বিডিমর্নিং ডেস্ক- “ভাল আছি ভাল থেক, আকাশের ঠিকানায় চিঠি লিখ” হ্যা তাকে চিঠি লিখতে হয় আকাশের ঠিকানায়ই। কারন তার বসবাস যে ওই নীল আকাশের বুকেই। তবে সেথায় পাড়ি জমানোর আগে তিনি কিন্তু এই বাংলার মানুষের মনে তথা বাংলা সাহিত্যের বুকে আচর কেটে গেছেন, বুনে দিয়ে গেছেন তার প্রতি ভালবাসার বীজ …বিস্তারিত »

রাজীবুল হাসান,ভৈরব প্রতিনিধি : বাংলাদেশে আওয়ামীলীগ সরকার যদি না থাকে তাহলে দেশের স্বাধীনতা সারভৌম রক্ষা হবে না আজ মঙ্গলবার দুপুরে ভৈরব-কটিয়াদি ৮৫ কি.মি নৌপথের ক্যাপিটাল ড্রেজিং কাজের উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেছেন নৌপরিবহন মন্ত্রী শাহাজাহান খান। দেশের অভ্যন্তরীণ নৌপথ সমূহে পণ্য যাত্রীবাহী নৌযান নির্বিঘ্নে ও নিরাপদে চলাচলের জন্য ড্রেজিং এর মাধ্যমে …বিস্তারিত »

Published on: অক্টোবর ১৭, ২০১৭

ইবিতে রুশ বিপ্লবের শতবর্ষ উদযাপন

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে রুশ বিপ্লবের শতবর্ষ উদযাপন উপলক্ষে র‍্যালি ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রী। মঙ্গলবার দুপুর ১২ টায় দলীয় টেন্ট থেকে র‌্যালীটির শুরু হয়। দলীয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রীর আহবায়ক মোরশেদ হাবীবের নেতৃত্বে দুপুর ১২টায় র‌্যালী শুরু হয়। র‌্যালীটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের …বিস্তারিত »

সাইফুল ইসলাম, কুবি প্রতিনিধি: গত তিন দিন ধরে নিজ কার্যালয়ে আসছেন না কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আলী আশরাফ। গত দু’দিন ধরে শিক্ষক নেতাদের সাথে আলোচনায় বসার সময় দিয়েও তা বাতিলের জেরে ভিসির কার্যালয়ে গত সোমবার বিকালে তালা ঝুলিয়ে দিয়েছেন ক্ষুব্ধ শিক্ষক নেতারা। এদিকে ভিসি বিভিন্ন সময়ে আর্থিক অনিয়মসহ …বিস্তারিত »

বিডিমর্নিং পলিটিক্যাল ডেস্ক- আমরা মনে করি রাজনৈতিক প্রভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে এই গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করা হয়েছে বলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন,  খালেদা জিয়া দেশে আসবেন। উনার কিছুই হবে না। তাঁকে গ্রেপ্তার করে সরকার এই ভুল করবে না। মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনায় মওদুদ আহমদ এসব …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- মুন্সীগঞ্জের শ্রীনগর থেকে কথিত জিনের বাদশা মো. মিজানুর রহমানকে (৩০) আটক করেছে পুলিশ। কথিত জিনের বাদশা মো. মিজানুর রহমান ওরফে মাসুদ ওরফে সুমনের বাড়ি নোয়াখালীর সেনবাগ উপজেলার বাদেকান্দি গ্রামে। মঙ্গলবার বিকেলে মিজানুরকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে গ্রামবাসী। শ্রীনগর থানায় তাঁকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা …বিস্তারিত »

বিভাস কৃষ্ণ চৌধুরী, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল সদরে বিদেশি পিস্তলসহ দুই যুবককে আটক করেছে র‌্যাব-১২ এর সদস্যরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে টাঙ্গাইল সদর উপজেলার বাসাখানপুর থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন সদর উপজেলার বাদশাখানপুর এলাকার মৃত আবেদ আলীর ছেলের ছেলে আবু হানিফ (২৮) এবং একই এলাকার সাইফুল ইসলাম (২২)। …বিস্তারিত »

আবীর আকাশ, লক্ষ্মীপুর প্রতিনিধি- লক্ষ্মীপুর সরকারি কলেজ ক্যাম্পাস থেকে আনোয়ারুল হক (২৪) ও শামীম (২২) নামের ছাত্র শিবিরের দুই নেতাকে মারধর করে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুর ৩ টার দিকে কলেজ ক্যাম্পাস থেকে তাদেরকে আটক করা হয়। জানা যায়, আটককৃত শিবিরের দুই নেতা কলেজের সাধারণ শিক্ষার্থীদের কৌশলে সদস্য ফরম …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- মার্কিন সরকার সেদেশের বিরুদ্ধে বিদ্বেষী নীতি পরিত্যাগ না করা পর্যন্ত পরমাণু অস্ত্র ধ্বংস করার লক্ষ্যে আলোচনায় বসবে না পিয়ংইয়ং। জাতিসংঘকে এমনটাই বলছে উত্তর কোরিয়া। সোমবার জাতিসংঘের পরমাণু নিরস্ত্রীকরণ বিষয়ক এক বৈঠকে এমনটাই জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত উত্তর কোরিয়ার উপ-রাষ্ট্রদূত কিম ইন-রিয়ং। তিনি বলেন, কোরীয় উপদ্বীপের পরিস্থিতি বিস্ফোরণের পর্যায়ে রয়েছে এবং যেকোনো মুহূর্তে পরমাণু যুদ্ধ …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- নতুন করে উত্তর কোরিয়ার বিরুদ্ধে কঠোর নিষেধাজ্ঞা দিয়েছে রাশিয়া এবং ইউরোপীয় ইউনিয়ন বা ইইউ। সোমবার ইউরোপীয় ইউনিয়নও পিয়ংইয়ংয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। লুক্সেমবার্গে এক বৈঠকে ইইউ’র পররাষ্ট্রমন্ত্রীরা নিষেধাজ্ঞা প্যাকেজে সই করেন। পিয়ংইয়ংকে পরমাণু অস্ত্র কর্মসূচি থেকে বিরত রাখার  জন্য আন্তর্জাতিক যে প্রচেষ্টা চলছে তার অংশ হিসেবে এ নিষেধাজ্ঞা দেয়া হলো। রুশ এ নিষেধাজ্ঞায় …বিস্তারিত »