আন্তর্জাতিক ডেস্ক- ২০১২ সালের ১৬ ডিসেম্বর নয়াদিল্লিতে সিনেমা দেখে এক ছেলেবন্ধুকে সঙ্গে নিয়ে ফিরছিলেন ওই মেডিকেলছাত্রী ‘নির্ভয়া’। রাত সাড়ে আটটার দিকে একটি বাসে ওঠেন তাঁরা। এতে ছয়জন লোক ছিল। এর মধ্যে একজন কিশোর। তারা মেয়েটির সঙ্গে থাকা ছেলেবন্ধুকে মারধর করে। পরে পালাক্রমে সবাই মেয়েটিকে ধর্ষণ করে। এরপর লোহার যন্ত্রপাতি দিয়ে …বিস্তারিত »

রাশিদুল ইসলাম, হোমনা (কুমিল্লা)প্রতিনিধি: বিশ্বব্যাংকের টিম লিডার, সেন্টার অফ এক্সপার্টিজ ও যুক্তরাষ্ট্র ওয়াশিংটন ডিসি আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সালাহ উদ্দিন আহমেদ বাবু বলেছেন, দেশের মানুষের উন্নয়নে কাজ করে যেতে চাই। এমপি মন্ত্রী বড় কথা নয় । বুধবার ( ১৩ সেপ্টেম্বর) সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি …বিস্তারিত »

রিদুয়ান হাফিজ (চকরিয়া) কক্সবাজার প্রতিনিধি: নিপীড়িত রোহিঙ্গাদের জন্য ত্রাণ বিতরণের বিএনপির ত্রাণবাহী গাড়ি আটকে দিয়েছে পুলিশ। এসময় বিএনপির নেতাদেরও অবরুদ্ধ করে রাখে পুলিশ। পরে বিকেলে নেতৃবৃন্দ হোটেলে গিয়ে অবস্থান নিলেও ত্রাণবাহী গাড়িগুলো জেলা বিএনপির কার্যালয়ের সামনে সার্কিট হাউস সড়কের একপাশে ব্যারিকেডের মধ্যে রাখা হয় ।বিএনপির পক্ষ থেকে তাদের ত্রাণবাহী গাড়ি …বিস্তারিত »

Published on: সেপ্টেম্বর ১৩, ২০১৭

লোহাগাড়ায় সড়কে ঝরল বৃদ্ধ’র প্রাণ

এম.এ.এইচ রাব্বী, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি- দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি মিঠার দোকান এলাকায় বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে এক জন নিহত ও চার জন আহত হয়েছে।  বুধবার দুপুরে সড়ক দুর্ঘটনার ঘটনাটি ঘটে। নিহত সিরাজুল ইসলাম (৭০) কক্সবাজারের চকরিয়া উপজেলার পহর চাঁন্দা এলাকার মৃত মোঃ জায়তুনের পুত্র। প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম শহরমুখী হানিফ পরিহনের …বিস্তারিত »

মোঃ আব্দুল বাতেন, গোদাগাড়ী প্রতিনিধি- আগামীকাল ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাজশাহীর পবা হরিয়ান চিনিকল মাঠে আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনার আগমন উপলক্ষ্যে রাজশাহীর গোদাগাড়ীতে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে বিশাল প্রচার মিশিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে উপজেলার কাকনহাট পৌর শহরের বাজার হতে যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলমের নেতৃত্বে মিছিলটি বের হয়ে …বিস্তারিত »

এহসান তালুকদার, জামালপুর প্রতিনিধি- জামালপুরের সরিষাবাড়ীতে পুকুরের পানিতে ডুবে লাবন্য (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার পৌরসভার বলার দিয়ার গ্রামে এ ঘটনা ঘটে। জানা যায়, ঈদের দুইদিন পর মায়ের সাথে নানা বাড়িতে বেড়াতে আসে শিশু লাবন্য। পৌরসভার বলার দিয়ার গ্রামে নানা আবুল কাশেমের বাড়িতে পুকুর পাড়ে খেলতে খেলতে পানিতে পড়ে …বিস্তারিত »

আঃ রহমান জসিম, দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি- চুয়াডাঙ্গার দামুড়হুদায় ইভটিজিং এর অভিযোগে খাইরুল নামের এক বখাটেকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বেলা সাড়ে ৩ টার দিকে দামুড়হুদা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা নাফিস সুলতানা এ রায় প্রদান করেন। জানা গেছে, দামুড়হুদা উপজেলার কোষাঘাটা গ্রামের জনৈক স্কুল পড়ুয়া কন্যাকে দীর্ঘদিন ধরে উত্যক্ত …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে ঢাকায় কর্মরত প্রায় অর্ধশত বিদেশি কূটনীতিক ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা বুধবার কক্সবাজার সফর করেছেন। খবর বিবিসির। সেখানে তারা শরণার্থী ক্যাম্পে ঘরে ঘরে গিয়ে নতুন করে আসা শরণার্থীদের দুর্ভোগের কাহিনী শোনেন এবং কথা বলে পুরনোদের সাথেও। সেখানে উপস্থিত একজন কূটনীতিক বলেন, রোহিঙ্গাদের …বিস্তারিত »

এম ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধি- নীলফামারী জেলাসহ উপজেলাগুলোতে ব্যাঙ্গের ছাতারমত গজিয়েছে ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক সংযুক্ত ডায়াগনস্টিক ও ডেন্টাল কেয়ার ক্লিনিক। জেলায় ছোট বড় একশত ১২টি এ জাতীয় বেসরকারি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ডেন্টাল কেয়ার ক্লিনিক চলমান রয়েছে। নীলফামারী সিভিল সার্জন সূত্র জানায়, এর মধ্যে ৬৮টি ক্লিনিক লাইসেন্সবিহীনভাবে ধামাচাপা দিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে। …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- মার্কিন সেনাবাহিনীর হাতে এল নতুন মারণাস্ত্র। লেজার রশ্মি ছুঁড়ে শত্রুদের বসানো মাইন ধ্বংস করবে সেনা। মার্কিন সেনা ও বায়ুসেনা এই লেজার অস্ত্র নিয়ে নিরন্তর গবেষণা চালিয়ে একে আরও উন্নত করার চেষ্টা চালাচ্ছে। লেজার রশ্মি ছুঁড়তে পারে এমন কামান বসানো থাকবে মার্কিন সেনার সাঁজোয়া গাড়িতে। এই অস্ত্র তৈরি হয়ে গেলে …বিস্তারিত »