লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলেসহ নিহত ৩, আহত ২

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর প্রতিনিধি- লক্ষ্মীপুরে বাস ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে বাবা-ছেলেসহ ৩ জন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন আরও ২ জন। আজ ঈদ-উল আযহার দিন বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-রায়পুর মাহসড়কের সদর উপজেলার মান্দারী নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহতদের মরদেহ লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। …বিস্তারিত »

দুই হেভী ওয়েট নেতার এক ঈদগাহে নামাজে দূরেই রইলেন ব্যারিস্টার আমিনুল

মোঃ আব্দুল বাতেন, গোদাগাড়ী (রাজাশাহী) প্রতিনিধি- রাজাশাহীর গোদাগাড়ী পৌর শহরের বুজরুক রাজারামপুর ঈদগাহ মাঠে পবিত্র ঈদ-উল- আযহার নামাজ আদায় করলেন দুই হেভী ওয়েট নেতা রাজশাহী-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী ও কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি রাজাশাহী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও এক সময়ের প্রভাবশালী …বিস্তারিত »

Published on: সেপ্টেম্বর ২, ২০১৭

নড়াইলে মাশরাফির ঈদ উদযাপন

নড়াইলে মাশরাফির ঈদ উদযাপন

বিডি মর্নিং ডেস্ক: প্রতিবারের মতো এবারও নিজের জন্ম-শহর নড়াইলে ঈদ উদযাপন করেছেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ঈদের দিন সকালে ছোট ভাই সিজার এবং বন্ধুদের নিয়ে ঈদ গাহে যান মাশরাফি। এর আগের ঈদে সঙ্গে নিয়ে গিয়েছিলেন ছেলে সাহেলকেও। কিন্তু এবার সাহেল সঙ্গে ছিলো না। মাশরাফি সাধারণত তার এলাকাতেই …বিস্তারিত »

চুয়াডাঙ্গায় ঈদ জামাতে আ’লীগের দু'গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ২৩

আব্দুর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ঈদের জামাত নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এ সময় হামলা-পাল্টা হামলা, গুলি ও বোমার আঘাতে উভয় পক্ষের ২৩ জন আহত  হয়েছেন। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের মধ্যে একজনকে গুরুতর আহত  অবস্থায় ঢাকায় রেফার্ড করা হয়েছে। ঘটনার পর …বিস্তারিত »

কতোটা শক্তিশালী মিয়ানমার সেনাবাহিনী?

আন্তর্জাতিক ডেস্ক: রাখাইন রাজ্যের রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর অমানবিক হামলা চালিয়ে অনেকদিন ধরেই আলোচনায় মিয়ানমারের সশস্ত্র বাহিনী। ভারত ও চীনের মতো শক্তিশালী প্রতিবেশী দেশ থাকার পরও দেশটি বিতর্কিত সামরিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে বেশ আলোচিত হচ্ছে। স্বভাবতই প্রশ্ন আসে, সামরিক শাসনে থাকা মিয়ানমার কি তাহলে চীন ও ভারতের চেয়েও শক্তিশালী? এর উত্তর …বিস্তারিত »

Published on: সেপ্টেম্বর ২, ২০১৭

এফডিসিতে পরী মণি‘র গরু কোরবানি

এফডিসিতে পরী মণি‘র গরু কোরবানি

বিনোদন ডেস্ক: ‘আমি গাবতলী একটা বস্তিতে থাকি, কোরবানির ঈদে সেখানে সবাই সকাল সকাল বের হয় মাংস সংগ্রহ করতে, কিন্তু আমি বা আমার পরিবারের কেউ যেতে পারি না, কারণ আমরা ফিলিমে কাজ করি। সে কারণে বস্তিতে সবাই সম্মানও করে। কোরবানি দিতে পারি না বলে তো আর নিজের সম্মান নষ্ট করতে পারি …বিস্তারিত »

রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদে মিয়ানমারের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করেছে মালদ্বীপ

বিডি মর্নিং ডেস্ক: ‘মিয়ানমারের নিরাপত্তা বাহিনী রোহিঙ্গাদের পেটাচ্ছে, গুলি করছে এবং গলা কেটে হত্যা করছে।’ এভাবেই নিজের অভিজ্ঞতার কথা বললেন রাখাইন রাজ্য থেকে আইনশৃঙ্খলা বাহিনীর হামলা-নির্যাতনের মুখে জীবন নিয়ে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিম নারী হামিদা বেগম। মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর ‘জাতিগত নিধনযজ্ঞে’র শিকার হয়ে হাজার হাজার নর-নারীর …বিস্তারিত »

বাংলাদেশকে শান্তিময় গণতন্ত্রের রাষ্ট্রে পরিণত করার প্রত্যাশা মির্জা ফখরুলের

বিডি মর্নিং ডেস্ক: হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে ত্যাগের মহিমাকে সামনে রেখে বাংলাদেশকে শান্তিময় গণতন্ত্রের রাষ্ট্রে পরিণত করার প্রত্যাশা ব্যক্ত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (০২ সেপ্টেম্বর) ঠাকুরগাঁও বড় মাঠে ঈদের নামাজ আদায় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আশাবাদ ব্যক্ত করেন বিএনপির এই নেতা। এ সময় মুসলিম উম্মাহসহ সর্বস্তরের …বিস্তারিত »

রোহিঙ্গা হত্যা থেকে মিয়ানমারকে সরে আসার আহ্বান ও উদ্বেগ প্রকাশ জাতিসংঘের

বিডি মর্নিং ডেস্ক: মিয়ানমারের রাখাইন রাজ্যে নিরাপত্তা বাহিনীর অভিযানে প্রায় ৪০০ শতাধিক রোহিঙ্গা হত্যার মতো মানবিক বিপর্যয়কর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে জাতিসংঘের মহাসচিব সেই অবস্থান থেকে সরে আসার জন্য মিয়ানমার সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। অ্যান্তোনিও গুতেরেজ এই ঘটনাকে এ বছরের সহিংসতার সবচেয়ে খারাপ নজির বলেও উল্লেখ করে ‘প্রবল চাহিদার মুখে’ …বিস্তারিত »

মিয়ানমারে রোহিঙ্গাদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে শ্রীমঙ্গলে মানববন্ধন

বিক্রমজিত বর্ধন, মৌলভীবাজার প্রতিনিধি- মিয়ানমারের আরাকান রাজ্যে অসহায় রোহিঙ্গাদের গণহত্যা ও বর্বর নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন করেছে শ্রীমঙ্গল সচেতন যুবসমাজ। শুক্রবার সকালে শ্রীমঙ্গল শহরের চৌমোহনা চত্বরে এই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন জিটিভির মৌলভীবাজার জেলা প্রতিনিধি ও নীহারিকা ক্লাব পরিষদের সদস্য সাংবাদিক হৃদয় দেবনাথ, বিডিমর্নিং জেলা প্রতিনিধি বিক্রমজিৎ …বিস্তারিত »