বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে গৌরবোজ্জ্বল ও অসাধারণ অবদানের জন্য ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ আসরে শ্রেষ্ঠ চলচ্চিত্রের সম্মাননা পেয়েছে মুক্তিযুদ্ধভিত্তিক ছবি ‘বাপজানের বায়োস্কোপ’। ছবিটির পানাই চরিত্রটি সকলের নজর কাড়ে। এই ছবির মাধ্যমেই বড় পর্দায় অভিষেক হয় তার। ক্যারিয়ারের শুরু থেকেই বেশ যাচাই বাছাই করে কাজ করতে অভ্যস্ত এই অভিনেত্রী। তিনি আর কেউ …বিস্তারিত »

আন্তর্জাতিক ডেস্কঃ নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে গিয়েও স্বস্তি পেল না আম আদমি পার্টি (এএপি)। পার্টির আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত জানিয়ে দিয়েছেন, ‘অফিস অব প্রফিট’ মামলায় অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দেওয়া সম্ভব নয়।  স্বার্থের সংঘাতের অভিযোগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দল এএপির ২০ জনের বিধায়ক পদ খারিজের সুপারিশ করেছে দেশটির নির্বাচন …বিস্তারিত »

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের বেশিরভাগ নারীর ২০ বছর বয়স হওয়ার আগেই বিয়ে যায় বলে জানিয়েছে দেশটির পরিসংখ্যান বিভাগ। সৌদির জনসংখ্যা বিষয়ক, অর্থনৈতিক এবং সামাজিক বিভিন্ন পরিসংখ্যানে এ ধরনের চিত্র উঠে এসেছে। জরিপে দেখা গেছে, সৌদি আরবের বেশিরভাগ পুরুষ ২৫ বছর বয়সে বিয়ে করেন। অন্যদিকে গড়ে ২০ বছর বয়সের মধ্যেই …বিস্তারিত »

ইমাম হোসেন, মীরসরাই প্রতিনিধিঃ এশিয়া মহাদেশের অন্যতম বাণিজ্যিক জোন হিসেবে সম্ভাবনার ডানা মেলেছে মীরসরাইয়ের অর্থনৈতিক অঞ্চল। রামগড় সীমান্ত হয়ে ভারতের সাথে চট্টগ্রামের নতুন কানেকটিভিটি, একই সংযোগ দিয়ে চীন, ভূটান ও নেপালের সাথে স্থল কানেকটিভির নতুন দিগন্ত। অপার সম্ভাবনার এই পর্যায়ে মীরসরাইয়ে গড়ে উঠছে দেশের বৃহত্তম পরিকল্পিত আধুনিক শিল্প শহর, যা …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- নেত্রকোনার কেন্দুয়া উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও বিএনপির উপজেলা সহ-সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম নুরু ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি … রাজিউন)।  আজ শনিবার বিকেল ৩.৪০ মিনিটে উপজেলার বাট্টা গ্রামে নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি দীর্ঘদিন ধরে হৃদযন্ত্র সমস্যায় ভুগছিলেন। তার মৃত্যুতে উপজেলা মুক্তিযোদ্ধা …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্কঃ  জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মেধাবী তরুণরাই ভবিষ্যতে নেতৃত্ব দিবে। আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের শিক্ষার্থীরা নিজ নিজ মেধার স্বাক্ষর রাখছে- জাতি হিসেবে এটা আমাদের গর্ব। উৎসাহ ও অনুপ্রেরণার পাশাপাশি সুযোগ তৈরি করে দিলে তরুণপ্রজন্ম ভবিষ্যতে সক্ষমতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে পারবে। শনিবার ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি …বিস্তারিত »

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য পশ্চিমবঙ্গে যাত্রীবাহী বাস উল্টে গিয়ে কমপক্ষে সাতজন নিহত ও আরও কয়েকজন আহত হয়েছেন। শনিবার ওই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, মোড় ঘোরার সময় বাসটি উল্টে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। পুলিশ এ কথা জানিয়েছে।

আন্তর্জাতিক ডেস্ক : জাতিসংঘে নিযুক্ত ইরানের উপ-রাষ্ট্রদূত ইসহাক আলী হাবিবি বলেছেন, মার্কিন নেতৃত্বাধীন সামরিক আগ্রাসনের কারণে আফগানিস্তানের নিরাপত্তা পরিস্থিতি খারাপ হয়েছে। এ অবস্থায় কাবুলের সাথে অর্থনৈতিক সম্পর্ক জোরদার করতে তিনি আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন যাতে সন্ত্রাসবাদ-বিরোধী লড়াই সহজতর হয়। জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকে শুক্রবার ইরানি কূটনীতিক এসব কথা বলেছেন।আফগানিস্তানের …বিস্তারিত »

আবুল কালাম আজাদ, কুমিল্লা প্রতিনিধিঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার মুরাদনগরে আওয়ামীলীগ নেতাদের মধ্যে কাদা ছোড়াছুড়ি চলছে। বর্তমান সরকারের সাফল্যের চারবছর পূর্তি অনুষ্ঠানে এমপি আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুনকে ঘিরে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করায় উপজেলার দলীয় নেতা-কর্মীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। শনিবার দুপুরে স্থানীয় ডি.আর সরকারি উচ্চ …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্কঃ ফেনীর দাগনভূইয়ায় ফকরুল উদ্দিন চৌধুরী (৩০) নামে এক স্বেচ্ছাসেবক লীগের নেতাকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার সকালে মাতুভূইয়া বাজার সংলগ্ন একটি জমি থেকে মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ফকরুল আজিজ ফাজিলপুর গ্রামের আবু তাহেরের  ছেলে এবং দাগনভূইয়ায় পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক । নিহতের বড় বোন শাহীনুর আক্তার …বিস্তারিত »