এসসিএলএসের উদ্যোগে আন্তর্জাতিক আইনের উপর মুট কোর্ট কম্পিটিশন অনুষ্ঠিত

রায়হান ওয়াজেদ চৌধুরী, চট্টগ্রাম প্রতিনিধি- দ্যা সোসাইটি ফর ক্রিটিকাল লিগ্যাল স্টাইডিজ (এসসিএলএস) আয়োজনে আন্তর্জাতিক আইনের উপর দিনব্যাপী প্রফেসর ড. কবির উদ্দীন আহমেদ মেমোরিয়াল মুট কোর্ট কম্পিটিশন-১৭ শনিবার ৩ জুন চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক অভিবাসন আইনের (বাংলাদেশ–মায়ানমার) উপর বাদী এবং বিবাদী পক্ষ হিসেবে শুনানীতে অংশ নিয়ে যুক্তি-তর্ক উপস্থাপন ও খণ্ডন করে। …বিস্তারিত »

51bffbee3630a-IMG_0573

বিডিমর্নিং ডেস্ক- সমগ্র মাসের মধ্যে রমজান মাসের মর্যাদা সবচেয়ে বেশি। এই মাসের প্রথম রাত্রি থেকে শেষ রাত অবধি আল্লাহ তায়ালা জান্নাতের দরজাসমূহ খোলা রাখেন। জাহান্নামের দরজাসমূহ বন্ধ রাখেন। শয়তানকে শৃংখলাবদ্ধ করে রাখেন। রমজান মাস আগমনের সাথে সাথে একজন ফেরেশতা প্রথম আসমানে এসে বান্দাদের ডেকে ডেকে বলতে থাকেন, ‘হে কল্যাণকামীরা এগিয়ে …বিস্তারিত »

যেভাবে নিতে পারেন পবিত্র রমজানের পূর্ব প্রস্তুতি

বিডিমর্নিং ডেস্ক- বুখারী শরীফে বর্ণিত এক হাদিসে আছে, হজরত আবূ হুরায়রা (রা.) থেকে বর্ণিত। রাসূলুল্লাহ্ (সা.) বলেন, রোজা ঢাল স্বরূপ। সুতরাং রোজা অবস্থায় যেন অশ্লীলতা থেকে বিরত থাকে এবং অজ্ঞ মূর্খের মতো কাজ না করে। কেউ যদি তার সাথে ঝগড়া-ফ্যাসাদ করতে চায় অথবা গালি দেয় তবে সে যেন দুইবার বলে, …বিস্তারিত »

বাবুল আক্তারের স্ত্রী মিতু খুনের নির্দেশদাতা কে? ধোঁয়াশার জালে বন্দি এক বছর

বিডিমর্নিং ডেস্ক- গত বছরের ৫ জুন রবিবার সকাল ৭টার দিকে নগরীর জিইসি মোড় এলাকার নিজাম রোডে নির্মমভাবে খুন হন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সাবেক উপ-কমিশনার ও পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। গতকাল শুক্রবার এক বছর পূর্ণ হলেও এখনও ধোঁয়াশার জালে বন্দি এই খুনের রহস্য। খুনের নির্দেশদাতা কে, সেই তথ্যও উদঘাটন করতে পারেননি মামলার …বিস্তারিত »

ভারতকে এগিয়ে রাখলেন আফ্রিদি

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক- ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট সব সময়ই একটি সোনার মোহরের মতো। এ ম্যাচ দেখা থেকে কোন ক্রিকেটিয় ভক্ত নিজেকে সরিয়ে রাখতে পারে না। এ ম্যাচ মানেই  উত্তেজনা শুধু দুই দেশের মাঝেই শুধু সীমাবদ্ধ থাকে না, এর রোমাঞ্চ ছড়িয়ে পড়ে সারা বিশ্বেই। এবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে এমন হাই হাইভোল্টেজ ম্যাচে রোববার …বিস্তারিত »

সুনামগঞ্জে ডিপার্টমেন্টাল ষ্টোরের নগদ টাকাসহ লাখ টাকার মালামাল চুরি

হাবিব সরোয়ার, সুনামগঞ্জ প্রতিনিধি- বৃহস্পতিবার রাতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাটে একটি ডিপার্টমেন্টাল ষ্টোরের ক্যাশবাক্স থেকে নগদ ৩০ হাজার টাকাসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়েছে।’ এ ঘটনায় শুক্রবার পুলিশ ডিপার্টমেন্টাল ষ্টোরটি পরিদর্শন করলেও চুরি যাওয়া মালামাল উদ্ধার কিংবা চোরকে শনাক্ত করতে পারেনি।’ এদিকে দিন কয়েক পুর্বে বাজার কমিটির …বিস্তারিত »

বাজেট বাস্তবায়নে দক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করার আহ্বান এফবিসিসিআই'র

অর্থনীতি ডেস্ক- আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেট বাস্তবায়নে দক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করার আহ্বান জানিয়েছে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। তারা বলেছে, ৪ লাখ ২৬৬ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। প্রতিবছর তবে বাজেট বাস্তবায়নে অর্থায়ন ও অর্থ ব্যয় সঠিকভাবে করতে না পারায় প্রতিবছরই বাজেট সংশোধন করতে হয়। তাই বাজেট …বিস্তারিত »

তামিমের খাবার সমস্যার সমাধান

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক- বাঙালিকে বলা হয় ‘মাছে-ভাতে’ বাঙালি। আর এ কথার বিশেষত্ব তখনই বোঝা যায় যখন কিনা দেশ পাড়ি দিয়ে বিদেশে খাবার মুখে অরুচি ধরায়। এমন পরিস্থিতি সাথে বেশ পরিচিত টাইগাররা। যেমন টেবিল সাজানো নানা পদের খাবারের ছবি দিয়ে কদিন আগে সাব্বির রহমান ফেসবুকে লিখেছেন, ‘অনেক দিন পর বাংলা খাবার …বিস্তারিত »

হাসিনাকে চাপ দিতে ইউনূস-হিলারির সম্পর্ক, তদন্তে নামছে মার্কিন সিনেট

বিডিমর্নিং ডেস্ক- গ্রামীণ ব্যাংকের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক ও নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে তদন্ত আটকাতে যুক্তরাষ্ট্রের তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিন্টন তার ক্ষমতার প্রভাব খাটিয়েছিলেন কি না, সে ব্যাপারে তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ সংক্রান্ত সিনেট কমিটি। গত বৃহস্পতিবার ১ জুন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনকে পাঠানো চিঠিতে কয়েকটি প্রশ্নের উত্তর জানতে চেয়েছেন সিনেট …বিস্তারিত »

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৭ কোটি টাকার রাজস্ব আত্মসাতের অভিযোগ

হাবিব সরোয়ার, সিলেট প্রতিনিধি- সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে সরকারি রাজস্বের ১৭ কোটি ৩০ লাখ ৪০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। হাসপাতালের দায়িত্বশীলরা ও রাজস্ব আদায়ের সংশ্লিষ্ট শাখার কর্মকর্তাগণের বিরুদ্ধে এ বিপুল পরিমাণ অর্থ আত্বসাতের ব্যাপারে দুর্নীতি দমন কমিশনে (দুদক) লিখিত অভিযোগ দেয়া হয়েছে। জানা গেছে, সিলেট এমএজি …বিস্তারিত »