মালয়েশিয়া প্রতিনিধি- মাহাথির বিন মোহাম্মদ। আধুনিক মালয়েশিয়ার রূপকার হিসেবে সমাদৃত। গত বুধবার (এ মে) দেশটির ১৪তম সাধারণ নির্বাচনে ফের ক্ষমতার মসনদে এসেছেন এ নেতা। ২২২টি সংসদীয় আসনের ১১৫টি জয় পেয়ে হারিয়েছেন তার শিষ্য নাজিব তুন রাজাককে। এই মাহাথির মোহাম্মদের পূর্বপুরুষরা ছিলেন বাংলাদেশের বাসিন্দা। ২০১৪ সালে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড …বিস্তারিত »

ওয়াহিদ সোহান, মালয়েশিয়া থেকে- মালয়েশিয়ার ক্ষমতাসীন রাজনৈতিক দল পিপলস জাস্টিস পার্টির (পিকেআর)-এর প্রধান কারাবন্দি আনোয়ার ইব্রাহিম মুক্তি পেয়েছেন। তার রাজনৈতিক জোট নিয়ে মাহাথির মোহাম্মদ ক্ষমতায় আসার এক সপ্তাহের মাথায় আজ বুধবার (১৬ মে) চেরাজি ইউকেএম হাসপাতাল থেকে মুক্তি পেলেন তিনি। অসুস্থতার কারণে কারাবন্দি সাবেক এই উপ-প্রধানমন্ত্রীকে ওই হাসপাতালে চিকিৎসা করানো …বিস্তারিত »

ভোলা প্রতিনিধিঃ ভোলার আলীনগর ইউনিয়নের আলোচিত এনজিওকর্মী হত্যার মূল আসামি মোঃ বিল্লালকে (২৮) রাঙামাটি জেলা থেকে আটক করেছে ভোলা থানা পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা পুলিশ সুপার মোঃ মোকতার হোসেনের নেতৃত্বে এসআই মোঃ রফিকুল ইসলাম খান গোপান সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টিম নিয়ে রাঙামাটি সরকারি কলেজের সামনে থেকে তাকে আটক করে। …বিস্তারিত »

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায়  রাস্তা পারাপারের সময় এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ বুধবার বিকেল ৪ টার দিকে উপজেলার সাতগাঁও ভূনবীর চৌমুহনায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় সুত্রে জানা যায়, বুধবার বিকেল চারটার দিকে ওই ইউনিয়নের কোদালীপাড়া এলাকার কৃষক লাল মিয়া রাস্তা পার হচ্ছিলেন। এসময় শ্রীমঙ্গল শহরের দিকে …বিস্তারিত »

শ্রীপুর প্রতিনিধিঃ  পুলিশ কর্মকর্তা স্বামীর নির্যাতনের প্রতিবাদ জানাতে এক গৃহবধূ মুক্তিযুদ্ধের ভাস্কর্যে অবস্থান নিয়েছেন। আজ বুধবার দুপুর ১২টা থেকে একটা পর্যন্ত তিনি গাজীপুরের শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ের স্মৃতিসৌধ-৭১-এ অবস্থান নেন। ভুক্তভোগী রিতা আক্তারের স্বামী আবদুল আজিজ চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গুয়াটোবা গ্রামের আবদুস ছাত্তারের ছেলে। তিনি বর্তমানে খাগড়াছড়ি জেলা পুলিশ …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- একদিন পরেই রমজান। রমজান সামনে রেখে বেড়েছে মুড়ির দাম। প্রতি কেজি খোলা মুড়ির দাম ৫ থেকে ২০ টাকা বেড়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে মুড়ির খুচরা ব্যবসায়ী, ক্রেতা এবং কারখানা মালিকদের সঙ্গে কথা বলে মুড়ির দাম বাড়ার চিত্র পাওয়া গেছে। শনির আখড়া গোবিন্দপুর বাজারের মুড়ি, চিড়া …বিস্তারিত »

ফরিদপুর প্রতিনিধি- চারটি বিয়ে করার অভিযোগ উঠেছে মাসুক ওয়াহিদ নামে এক যুবকের (৩৬) বিরুদ্ধে। অবশেষে চতুর্থ স্ত্রীর দায়ের করা যৌতুক ও নারী নির্যাতন মামলায় এখন জেলহাজতে রয়েছে এই যুবক। ওয়াহিদের গ্রামের বাড়ি পাবনার ঈশ্বরদীর পিয়ার শাহাপুর গ্রামে। সেখানে ওয়াহিদের বাবা আব্দুল খালেক এবং মা ফাতেমা খাতুন থাকেন। সর্বশেষ ফরিদপুরের তরুণী …বিস্তারিত »

হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ সদরের ১৭ নং নলডাঙ্গা ইউনিয়নের ২০১৮-২০১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। আজ বুধবার সকাল ১১টার সময় ১৭ নং নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন বিশ্বাস জনসম্মুখে এ বাজেট ঘোষণা করেন। নিজস্ব আয় ৪,২১,৮০০ টাকা, উন্নয়ন আয় ৫৭,৫৮,০০০ টাকা, অনুদান-২৩,৫২,৬৩৯ টাকা, সর্বমোট-৮১,১০,৬৩৯ টাকার বাজেট ঘোষণা …বিস্তারিত »

বরিশাল প্রতিনিধিঃ লঞ্চের ধাক্কায় নদীতে থাকা মাছ ধরার ট্রলার ডুবে নিখোঁজ আবুল বাশার (৩৫) নামে এক জেলের মরদেহ উদ্ধার করেছে বরিশাল ফায়ার সার্ভিসের ডুবুরি দল। আজ বুধবার (১৬ মে) সকালে তার মরদেহ জেলার বাবুগঞ্জ উপজেলা সংলগ্ন সন্ধ্যা নদী থেকে উদ্ধার করা হয়। মৃত আবুল বাশার গৌরনদী উপজেলার উওর সাকোকাঠী গ্রামের …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- কণ্ঠশীলন পরিচালিত শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তিশিক্ষার দ্বানবতিতম (৯২তম) আবর্তনের সাক্ষাৎকার ১৮ই মে ২০১৮ শুক্রবার সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। চার মাসের এই আবর্তনের আবেদনপত্র পাওয়া যাবে ১৭ই মে ২০১৮ তারিখ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের তিন তলায়; ২২২ নিউ এলিফ্যান্ট রোড (কাঁটাবন ও বাটা সিগনালের মাঝে), ঢাকা; কারুকর প্রিন্টিং …বিস্তারিত »