আন্তর্জাতিক ডেস্ক : দু’জন রোগীকে হত্যার দায়ে নিয়েলস হোগেল নামের এক জার্মান নার্সকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন দেশটির আদালত। ওই নার্সের বিরুদ্ধে আরও ৯৭টি রোগী হত্যার বিচারকাজ চলছে। আদালত সূত্র জানায়, ২০১৫ সালের দুটি হত্যাকা-, এবং হত্যাচেষ্টায় দোষী প্রমাণিত হওয়ায় এই পুরুষ নার্সকে যাবজ্জীবন কারাদ- দেয়া হয়েছে। ডেলমেনহর্স্টের হাসপাতালে কাজ করার …বিস্তারিত »

আন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্যের খবরগুলো যেন শুধু দুঃসংবাদই বয়ে আনে। তবে নারীদের বিষয়ে সৌদির উদারমনা মনোভাব অনেকের মনে আশার আলো জ্বালিয়েছে। তবুও নেতিবাচক খবরের ছড়াছড়ি সংবাদমাধ্যমে। এর মধ্যে এক নারী ফটোগ্রাফার বেরিয়েছেন সাহসী মিশন নিয়ে। তিনি মধ্যপ্রাচ্যের অদেখা ভুবনকেই তুলে এনেছেন ক্যামেরায়। লিন্ডসে ম্যাকেঞ্জি একজন কানাডিয়ান ফটো সাংবাদিক। তিনি বিশ্ব …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক-  লালমনিরহাটের হাতীবান্ধায় গত রবিবার রাতে ‘কমলা সুন্দরী’ নামের প্রায় ৫০ বছর বয়সী একটি স্ত্রী হাতির মৃত্যু হয়। সম্প্রতি কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক স্কুল মাঠে অনুষ্ঠিত ‘দি রাজমণি সার্কাস’-এর জন্য সেটি লালমনিরহাটে আনা হয়েছিল। মালিকপক্ষ না আসায় গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত মৃত হাতিটি লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের পাশে মিলনবাজার এলাকায় পড়েছিল। …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন তিন মাস নয়, ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। আজ সোমবার আদালতের রায়ের কপি নির্বাচন কমিশন পেলে স্তম্ভিত নির্বাচন কমিশনার ও সংশ্লিষ্ট কর্মকর্তারা। আগামীকাল বুধবার রায়ের সার্টিফায়েড কপি পাওয়ার আশা করছে ইসি। আলাদা দুটি রিট আবেদনের ওপর শুনানি শেষে গত ১৭ …বিস্তারিত »

আসাদুল্লা লায়ন- রাজধানীর মহাখালীতে স্বেচ্ছাসেবী সংগঠন বিবেক ফাউন্ডেশনের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবার গুণীজন, স্বেচ্ছাসেবী সংগঠন ও স্বেচ্ছাসেবক সংবর্ধনা দেয়া হয়েছে। মঙ্গলবার সন্ধায় রাজধানীর মহাখালী কমিউনিটি সেন্টারে বিবেক ফাউন্ডেশনের এ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এতে প্রধান আলোচকের বক্তব্যে ব্রাক ইউনিভার্সিটির প্রশিক্ষক ড. আলমাসুর রহমান বর্তমান তরুন প্রজন্মকে পাঠাভ্যাস গড়ে তোলার উৎসাহ দিয়ে বলেন, …বিস্তারিত »

ক্রাইম ডেস্ক।। দুই ব্যবসায়ী ও এক ম্যানেজারকে গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিচয় দিয়ে মাইক্রোবাসে তুলে নিয়ে ৮ লাখ ৭০ হাজার টাকা লুট করার অভিযোগ পাওয়া গেছে বগুড়ার শেরপুরে। ভুক্তোভোগী ওই তিনজনকে টাকা লুট করার পর সিরাজগঞ্জের ধানগড়া এলাকায় গাড়ি থেকে ফেলে দেওয়া হয়। আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটে। …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক-  প্রযুক্তি সচল রেখেই প্রযুক্তির অপব্যবহার মোকাবিলা করতে হয় বলে মন্তব্য করেছেন টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।তিনি বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধের পক্ষে আমি নই।’ মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন। প্রসঙ্গত, ২৩ জানুয়ারি সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে পরীক্ষা চলার সময় ফেসবুক …বিস্তারিত »

আন্তর্জাতিক ডেস্ক : কুয়েত প্রবাসী ফিলিপিনোদের অবস্থা সম্পর্কে দেশটির প্রেসিডেন্ট দুতার্তের মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন কুয়েতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী খালেদ আল জারাল্লাহ। গতকাল শনিবার ফিলিপাইনের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ঘোষিত এক প্রশাসনিক নির্দেশনায় জানানো হয়, কয়েকজন ফিলিপিনোর মৃত্যুর তদন্ত স্থগিত হওয়ার প্রতিক্রিয়ায় তাদের বৈদেশিক কর্মসংস্থান প্রশাসন কুয়েতে শ্রমিক পাঠানোর প্রক্রিয়া বন্ধ …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- সম্প্রতি মাছ ধরতে গিয়ে সম্পূর্ণ ভিন্ন এক পরিস্থিতির মুখোমুখি হন অষ্ট্রেলিয়ান লিউক রবার্টসন। সেদিন পূর্ব অস্ট্রেলিয়ার অ্যালিগেটর নদীতে বড়শিতে মাছ ধরছিলেন রবার্টসন। অনেকক্ষন পর ৭৫ সেন্টিমিটার লম্বা একটা বারামুণ্ডি মাছ ধরতে সক্ষম হন তিনি। বড়শিটা তীরে তোলার আগেই বিশাল এক কুমির পানি থেকে ছুটে এসে মাছটা ছিনিয়ে নেয়। রবার্টসন …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে গ্রেফতার করা হয়েছে। এসময় আদালতপাড়ার আইনজীবীদের প্রচণ্ড ধাক্কাধাক্কিতে তিনি বাম পায়ের জুতা হারান। পরে ডান পায়ের এক জুতা পরা অবস্থায়ই তৈমূর আলমকে ফতুল্লা মডেল থানায় নিয়ে যাওয়া হয়। বিষয়টি তখন ফতুল্লা মডেল থানার ওসি …বিস্তারিত »