‘প্রভাবশালী’ বাস মালিকদের কাছে সরকার ও ওবায়দুল কাদেরর পরাজয়!

শাহরিয়ার নিশান।। রাষ্ট্রের প্রভাবশালী ব্যক্তি কারা? রাষ্ট্র যারা পরিচালনা করে তারা? না তাঁদের যারা চালায় তারা। তারা কারা? এটা অজানা অনেকের। কোন ইস্যু যখন জনগণের সামনে আসে তখন জনগণ তাদের ভোটে বানানো প্রতিনিধিদের জানায় কিন্তু বরাবরে প্রতিনিধিরা এক অশুভ শক্তির জানান দেয়। সম্প্রতি সিটিং সার্ভিস এ বাড়তি ভাড়া ও সরকার …বিস্তারিত »

শিক্ষিকাকে পাল্টা চড় মারলেন ছাত্রী, 'ভয়ানক কাণ্ড' অতঃপর... (ভিডিও)

বিডিমর্নিং ডেস্ক- শিক্ষিকা চড় মারায় পাল্টা চড় কষাল ছাত্রী! চীনের একটি স্কুলের এই ঘটনার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ভিডিওতে দেখা যায়, ছাত্রীকে কোনও একটি বিষয় নিয়ে বকাবকি করছেন এক শিক্ষিকা। বেশ কিছুক্ষণ বকাবকি করার পর হঠাত্ই ওই ছাত্রী উঠে দাঁড়িয়ে শিক্ষিকার সঙ্গে তর্ক শুরু করে দেয়। তর্কাতর্কির সময় ছাত্রীটি  …বিস্তারিত »

উত্তর কোরিয়ার পর, এবার ১২টি দেশ নিয়ে সামরিক মহড়ায় নামছে আমেরিকা!

বিডিমর্নিং ডেস্ক- লাটভিয়ায় মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটের বার্ষিক সামরিক মহড়া ‘সামার শিল্ড’ শুরু হতে চলেছে। লাটভিয়ার রাজধানী রিগা’র বাইরে আদাজি প্রশিক্ষণ এলাকায় এই মহড়া আগামী দু’সপ্তাহ ধরে চলবে। আর এই মহড়া ঘিরে এখন সাজো সাজো রব ন্যাটোর মধ্যে। মহড়ায় আমেরিকা, ব্রিটেন, কানাডা এবং সুইডেনসহ ১২ দেশের কয়েক হাজার সেনা অংশ …বিস্তারিত »

'কয়দিন আর বাস বন্ধ রাখবে মালিকদেরওতো খেতে হবে'

বিডি মর্নিং ডেস্ক- রাজধানী জুড়ে চলছে বাসের সংকট। তবে কিছুদিনের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে বলে ধারণা করছেন যাত্রীরা। একজন যাত্রী জানান, সিটিংয়ের নামে যে নৈরাজ্য চলছিল, সেটা বন্ধ হওয়ায় মালিকরা অসন্তুষ্ট। কিন্তু তারা কয়দিন আর বাস বন্ধ রাখবে। মালিক, শ্রমিকদেরওতো খেতে হবে। কথা হয় খামারবাড়ি, ফার্মগেট ও বিজয়সরণির মত ব্যস্ততম …বিস্তারিত »

উত্তর কোরিয়ায় সেনা পাঠালে আমেরিকায় পরমাণু হামলা চালাবেন কিম!

বিডিমর্নিং ডেস্ক- আমেরিকা যদি উত্তর কোরিয়ার বিরুদ্ধে কোনও সেনা অভিযান চালানোর চেষ্টা করে তাহলে আমেরিকায় নিজেদের স্টাইলে পরমাণু অস্ত্রের হামলা চালানো হবে বলে জানিয়েছেন উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী সং-রিয়ল। মার্কিন হুমকির মুখে তিনি বলেন, প্রত্যেক সপ্তাহে, প্রত্যেক মাসে, প্রত্যেক বছরে নিয়ম করে মিসাইল টেস্ট করা হবে। তিনি আরও বলেন, যদি আমেরিকা মিলিটারি অ্যাকশন নেয়, তাহলে যুদ্ধ বেঁধে …বিস্তারিত »

সুইমিংপুল নিয়ে নাছির-মহিউদ্দিনের সংঘর্ষে যুবলীগ কর্মী খুন, সাংবাদিক-পুলিশসহ আহত ২০

বিডিমর্নিং ডেস্ক- চট্টগ্রামে নির্মাণাধীন সুইমিংপুল নির্মাণের কাজ বন্ধ করতে সুইমিং পুলের জন্য নির্ধারিত স্থানের বেষ্টনি ভাঙতে গেলে ছাত্রলীগ নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ বাঁধে। এতে মো. শরীফ (২৭) নামের এক যুবলীগ কর্মী নিহত হয়েছেন। এছাড়া পুলিশ, ছাত্রলীগ ও সংবাদকর্মীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। মঙ্গলবার বিকেল পৌনে ৪টার দিকে ছাত্রলীগের ঘেরাও কর্মসূচির একপর্যায়ে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়া ও …বিস্তারিত »

উত্তর কোরিয়ান সাগরে মার্কিন যুদ্ধজাহাজকে 'ধাওয়া' করছে চীন-রুশ সেনা!

বিডিমর্নিং ডেস্ক- উত্তর কোরিয়ার উদ্দেশে রওনা দেওয়া মার্কিন নৌবাহিনীর জাহাজ বহরে ধাওয়া করতে বিশেষ সামরিক অভিযান শুরু করল চীন ও রাশিয়া৷ তাদের দাবি, উত্তর কোরিয়ায় এককভাবে হামলা চালাতে চলেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প৷ সেইজন্যই ইউএসএস কার্ল ভিনসন নামের একটি এয়ারক্রাফট ক্যারিয়ারও পাঠিয়েছেন তিনি৷ এতে রয়েছে- একশোটি যুদ্ধবিমান, ক্রুজিয়ার, ডেস্ট্রয়ার ও সাবমেরিন৷ আন্তর্জাতিক …বিস্তারিত »

হুমকির মুখে হঠাৎ নির্বাচনের ঘোষণা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে

বিডিমর্নিং ডেস্ক- ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে হঠাৎ মধ্যবর্তী নির্বাচনের ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার সরকারি বাসভবন ডাউনিং স্ট্রিটের সামনে এ ঘোষণা দিয়েছেন তিনি। সরকারি বাসভবন ডাউনিং স্ট্রিটের সামনে এক ঘোষণায় তিনি বলেন, ৮ জুন নির্বাচনের জন্য আগামীকাল (বুধবার) তিনি সংসদে প্রস্তাব আনবেন। তবে প্রস্তাব পাশের জন্য সংসদের দুই-তৃতীয়াংশ এমপির সমর্থন লাগবে। ব্রিটিশ প্রধানমন্ত্রী …বিস্তারিত »

ইংল্যান্ডের বিপক্ষে মাশরাফি বাহিনীতে নেই সাকিব ও মুস্তাফিজ

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক- আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে ১০ দিনের কন্ডিশন ক্যাম্পের জন্য ইংল্যান্ডে উড়াল দিবে বাংলাদেশ দল।আর সেখানেই দুটি প্রস্তুতি মযাচ খেলবেন মাশরাফিরা। কিন্তু সেই ম্যাচে দেখা যাবে না সাকিব আল হাসান ও মুস্তাফিজকে। এই প্রসঙ্গে দেশের এক বেসরকারী টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানান, বাংলাদেশের …বিস্তারিত »

বিস্কুটের লোভ দেখিয়ে দেড় বছরের শিশুকে খালে চুবিয়ে হত্যা করেছে এই কিশোরী

বিডিমর্নিং ডেস্ক- বিস্কুটের লোভ দেখিয়ে খাদিজা নামে দেড় বছরের এক শিশুকে পানিতে চুবিয়ে হত্যা করেছে সুমাইয়া (১৪) নামে এক কিশোরী। এ ব্যাপারে মঙ্গলবার রাতে বন্দর থানায় হত্যা মামলা দায়ের করেছেন নিহত শিশুর মা নাসিমা বেগম। মঙ্গলবার বিকালে নারায়ণগঞ্জের বন্দরে ধামগড় ইস্পাহানী এলাকায় এ ঘটনা ঘটে। এরপর সন্ধ্যায় পুলিশ খাদিজার লাশ উদ্ধার করে …বিস্তারিত »