রোজা রেখে ঘন ঘন থুথু এলে কি করবেন?

বিডিমর্নিং ডেস্ক- সিয়াম পালন কারীর যদি মুখে ঘন ঘন থুথু আসে তবে অবস্থিত থু থু গিলে ফেলে তাতে কোন অসুবিধা নেই। আর এ মাছআলায় উলামাদের মধ্যে কোন মতানৈক্য নেই। কেননা বার বার থু থু ফেলা যেমন কষ্টকর তেমনি থু থু না গিলে থাকাও সম্ভব নয়। কিন্তু কাশি ও শ্লেষ্মা যদি …বিস্তারিত »

অর্থসহ মাহে রমজানের ৩০ রোজার দোয়া

বিডিমর্নিং ডেস্ক- كان رسول الله صلي الله عليه و سلم إذا أفطر قال: ذَهَبَ الظَمَأُ، وَابْتَلَّتِ العُرُوْقُ، وَثَبَتَ الأَجْرُ إِنْ شَاءَ اللهُ. রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যখন ইফতার করতেন, (ইফতার সেরে) বলতেন—পিপাসা নিবারিত হয়েছে, নিষিক্ত হয়েছে নালিগুলো আর আল্লাহ চাহে তো পুরস্কারও নির্ধারিত হয়েছে। আবু দাউদ : ২৩৭৫, হাদিসটি হাসান। …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- দিনের শুরুতে ও শেষে যে কোন সময়ে মিছওয়াক করতে কোন অসুবিধা নেই। কতিপয় আলেম দুপুরের পর মিছওয়াক করাকে মাকরূহ বলেছেন। তবে গলার মধ্যে না যায় তবে টুথপেষ্ট ও পাউডার ব্যবহার করতে কোন অসুবিধা নেই। অবশ্য এ মত শুদ্ধ নয়। সঠিক কথা হল যে কোন সময় মিছওয়াক করা যায়। কেননা …বিস্তারিত »

রোজায় নাক, চোখ, কানে ঔষধ বা সুরমা ব্যবহারের বিধন

বিডিমর্নিং ডেস্ক- লকীত ইবনে সাবুরা থেকে বর্ণিত নবী করীম [সা.] বলেছেন : بالغ في الإستنشاق، إلا أن تكون صائما. ‘নামে তোমরা ভাল মত পানি পৌঁছাও কিন্তু সাওম পালনরত অবস্থায় নয়।’’ অতএব সাওম পালনকারীর জন্য নাকে এমন ঔষধ ব্যবহার করা জায়েয নেই যা গলা অথবা পেটে চলে যায়। যদি পেটে বা গলায় …বিস্তারিত »

প্রভাসকে ছাড়াই বাহুবলির থেকেও বড় কিছু আনছেন রাজামৌলি!

বিডিমর্নিং ডেস্ক- বক্স অফিসের সব রেকর্ডও যেন ভেঙ্গে ফেলেছে পরিচালক এসএস রাজামৌলির বাহুবলি। টানা পাঁচবছর পরিশ্রমের ফলটা খুব ভালোই পেয়েছেন তিনি। তবে সাফল্যের পর একেবারেই আরামে নেই মৌলি। বরং তোড়জোর শুরু নতুন ছবির! সেপ্টেম্বর থেকেই শুরু হবে মৌলির নতুন ছবির কাজ। শোনা যাচ্ছে, এবারও নাকি অ্যাকশনে ভরপুর ছবি আনতে চলেছেন …বিস্তারিত »

ranbir-kat_web

বিডিমর্নিং ডেস্ক- রিয়েল লাইফের প্রেম অনেকদিন আগেই কেটে গিয়েছে। তবে রিল লাইফে রণবীর কাপুর ও ক্যাটরিনা কাইফের রসায়ন দেখলে সেসব বোঝার উপায় নেই। মুক্তি পেল পরিচালক অনুরাগ বসুর আপকামিং ছবি ‘জগ্গা জাসুস’-এর প্রথম গান। আর সেই গানেই তাঁদের ‘আজব’ নাচের স্টাইল মন কাড়ল দর্শকদের। সম্পর্কটা বেশ ভালই চলছিল রণবীর-ক্যাটরিনার। চুটিয়ে …বিস্তারিত »

`এইভাবে মানুষ হত্যা? আর এভাবে জনগণের ওপর অত্যাচার? একি, ঈশ্বর নেই দুনিয়ায়?’

রবীন্দ্রনাথ বিশ্বাস। পিতা মৃত নলিনী রঞ্জন বিশ্বাস। তৎকালীন ফরিপুর ও বর্তমান গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার উত্তর ভেন্নাবাড়ি গ্রামে বসবাস করছেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ৮ নং সেক্টরে বীরত্বপূর্ণ অবদান রেখেছেন। গুলি খেয়েছেন পায়ে। মাথায়। মৃত্যুর সাথে পাঞ্জা লড়েছেন তবু দেশমাতৃকার মুক্তির আশায় স্বপ্ন বেঁধেছেন বুকে। একের পর এক যুদ্ধে অংশ …বিস্তারিত »

নিজের পরনের জিন্স ছিড়ে খেলেন সালমান! (ভিডিও)

বিডিমর্নিং ডেস্ক- আবারও নতুন করে আলোচনার জন্ম দিলেন বলিউড তারকা সালমান খান। নতুন ছবি ‘টিউবলাইট’ এর প্রচারে এসে অনুষ্ঠানের এক পর্যায়ে নিজের পরনের জিন্সটির সুতা ছিড়তে শুরু করেন সালমান। পরে সেটি কিছু সময় ধরে গোল্লা পাকিয়ে মুখে পুরে দেন। প্রসঙ্গত, সাংবাদিকদের ক্যামেরার সামনে একাধিকবার সালমান নিজের জিন্সের সুতা ছিঁড়েছেন এবং মুখে পুরেছেন। পরে সেই …বিস্তারিত »

‘সরকারও নির্বাচিত নয় বাজেটও নির্বাচিত নয়’

বিডিমর্নিং ডেস্ক- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ বলেছেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা, রাজনীতি যেভাবে ভেঙ্গে পরেছে, সেইভাবে দেশের অর্থনীতিও ভেঙে পড়েছে। দেশের অর্থনীতি আজ হুমকির মুখে। যে সরকার বাজেট দিয়েছে সে সরকারও নির্বাচিত নয় আর যে সংসদে বাজেট পেশ হয়েছে সেটিও নির্বাচিত নয়। এই সরকারের বাজেট নিয়ে জনগনের কাছে …বিস্তারিত »

বিপুল অস্ত্রের খোঁজ দেওয়া কে এই শরিফ খান?

বিডিমর্নিং ডেস্ক- গতকাল বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত নারায়ণগঞ্জের রূপগঞ্জের পাঁচ নম্বর সেক্টরের একটি ডোবায় অভিযান চালিয়ে ৬২টি চায়নিজ রাইফেল, ৪০টি এসএমজি, দুটি রকেট লঞ্চার, পাঁচটি পিস্তল, ৫৪টি হ্যান্ডগ্রেনেড, ৪৯টি মর্টার শেল, ৪৪টি ম্যাগাজিন, গুলি, ডেটোনেটরসহ বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ। এক মাদকের কারবারি শরিফকে গ্রেফতারের পর …বিস্তারিত »