নুর হোসেন ইমন, ঢাবি প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আনোয়ার হোসেন আনুর কয়েকটি আপত্তিকর ছবি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ছবিগুলো ছড়িয়ে পড়লে এ নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। প্রতিবেদকের কাছে সংরক্ষিত এসব ছবিতে দেখা যায়, আনোয়ার হোসেন আনু উলঙ্গ হয়ে ছবি তোলে তা মনি মৌলি নামে ফেসবুক …বিস্তারিত »

Published on: ডিসেম্বর ৩, ২০১৭

‘স্বপ্নবাজ সজিব ও সমাজসেবার পরশ’

আ ফ ম  আমান উল্লাহ।। কৃষক জিন্নাত আলীর পাঁচ ছেলেমেয়ে রেখে স্ত্রী পরলোকে পাড়ি দেয়ায় সংসার, গৃহস্থ্য, হালের বলদ, আয়রোজগার সবকিছুতে যেন ক্ষয় ধরতে থাকলো। পাড়াপ্রতিবশিদের পরামর্শে তিনি মোছা : ফাতেমা বেগমকে দ্বিতীয় স্ত্রী হিসাবে সংসারে নিয়ে আসলেন। স্ত্রীসন্তান নিয়ে তার সংসার ভালই চলছিল। দ্বিতীয় স্ত্রী ফাতেমা বেগম পরপর আরো …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এখন থেকে ২০ মিনিটের মধ্যে যাত্রীদের কাছে লাগেজ ডেলিভারী দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংয়োগ) শাকিল মেরাজ। তিনি বলেন, বিমান বন্দরে লাগেজের জন্য যাত্রীদের ঘন্টার পর ঘন্টা আর দাঁড়িয়ে থাকতে হবেনা। মেরাজ জানান, এ পরিকল্পনা বাস্তবায়ণ করার জন্য আমরা ১ শত কোটি টাকা …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আজ রবিবার বিকালে এ তথ্য নিশ্চিত করেন সরকারি কর্ম কমিশনের পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছারউদ্দিন। তিনি বলেন, আগামী ২৯ ডিসেম্বর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী দু-একদিনের  মধ্যে এ ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করবে পিএসসি। এদিকে গত ২০ জুন …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- মিয়ানমার সফরে ‘রোহিঙ্গা’ শব্দটি এড়িয়ে গেলেও বাংলাদেশে এসে ঠিকই এই শব্দটি উচ্চারণ করেছেন ক্যাথলিক খ্রিষ্টানদের ধর্মগুরু পোপ ফ্রান্সিস। রাখাইনে নিপীড়নের শিকার সংখ্যালঘু মুসলিম সম্প্রদায় ‘রোহিঙ্গা’দের নাম উচ্চারণ করে মিয়ানমারের নাগরিকদের তোপের মুখে পড়েছেন তিনি। রোহিঙ্গা শব্দটি উচ্চারণ করায় মিয়ানমারে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। পাঁচ দশকের বেশি সময় ধরে …বিস্তারিত »

বশির আলমামুন, চট্টগ্রাম প্রতিনিধি: পুলিশ কর্তৃক গাড়ি রিকুইজিশন, রুট পারমিটবিহীন গাড়ি চলাচল বন্ধসহ ১১ দফা দাবিতে চট্টগ্রামে পরিবহন ধর্মঘট করছে পরিবহন মালিকদেও একটি অংশ। এতে দুর্ভোগে পড়েছে যাত্রী সাধারণ। রোববার সকাল থেকে ‘চট্টগ্রাম মেট্রো গণ-পরিবহন মালিক সংগ্রাম পরিষদ’ নামে গণ-পরিবহন মালিকদের অংশটি অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়। পরিষদের আহ্বায়ক বেলায়েত হোসেন …বিস্তারিত »

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি: ‘সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ’ প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় নানা আয়োজনে আন্তর্জাতিক প্রতিবন্ধি দিবস পালিত হয়েছে। আজ রবিবার দিবসটি উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্তরে আলোচনাস সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- রাজধানীর উত্তরখানে চাকরির প্রলোভন দেখিয়ে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে উঠেছে। এ অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ধর্ষণের শিকার ওই ছাত্রীকে ভর্তি করা হয়েছে। ১৪ বছর বয়সী ওই কিশোরী তুরাগ বাউনিয়া এলাকার একটি স্কুলের ৯ম শ্রেণির ছাত্রী। তুরাগ এলাকায় সে পরিবারের সঙ্গে থাকে। …বিস্তারিত »

Published on: ডিসেম্বর ৩, ২০১৭

১৯ রানের জয় পেল মাশরাফির রংপুর

মেজবা মিলন।। জয়টা খুলনা টাইটানসের থেকে রংপুর রাইডার্সের বেশি দরকার ছিলো।আর সেই জয়টা পেয়েও গেল রংপুর।খুলনাকে ১৯ রানে হারিয়ে সেরা চারে খেলা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে রংপুর। প্রথমে টসে হেরে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৭ রান করে রংপুর।১৪৮ রানের জবাবে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৮ …বিস্তারিত »

এম.বি পাপ্পু, ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৩য় দিনের ‘এইচ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে ইন্দ্রজিত কুমার নামের একজনকে আটক করা হয়েছে। আজ রবিবার বেলা সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ সময় পরমানু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে পরীক্ষা দিতে গেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন …বিস্তারিত »