১২ই এপ্রিল সৈয়দপুর শহীদ দিবসের পটভূমি

মোঃ মুজিবুল হক- আজ ১২ই এপ্রিল। সৈয়দপুর শহরে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিন স্থানীয় শহীদ দিবস হিসাবে উৎযাপিত হচ্ছে। ১২ এপ্রিল কী? স্থানীয় শহীদ দিবসের তাৎপর্য কী তা তরুণ প্রজন্মের জানা প্রয়োজন। সেই আলোকেই লেখাটির অবতারণ। ১৯৭১ সালে পাকিস্তানী হানাদার বাহিনীর বর্বরতা ও তাদের দোসর অবাঙালিদের নিষ্ঠুরতার স্বীকার হয় সৈয়দপুর …বিস্তারিত »

গোপালগঞ্জে মুফতি হান্নানের কবর প্রস্তুত

বিডিমর্নিং ডেস্ক- নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষনেতা মুফতি আব্দুল হান্নানের লাশ তার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। ফাঁসির রায় যেকোনো সময় কার্যকর হওয়ার পর তার লাশ গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরণ গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। ইতিমধ্যে তার লাশ দাফন করার জন্য …বিস্তারিত »

ফাঁসি আগে মায়ের কাছে যা বলেছে মুফতি হান্নান

বিডিমর্নিং ডেস্ক-  হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষ নেতা মুফতি আবদুল হান্নান ফাঁসি কার্যকরের আগে মায়ের কাছে নিজেকে নির্দোষ দাবি করেছেন। আজ বুধবার রাত সাড়ে ৮টার দিকে গোপালগঞ্জের কোটালীপাড়ার হিরন গ্রামে অবস্থানরত মা রাবেয়া বেগমের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন মুফতি হান্নান। মুফতি হান্নানের বড় ভাই মাওলানা মুন্সি আলীউজ্জামান বলেন, ‘রাত সাড়ে ৮টার দিকে …বিস্তারিত »

জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের ফাঁসি কার্যকর

বিডিমর্নিং ডেস্ক- সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার দায়ে ফাঁসি কার্যকরের অপেক্ষায় থাকা চাঁদপুরের জঙ্গি শরীফ শাহেদুল আলম বিপুলের গ্রামে দাফনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। আজ বুধবার সন্ধ্যায় চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নে বিপুলের বাড়িতে গিয়ে তাঁর পরিবারের সদস্যদের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বিপুলের মামা আলন্দ পাটওয়ারী জানান, বিপুলের …বিস্তারিত »

প্রস্তুত কারা কর্তৃপক্ষ, মুফতি হান্নানের যেকোনো মুহূর্তে ফাঁসি

বিডিমর্নিং ডেস্ক- নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী (হুজি) বাংলাদেশের শীর্ষ নেতা মুফতি আবদুল হান্নান ও তাঁর দুই সহযোগীর ফাঁসি কার্যকর করা হয়েছে। আজ রাত ১০টা ১ মিনিটে কাশিমপুরের হাইসিকিউরিটি করাগারের একই ফাঁসির মঞ্চে একই সময় মুফতি হান্নান ও শরিফ শাহেদুল বিপুলের ফাঁসি কার্যকর করা হয়। এছাড়া সিলেট …বিস্তারিত »

জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের ফাঁসি কার্যকর

বিডিমর্নিং ডেস্ক- সিলেট কেন্দ্রীয় কারাগারে জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের ফাঁসি কার্যকর হয়েছে।  আজ বুধবার (১২ এপ্রিল) রাত ১০টা ০১ মিনিটে ওই কারাগারের ফাঁসিকাষ্ঠে তার ফাঁসি কার্যকর হয় বলে জানিয়েছেন জেল সুপার ছগির মিয়া। ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন জঙ্গির একজন রিপন। প্রায় একই সময়ে কাশিমপুর হাইসিকিউরিটি …বিস্তারিত »

বিজেপি গরু রক্ষা করতে পারে কিন্তু নারীদের রক্ষা করতে পারে না: জয়া বচ্চন

আন্তর্জাতিক ডেস্ক- ভারতের পার্লামেন্ট সদস্য ও সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন বলেছেন, বিজেপির সরকার গরু রক্ষা করতে পারে কিন্তু নারীদের রক্ষা করতে পারে না। আজ বুধবার ভারতের পার্লামেন্টের উচ্চকক্ষা রাজ্যসভায় মোদি সরকারকে উদ্দেশ্য করে এ কথা বলেন একসময়ের জনপ্রিয় অভিনেত্রী জয়া বচ্চন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হত্যায় ১১ লাখ রুপি …বিস্তারিত »

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স সফল করতে ত্রিশালে ব্যাপক প্রস্তুতি

মোস্তাফিজ নোমান, ময়মনসিংহ প্রতিনিধি- জঙ্গিবাদ, সন্ত্রাস বিরোধী ও উন্নয়ন সংক্রান্ত বিষয় নিয়ে প্রধানমন্ত্রী শেখহাসিনার ভিডিও কনফারেন্স সফল করতে প্রস্তুতি নিয়েছে ময়মনসিংহের ত্রিশাল উপজেলা প্রশাসন । মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম রহমানের সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত প্রস্তুতিসভায় প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম, …বিস্তারিত »

দিনে গরম, রাতে ঠান্ডা: বাড়ছে শিশু রোগ

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি- লালমনিরহাটে বেশ কিছু দিন ধরে দিনে ভ্যাপসা গরম আর রাতে ঠান্ডা প্রবাহ বইতে শুরু করেছে। আবহাওয়ার এ বৈরি আচারণের ফলে সর্দি-জ্বর, নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ বিভিন্ন বয়সী লোকজন। গত সোমবার নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে জেলার কালিগঞ্জ উপজেলার গোড়ল এলাকায় বিমল চন্দ্রের শিশু সন্তান জয়ন্ত চন্দ্র মারা …বিস্তারিত »

প্রাণভিক্ষা চাইলেন জঙ্গি নেতা মুফতি হান্নান

বিডিমর্নিং ডেস্ক- মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গিনেতা মুফতি আবদুল হান্নান ও তাঁর দুই সহযোগী শরীফ শাহেদুল ওরফে বিপুল এবং দেলোয়ার হোসেন রিপনের দণ্ড কার্যকর করতে ফাঁসির মঞ্চ প্রস্তুত করা হয়েছে। গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ বলেছে, আজ বুধবার ফাঁসির রায় কার্যকর করা হতে পারে। এদিকে আজ সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে দুটি অ্যাম্বুলেন্স …বিস্তারিত »