এ এস এম সুজা উদ্দিন ।। ইউক্রেনে চলমান সংকটে সারাদেশের অবকাঠামো ভেঙ্গে গেছে অনেক আগে। রাস্ত্রাঘাট, স্কুল, সরকারি অফিস-আদালত এমনকি অনেক হাসপাতালও রুশ সৈন্যদের বোমার আঘাতে তছনছ হয়ে গেছে। ২০১৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত তিন বছরে প্রায় ৭৪০ স্কুল ধংস্তস্তূপে পরিণত হয়। সাম্প্রতিক সময়ে ইউনিসেফের এক জরিপে দেখা গেছে …বিস্তারিত »

আন্তর্জাতিক ডেস্ক- সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রে কাছে ভিড়ের ওপর একটি লরি ঢুকে পড়ার ঘটনায় তিনজন নিহত হয়েছেন। শুক্রবার স্থানীয় সময় বিকেল ৩টার কিছু আগে রাজধানীর কাছের কুইন স্ট্রিটে এ ঘটনা ঘটে। তবে স্টকহোম পুলিশ এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে দাবি করেছে। পুলিশ জানায়, শুক্রবার বিকালে এ ঘটনায় কয়েকজন আহত হয়েছে। …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- কথায় আছে, ‘পরিশ্রম সৌভাগ্যের চাবিকাঠী’। তবে এবার শুধু বিছানায় শুয়ে থাকলেই পাওয়া যাবে প্রায় ১৮ লাখ টাকা। টানা দুই মাস শুধু সোজা হয়ে শুয়ে থাকলেই এই টাকা মিলবে। সম্প্রতি ফ্রান্সের মহাকাশ গবেষণা কেন্দ্র বিজ্ঞাপন দিয়ে শক্তপোক্ত চেহারার ২০ থেকে ৪৫ বছর বয়সী পুরুষের খোঁজ করছে যাকে একটানা বিছানায় …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- বিশ্বায়ণের প্রভাব পড়েছে সারা বিশ্বের মানুষের উপর। স্মার্টফোন, সোশ্যাল মিডিয়া, প্রযুক্তির হাতছানিতে সাড়া দেয়নি এমন দেশ খুঁজে পাওয়া অসম্ভব। সারা বিশ্ব উন্নত থেকে উন্নততর হওয়ার দৌড়ে সামিল হয়েছে। কিন্তু এরই মধ্যে সব কিছু থেকে নিজেদের আলাদা রেখে বেঁচে আছে আন্দামানের সেন্সিনেল দ্বীপের জারোয়া উপজাতি। তাদের জীবনযাপন, তাদের ভাষা …বিস্তারিত »

আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধায় বিদ্যুৎ বিভাগের ভুলে কলেজ ছাত্রসহ ৪ জনের মৃত্যুর বিচারের দাবীতে ঘন্টা ব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ইলেক্ট্রোশিয়ানরাসহ বিক্ষুপ্ত এলাকাবাসী। শুক্রবার বিকালে হাতীবান্ধা সদরে তারা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন। পরে বিদ্যুৎ উপ-কেন্দ্র ঘেরাও করতে গেলে পুলিশী বাধার মুখে পড়ে। এ সময় তারা অর্ধ …বিস্তারিত »

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি ঃ ভোলার মনপুরার উপজেলার তিনটি ইউনিয়নে বাঁধ না থাকায় জোয়ারের পানিতে প্রায় ৪ কোটি টাকার রবি শস্যের ক্ষতি হয়েছে। ফলে আর্থিকভাবে লোকসানের মুখে পড়েছেন চাষিরা। বৃষ্টিতে ফসলের ক্ষতি হওয়ার পর নতুন করে মনপুরার উপজেলার হাজিরহাট, মনপুরা এবং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের অন্তত ১০টি গ্রামের হাজারো কৃষক এ …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- চার দিনের সরকারি সফরে ভারতে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলাদা বৈঠক করতে পারেন। শুক্রবার দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী, ‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে আসছেন বলে শুনেছি। তার সঙ্গে আলাদা করে কথা বলার অপেক্ষায় আছি। দেখি আগামীকাল …বিস্তারিত »

নিয়াজ শুভ।। বোম্বে সুইটস এর মিস্টার টুইস্ট। চিপসটি ছোট-বড় সকলের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে। সম্প্রতি ৯০ দশকে মিস্টার টুইস্ট নিয়ে নির্মিত একটি বিজ্ঞাপনের রিমেক করা হয়েছে। এতে নাদিয়ার সঙ্গে জুটি বেঁধেছেন হামজা খান শায়ান। এ প্রসঙ্গে শায়ান জানান, ‘আমরা ছোটবেলায় যে মিঃ টুইস্টের বিজ্ঞাপন দেখতাম এখন সেটির রিমেক করা …বিস্তারিত »

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি ঃ শহীদ ল্যান্সনায়েক বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাঠাগারকে আড়াই শতাধিক বই দিল কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সমাজ সেবক আরিফুর রহমান দোলন আনুষ্ঠানিকভাবে বইগুলো পাঠাগার কর্তৃপক্ষের কাছে তুলে দেন। বিকালে ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের রউফনগর গ্রামে গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে বইগুলো হস্তান্তর করা …বিস্তারিত »

মামুনুর রশিদ রাজিব- বেশ কয়েকদিন ধরে সোশাল মিডিয়াসহ সব জায়গায় যাকে নিয়ে আলোচনার ঝড় বইছে তিনি আর কেউ নয় বাংলাদেশের সবচেয়ে সফল এবং সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি শুধু মাশরাফি  বিন মর্তুজার নামেই নয় ক্রিকেট ভক্তদের মাঝে ম্যাশ, কৌশিক, বস, নড়াইল এক্সপ্রেস এবং পাগলার পাশাপাশি সর্বোপরি বাংলাদেশ ক্রিকেটের বড়ভাই …বিস্তারিত »