rahul_gandhi (1)

বিডিমর্নিং ডেস্ক- ভারতজুড়ে একের পর এক নির্বাচনে হারের কারণে ১২৮ বছরের দল কংগ্রেসকে ‘ব্যানার’ পার্টি হিসাবে আখ্যায়িত করেছে বিরোধী দলগুলো। সম্প্রতি উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে বিজেপির কাছে বিপর্যস্ত হয়েছে কংগ্রেস। মণিপুর ও গোয়া বিধানসভার নির্বাচনেও একক বৃহত্তম দল হিসাবে উঠে আসলেও একেবারে শেষ মুহূর্তে তাদের হাত থেকে সরকার গঠনের সুযোগ ছিনিয়ে …বিস্তারিত »

হজ নিয়ে বিতর্কিত মন্তব্যে মন্ত্রিত্ব হারানোর পর এবার হজেই যাচ্ছেন লতিফ সিদ্দিকী (ভিডিও)

বিডিমর্নিং ডেস্ক- ‘আমি জামায়াতে ইসলামীর বিরোধী। তবে তার চেয়েও বেশি হজ ও তাবলিগ জামাতের বিরোধী’, এই ধরনের বিতর্কিত মন্তব্যর জন্য রাজনীতির ময়দান থেকে ছিটকে পড়েন ও দল থেকে বহিস্কার হন আওয়ামী লীগের একসময়কার প্রভাবশালী নেতাও ডাক, টেলিযোগাযোগ ও তথ্য যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। কিন্তু এবার সেই হজবিরোধী লতিফ সিদ্দিকীর …বিস্তারিত »

১৪ বছরের বাংলাদেশি কিশোরীকে গণধর্ষণ, আটক ১১

বিডিমর্নিং ডেস্ক- ১৪ বছরের এক বাংলাদেশি কিশোরীকে পাচার করে নিষিদ্ধপল্লীতে বিক্রির অভিযোগে সোমবার ভারতের গুজরাটের জুনাগড়ের মাংরোল শহর থেকে ৩৫ বছর বয়সী এক নারীসহ তিনজনকে আটক করেছে ভারতের পুলিশ। এছাড়া ওই কিশোরীকেই গত এক সপ্তাহে দুই বার গণধর্ষণের অভিযোগে মাংরোল থেকে আটক করা হয়েছে আরও ৮ জনকে। জুনাগড় পুলিশের লোকার ক্রাইম ব্রাঞ্চের …বিস্তারিত »

বহু নাটকীয়তার পর মুসা বিন শমসেরের বিলাসবহুল গাড়ি আটক

বিডিমর্নিং ডেস্ক- রঙ বদলে চালানোর পরও শুল্ক গোয়েন্দাদের চোখ ফাঁকি দিতে না পেরে বিলাসবহুল একটি গাড়ি লুকিয়ে ফেলেছিলেন মুসা বিন শমসের। কিন্তু অবশেষে বিলাসবহুল এই গাড়িটি রাজধানীর ধানমন্ডি আটক করেছে শুল্ক গোয়েন্দাদের একটি দল। মঙ্গলবার শুল্ক ফাঁকি দেওয়া একটি কালো রেঞ্জ রোভার গাড়ি আটক করতে মুসা বিন শমসেরের গুলশানের বাড়িতে শুল্ক গোয়েন্দারা অভিযান চালান। দিনভর নাটকীয়তা …বিস্তারিত »

ক্রিকেট বিশ্বের বিস্ময় সাকিবঃপ্রধানমন্ত্রী

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক- বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল-হাসান যে সব সময় সেরা তার প্রমান সাকিব নিজেই।কি করে শীর্ষ স্থান ধরে রাখতে হয় তা তিনি ভালোই জানেন।এবার এই বিশ্বসেরা ক্রিকেটারকে ক্রিকেট বিশ্বের একজন বিস্ময় হিসেবে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আজ বিকেলে মাগুরায় আয়োজিত এক বিশাল জনসমাবেশে ভাষণ প্রদানকালে জেলার জনগণের …বিস্তারিত »

৫ ব্যাংকের রেমিট্যান্স আসবে পেপ্যালে

অর্থনীতি ডেস্ক- পেপ্যালের মাধ্যমে রেমিট্যান্স আনার অনুমতি পেয়েছে রাষ্ট্রীয় মালিকানার সোনালী ব্যাংক। এ নিয়ে দেশের পাঁচটি ব্যাংক এই সেবার জন্য কেন্দ্রীয় ব্যাংকের অনুমতি পেল। অন্য ব্যাংকগুলো হলো—রাষ্ট্রীয় মালিকানার অগ্রণী ও রূপালী এবং বেসরকারি খাতের এসআইবিএল (সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড) ও ডাচ-বাংলা ব্যাংক। সংশ্লিষ্টরা জানান, দেশের বাইরে থেকে রেমিট্যান্স আনার জন্য …বিস্তারিত »

ধানীখোলা বাল্যবিয়ে ও মাদকমুক্ত করার অঙ্গিকার করল অভিভাবকরা

মোস্তাফিজ নোমান, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি- ময়মনসিংহের ত্রিশালের ধানীখোলা উচ্চ বিদ্যালয় মাঠে সম্মিলিত কন্ঠে মসজিদের ইমাম, কাজী, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা ধানীখোলা ইউনিয়নকে বাল্যবিয়ে ও মাদকমুক্ত করার অঙ্গিকার করলেন। মঙ্গলবার দুপুরে ধানীখোলা ইউনিয়ন পরিষদ আয়োজিত ওই ইউনিয়নকে বাল্যবিয়ে ও মাদকমুক্ত করার লক্ষে বাল্যবিবাহ প্রতিরোধ ও মাদককে না বলুন শীর্ষক মতবিনিময় সভা …বিস্তারিত »

ত্রিশালে সেতু নির্মান হচ্ছে গ্রামবাসিদের সেচ্ছাশ্রমে

মোস্তাফিজ নোমান, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি- ময়মনসিংহের ত্রিশালে বইলর ইউনিয়নের বাশঁকুড়ি ও ধানীখোলা ইউনিয়নের দক্ষিন ভাটিপাড়া গ্রামের দু’পাড়ের বাসিন্দারা মিলে সুতিয়া নদীর উপর এলাকাবাসির অর্থায়নে ও সেচ্ছাশ্রমে পাকা সেতু নির্মাণের উদ্যোগ নিয়েছে। নির্মাণ কাজে সরকারি সহায়তার দাবি স্থানীয়দের।  এলাকাবাসি জানান, নদী পারাপারের জন্য ওই স্থানে কোন সেতু না থাকায় উপজেলা সদরে …বিস্তারিত »

কিশোরগঞ্জে সাবেক পররাষ্ট্র সচিব মিজারুলের জানাজা অনুষ্ঠিত

এস সরকার, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ)- কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় সাবেক পররাষ্ট্র সচিব ও ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মিজারুল কায়েসের জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে উপজেলার হোসেন্দী উচ্চ বিদ্যালয় মাঠে এ জানাজা অনুষ্ঠিত হয়। এতে কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সংসদ সদস্য অ্যাড. সোহরাব উদ্দিন, জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল …বিস্তারিত »

আশ্চর্যজনকভাবে স্ত্রীর কবরে মিলল স্বামীর 'হৃৎপিণ্ড'! (ভিডিও)

বিডিমর্নিং ডেস্ক- সহমরণ নয়, মৃত্যুর পরেও স্বামীর সঙ্গ থেকে বঞ্চিত হতে চাননি ১৭ শতকের ফরাসি অভিজাত নারী লুইসি দে কোয়েঙ্গো। সম্প্রতি তার কবর খুঁড়ে এমন এক প্রেমকাহিনি আবিষ্কৃত হল, যার নজির সত্যিই বিরল। আজকের রোম্যান্টিকরা কল্পনাও করতে পারবেন না, কী প্রবল প্রেম থেকে এই কাণ্ড ঘটিয়েছিলেন লুইসি। লুইসির স্বামী তুসেঁ …বিস্তারিত »