প্রেমিকাকে ফোঁসলাতে মিথ্যার আশ্রয় নিয়ে ভারত রাষ্ট্রের ঘুম কাড়লো প্রেমিক

আন্তর্জাতিক ডেস্ক- কাণ্ডও নয়, লঙ্কাকাণ্ডও নয়, মহাকাণ্ড বয়লেই যেন বোধ হয় ঘটনাটা পুরোপুরি বোঝানো যাচ্ছে । পুরো ঘটনা পড়ার পর হয়তো আরও বড় কিছুই বলতে হবে। ১৬ এপ্রিল গোপন সূত্রে নিরাপত্তা হুমকির খবর পেয়ে ভারতের গুরুত্বপূর্ণ মুম্বাই, চেন্নাই ও হায়দ্রাবাদ বিমানবন্দরে ছিনতাই সতর্কতা জারি করে কর্তৃপক্ষ। এর পাশাপাশি নিরাপত্তা বিবেচনায় …বিস্তারিত »

গাইবান্ধায় ‘মা-মেয়েকে’ এসিড নিক্ষেপ

বিডিমর্নিং ডেস্ক- গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ইদিলপুর ইউনিয়নের তরফ সাদুল্যা গ্রামে দুর্বৃত্তদের ছোড়া এসিড হামলার শিকার হন মা রশিদা বেগম (৪৭) ও মেয়ে সুমি (২৩)। মা-মেয়ে বর্তমানে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাত সাড়ে ৯ টার দিকে এসিড নিক্ষেপের এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় ৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের …বিস্তারিত »

Published on: এপ্রিল ২১, ২০১৭

আমায় ডেকো না, ফেরানো যাবে না

আজিমপুর নয়, বুদ্ধিজীবী কবরস্থানই লাকি আখন্দের শেষ ঠিকানা

নিয়াজ শুভ।। ‘আমায় ডেকো না/ফেরানো যাবে না/ফেরারী পাখিরা কূলায় ফেরেনা…’ গানটি যেন আজকের কথা ভেবেই কণ্ঠে তুলেছিলেন সদ্য প্রয়াত সংগীততারকা লাকী আখন্দ। তার চলে যাওয়া আর সংগীতের আকাশে একটি নক্ষত্রের হারিয়ে যাওয়া একই কথা। লাকী আখন্দের মৃত্যু অপূরণীয় ক্ষতি। গানের পাখিদের এই ক্ষত সারিয়ে তুলতে বেশ সময়ের প্রয়োজন। সুরের স্রষ্টা, …বিস্তারিত »

'ফের পরীক্ষা দিতে চাও, তাহলে আমার সঙ্গে রাত কাটাতে হবে'

বিডিমর্নিং আন্তর্জাতিক ডেস্ক- ভারতের নাগপুরের ধর্মপীঠ পলিটেকনিক কলেজে পরীক্ষা দেওয়ার সময় এক ছাত্রী নকল করতে গিয়ে ধরা পড়ায় অমিত গানভী নামের এক শিক্ষক ঐ ছাত্রীটির প্রবেশপত্র, মোবাইল, আইডি কার্ড সবই বাজেয়াপ্ত করে নেয়। এতে ছাত্রী প্রতিবাদ করায় অমিত প্রকাশ্যে ছাত্রীকে কুপ্রস্তাব দেন। অমিত বলেন, ‘ফের পরীক্ষা দিতে চাও, তাহলে আমার সঙ্গে …বিস্তারিত »

ঝিনাইদহে নিয়ন্ত্রন হারিয়ে উল্টে খাদে ১৫ জন আহত

জাহিদুর রাহমান তারিক ,ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ শহরের পবহাটি এলাকায় একটি যাত্রিবাহি বাস নিয়ন্ত্রন হারিয়ে উল্টে খাদে পড়ে অন্তত ১৫ জন আহত হয়েছে। শুক্রবার দুপুরে পবহাটি এলাকার মিনি ট্রাক টার্মিনালের সামনে এ দুর্ঘটনা ঘটে। ঝিনাইদহ সদর থানার পরিদর্শক (তদন্ত) প্রবীর কুমার বিশ্বাস জানান, শুক্রবার দুপুরে সাতক্ষীরা থেকে জে এম পরিবহনের একটি …বিস্তারিত »

ঝিনাইদহে জেলা প্রশাসক কতৃক ঘোড়শাল ইউনিয়নকে সজিনা ইউনিয়ন ঘোষণা

মোঃ জাহিদুর রহমান ,ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ সদর উপজেলার ঘোড়শাল ইউনিয়নকে সজিনা ইউনিয়ন হিসেবে ঘোষণা করেছে জেলা প্রশাসন। ঘোড়শাল ইউনিয়নের যাদুড়িয়া গ্রামে সজিনার ডাল রোপনের মাধ্যমে এ ঘোষনা দেন জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার। অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিনাইদহ সদর উপজেলা কৃষি কর্মকর্তা ড. খান মোহাম্মদ মনিরুজ্জামান, কৃষি সম্প্রসারণ অফিসার রোকনুজ্জামান, …বিস্তারিত »

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি- শুক্রবার সন্ধ্যায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ সংলগ্ন বুড়িগোলিনী ইউনিয়ন পরিষদের আয়োজনে আর্য সনাতনী ধর্মসভা অনুষ্ঠিত হয়। ধর্মসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার। বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য ও …বিস্তারিত »

শুক্রবার থেকে ঝিনাইদহ  টানা ১৯ ঘন্টা বিদ্যুৎ বন্ধ

মোঃ জাহিদুর রহমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের শৈলকুপায় স্কুল ছাত্রীদের উত্যক্তের প্রতিবাদ করায় স্বপ্না খাতুন নামে এক মহিলাকে ছুরিকাঘাত করেছে বখাটেরা। ঘটনাটি ঘটেছে উপজেলার ফুলহরি ইউনিয়নের মহব্বতপুর গ্রামে। স্বপ্না ওই গ্রামের মাসুদের স্ত্রী। জানা গেছে, ভাইট রাবেয়া খাতুন মডেল নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৩ ছাত্রী স্কুল থেকে বাড়ী ফিরছিল। এ সময় …বিস্তারিত »

উ.কোরিয়া- যুক্তরাষ্ট্রের যুদ্ধের আশঙ্কায় প্রস্তুত চীনের ‘বোমারু বিমান’

বিডিমর্নিং আন্তর্জাতিক ডেস্ক- সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে বিরোধপূর্ণ পরিস্থিতি বিদ্যমান। উত্তর কোরিয়ার পরমাণু ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রেক্ষিতে ক্ষুব্ধ আমেরিকা। দুই দেশের বিরোধপূর্ণ পরিস্থিতির কারণে পরমাণু সংকটে উদ্বিগ্ন চীন সরকার। যেকোনও সময় রক্তক্ষয়ী যুদ্ধের আশঙ্কা করছে দেশটি। তাই নিজস্ব বিমানবাহিনী এবং ক্রুজ ক্ষেপণাস্ত্রবাহী বোমারু বিমানকে ‘সর্বোচ্চ সতর্কতায়’ রেখেছে চীন। এছাড়া …বিস্তারিত »

জনপ্রিয়তা বাড়ছে ভার্চ্যুয়াল রিয়ালিটি হেডসেটের

বিডিমর্নিং ডেস্ক- বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় একটি ডিভাইস ভার্চ্যুয়াল রিয়্যালিটির হেডসেট। আন্তর্জাতিক প্রযুক্তি বাজারে ইতোমধ্যে সাড়া ফেলতে সক্ষম হয়েছে ডিভাইসটি। আমাদের দেশেও রয়েছে এর প্রচুর জনপ্রিয়তা। দেশের বাজারে অনেকগুলো ভার্চ্যুয়াল হেডসেট পাওয়া যাচ্ছে। চাইলে অনলাইনের মাধ্যমেও ঘরে বসে অর্ডার করতে পারবেন। ভার্চ্যুয়াল রিয়্যালিটির হেডসেট তৈরি করছে ফেসবুক, গুগল ও সনির …বিস্তারিত »