হবে। এ ব্যাপারে সরকার থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে বলে তিনি আশ্বাস প্রদান করেন।

প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ মেলার স্টলগুলো পরিদর্শন করেন। বান্দরবানের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান তাদের উদ্ভাভিত পণ্য নিয়ে মেলায় অংশগ্রহণ করে। মেলায় ২০টিরও বেশি স্টল বসেছে। সকাল থেকেই মেলায় দর্শনার্থীদের ভিড় ছিল লক্ষণীয়। মেলা উপলক্ষে সাইবার নিরাপত্তা, আউটসোর্সিং এ বাংলাদেশের সম্ভাবনা ও জনগণের অংশীদার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

কমেন্টস