সুনামগঞ্জের পালপুর গ্রামে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার ৮

প্রকাশঃ জানুয়ারি ৩, ২০১৭

চান মিয়া, সুনামগঞ্জ প্রতিনিধি-

ছাতকের পালপুর গ্রামে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় জড়িত সন্দেহে ৮জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার রাতে ছাতক থানার অফিসার ইন-চার্জ আশেক সুজা মামুনের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে ফখর (৩৩), কামাল(৩২), আমিনুর(২৯), কালাম(৩০), কাজল(৩০), জুনাব আলী(৪২), জসিম উদ্দিন(৩৫) ও সেলিম আহমদ(৩০) কে গ্রেফতার করেন।

গতকাল সোমবার সকালে  গ্রেফতারকৃতদের সুনামগঞ্জ জেলহাজতে প্রেরণ করা হয়। উল্লেখ্য পালপুর গ্রামের কিছু লায়েকপতিত ভুমিতে বড় হওয়া কয়েকটি বনজগাছ কাটা ও গাছের মালিকানা নিয়ে গত ১৯ নভেম্বর ও ২৬ ডিসেম্বর পালপুর গ্রামের দু’পক্ষের সংঘর্ষে শতাধিক লোক আহত হয়।

দেশীয় অস্ত্রের পাশাপাশি সংঘর্ষে ব্যবহার করা হয় আগ্নেয়াস্ত্র। আহতদের মধ্যে অনেকেই গুলি বিদ্ধ হয়েছেন। আবার অনেকেরই শরীরে রয়েছে ককটেলের  প্রন্টার্স। সংংঘর্ষে ঘটনায় পক্ষে-বিপক্ষে থানায় দায়ের করা হয়েছে একাধিক মামলা ও জিডি। ২৬ ডিসেম্বরের সংঘর্ষের ঘটনায় আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা স্বজনদের মধ্যেও হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে।

সন্ধ্যায় ওসমানী মেডিকেল কলেজের ২নং গেটে দেশীয় অস্ত্রসহ একটি মাইক্রোবাস (নং- সিলেট-ছ- ১১-০৬৮৪) ও ধারালো অস্ত্রসহ মজলু মিয়া নামের এক ব্যক্তিকে আটক করে কতোয়ালী থানায় পুলিশ। অপর দিকে রোগীদের জন্য ওষুধ ক্রয় কয় করতে এসে প্রতিপক্ষের উপর্যপুরি ছুরিকাঘাতে গুরুতর আহত হয় হাসান আহমদ নামের এক এসএসসি পরীক্ষার্থী।

হাসান আহমদের উপর হামলার প্রতিবাদে তার নিজ পালপুর বিদ্যালয়ের শিক্ষার্থীরা গত ৩১ ডিসেম্বর বিদ্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

 

Advertisement

কমেন্টস