হুট করেই দে ছুট, ব্যস্ত শহরকে জানিয়ে বিদায়”

আসাদুল্লা লায়ন- ”হুট করেই দে ছুট, ব্যস্ত শহরকে জানিয়ে বিদায়” যন্ত্র আর যান্ত্রিকতার শহরে ঘড়ির কাটার সঙ্গে পাল্লা দিয়ে চলা মানুষগুলোর প্রাণ যেন নিভে যাচ্ছে। এ যান্ত্রিকতা থেকে কে না চায় একটু প্রকৃতির ছোয়া পেতে, একটু সবুজের অরণ্যে ছুটাছুটি করতে কিংবা প্রাচীন স্থাপত্যে ঘুরে অলস সময় পার করে একটু সজীবতা …বিস্তারিত »

নতুন আইন,সন্তানকে সম্পত্তির অধিকার থেকে বঞ্চিত করতে পারবেন মা-বাবা !

বিডিমর্নিং ডেস্ক- রোববার ভারতের দিল্লীর আদালতের মা-বাবার সঙ্গে দূর্ব্যবহারের শাস্তিস্বরূপ ‘বেয়াদব’ সন্তানকে সম্পত্তির অধিকার থেকে বঞ্চিত করতে পারবেন মা-বাবা এমনই রায় দেয়া হয়েছে। এমনকি মা-বাবা চাইলে এমন সন্তানকে বাড়ি থেকে বের করেও  দিতে পারবেন। সে অধিকারও দিয়েছে আদালত আদালতের রায়ে বলা হয় যেসব সন্তান মা-বাবার সঙ্গে বাড়িতে বাস করে তাদেরই …বিস্তারিত »

সীতাকুণ্ডে যেভাবে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা চালিয়েছিল জঙ্গিরা

বিডিমর্নিং ডেস্ক- চট্টগ্রামে সীতাকুণ্ড উপজেলার প্রেমতলা এলাকায় ‘ছায়ানীড়’ নামের বাড়িতে অপারেশন অ্যাসল্ট সিক্সটিন চালানোর সময় নিহত পাঁচজনের মধ্যে তিনজন নিহত হয়। এই তিনজন হলো কামাল হোসেন, তার স্ত্রী জুবাইরা ইয়াসমিন ও তাদের শিশু সন্তান। শনিবার কামাল হোসেনের বাবা মোজাফ্ফর আহাম্মেদ ও জুবাইরা ইয়াসমিনের বাবা নুরুল আলম জঙ্গি সন্তানদের লাশ নিতে সীতাকুণ্ডে গিয়েছেন। …বিস্তারিত »

র‍্যাবের দফতরে বোমা হামলাঃ মৃত্যুর ১৯ দিন আগে অপহৃত হন আবু হানিফ!

বিডিমর্নিং ডেস্ক- র‌্যাব সদর দফতরে আত্মঘাতী হামলার ঘটনার পর আশকোনার মুনমুন কাবাব ঘরের পেছন থেকে মো. হানিফ মৃধা ওরফে হানিফা (৩২)  নামে এক ব্যাক্তিকে আটক করা হয়। ধরা পড়ার পর অসুস্থবোধ করলে হাসপাতালে নেওয়ার পর সে মারা যায়। এদিকে মৃত্যুর ১৯ দিন আগে বরিশাল থেকে রাজধানীর বাসায় ফেরার পথে সিদ্ধিরগঞ্জ …বিস্তারিত »

বাংলাদেশ ক্রিকেট দলের বিজয় উপলক্ষে ত্রিশালে বিজয় র‌্যালী পালন

মুস্তাফিজুর রহমান,ময়মনসিংহ প্রতিনিধিঃ বেস বেস বেস সাবাস বাংলাদেশ এ শ্লোগানে শ্লোগানে মুখরিত –  বাংলাদেশ শততম টেষ্টে শ্রীলংকাকে ৪ উইকেটে হারিয়ে বিজয়ী হওয়ায় ময়মনসিংহের ত্রিশালে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিজয় র‌্যালী বের করা হয়। রোববার বিকেলে ত্রিশাল উপজেলা পরিষদ চত্তর থেকে উপজেলা নির্বাহি কর্মকর্তা আবুজাফর রিপনের নেতৃত্বে এক বিশাল  বিজয় র‌্যালী বের …বিস্তারিত »

'ভয়ে' মালদ্বীপ না গিয়ে দেশে ফিরলেন সৌদি বাদশাহ

বিডিমর্নিং ডেস্ক- ‘ফ্লুর ভয়ে’ মালদ্বীপ সফরে না গিয়েই মাসব্যাপী এশিয়া সফর শেষ করে দেশে ফিরে গেলেন সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ। চীন সফর শেষে তিনি দেশে ফিরে গিয়েছেন বলে শুক্রবার জানিয়েছে সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ। মাসব্যাপী এই সফরে বাদশা সালমান মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, জাপান ও চীনে গিয়েছেন। …বিস্তারিত »

ইউআনও

মোঃ জাহিদুর রহমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের শৈলকুপার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: উসমান গনি প্রায় প্রতিদিনই স্কুলে যান। নিজের দাপ্তরিক কাজ শেষে সকালে অথবা বিকেলে, শহর ও প্রত্যন্ত প্রামের স্কুলে যান তিনি। তবে ক্লাস করার জন্য নয়, স্কুলের শিক্ষার্থীদের মধ্যে শৃঙ্খলা ফেরাতে, শিক্ষকদের নিয়মিত পাঠদান করানোর মানসিকতা সৃষ্টির লক্ষ্যেই তিনি …বিস্তারিত »

সংগৃহীত

বিডিমর্নিং ডেস্ক- হবিগঞ্জের মাধবপুরে একটি পুকুর খনন করতে গিয়ে মটারশেল গোলা পেয়েছে শ্রমিকরা। রবিবার দুপুরে উপজেলার বহরা ইউনিয়নের রাজনগর গ্রামের একটি পুকুর থেকে মটারশেলটি উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রে জানা গেছে, রাজনগর গ্রামের রহিছ মিয়ার একটি পুকুর খনন করার সময় খনন কাজে নিয়োজিত শ্রমিকরা মাটি কাটার সময় মটারশেলটি দেখতে পান। …বিস্তারিত »

gggg

বিডিমর্নিং ডেস্ক- রাজধানীর নীলক্ষেতের গাউসুল আজম-মার্কেটের মামা হোটেল ও বিক্রমপুর হোটেলকে অস্বাস্থ্যকর খাবার তৈরির দায়ে ২৫ হাজার টাকা করে জরিমানা করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫), জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও ঢাকা উত্তর সিটি করপোরেশন। এ ছাড়া রাজধানীর আরো তিনটি রেস্তোরাঁকে জরিমানা করেছে। রবিবার ওই প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয় বলে এপিবিএন …বিস্তারিত »

ঝিনাইদহে নাগরিক কমিটির রেললাইন স্থাপনের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত

মোঃ জাহিদুর রহমান,ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ হয়ে পদ্মাসেতু পর্যন্ত রেললাইন স্থাপনের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। রবিবার সকালে শহরের পায়রাচত্বরে এ কর্মসূচীর আয়োজন করে নাগরিক কমিটি। বৃটিশ আমলে ঝিনাইদহে রেল লাইন চালু ছিল। ভারত বিভাগের পর স্বার্থান্বেষী মহলের কারণে তা বন্ধ হয়ে যায়। যে কারণে ব্যবসা-বাণিজ্য, শিল্প কারখানা স্থাপনে ঝিনাইদহ পিছিয়ে …বিস্তারিত »