সাংবাদিক, সাহিত্যিক, সমাজ সংস্কারক, রাজনীবিদ আবুল মনসুর আহমদ ১৮৯৮ সালের ৩ সেপ্টেম্বর ময়মনসিংহ জেলার ধানীখোলা ইউনিয়নে জন্মগ্রহণ করেন। ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচনের ২১ দফার অন্যতম প্রণেতা। ১৯৫৪ সালে যুক্তফ্রন্টের পক্ষ থেকে নির্বাচিত হয়ে প্রাদেশিক স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৫৬ সালে আতাউর রহমানের নেতৃত্বে আওয়ামী কোয়ালিশন মন্ত্রিসভায় শিক্ষামন্ত্রী এবং ১৯৫৬-৫৭ সময়কালে …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- আশকোনায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২৫ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান ও আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মো. লিয়াকত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। শনিবার ঢাকা …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘মুসলমানদের সত্যিকারের বন্ধু’ বলে অভিহিত করেছেন সৌদি আরবের ডেপুটি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। ট্রাম্পের বিতর্কিত অভিবাসী নিষিদ্ধ আইনটি মুসলিমদের উদ্দেশ্য করেই করা হয়েছে বলেও বিশ্বাস করেন না তিনি। হাই প্রোফাইল সফরে যুক্তরাষ্ট্রে রয়েছেন সৌদি আরবের এই প্রভাবশালী প্রিন্স। ট্রাম্পের সঙ্গে বৈঠকও করেছেন তিনি। …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় পালাতে না পেরে প্রেমিকের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছে এক কিশোরী। শুক্রবার রাতে প্রেমিকসহ তিন জনের নাম উল্লেখ করে হাতীবান্ধা থানায় ওই কিশোরী নিজেই মামলাটি দায়ের করে। পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, প্রায় ৪/৫ মাস আগে উপজেলার নওদাবাস ইউনিয়নের এসএসসি ফলপ্রার্থী এক ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- রাজধানীর আশকোনা এলাকায় হজক্যাম্পের পাশে র‍্যাব সদর দপ্তরের ফোর্সেস ব্যারাকে আত্মঘাতী বোমা বিস্ফোরণের পর আশকোনা থেকে সন্দেহভাজন হিসেবে হানিফ মৃধা নামে এক যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছিল র‌্যাব। পরে র‌্যাবের হেফাজতেই তার মৃত্যু হয়েছে। র‌্যাব জানিয়ে, হৃদরোগে আক্রান্ত হয়ে ওই যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার ওই হামলার পর কাউকে …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গি আস্তানা ছায়ানীড় থেকে অভিযানের দুদিন পর আরো ১৬টি বোমাসহ বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে নগর পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ দলের সদস্যরা ছায়ানীড়ের বাসায় তল্লাশি চালান। এ সময় ভবনের একটি কক্ষ থেকে ১৬টি বোমা ও ছয়টি ড্রামভর্তি হাইড্রোজেন ফার-অক্সাইড জাতীয় তরল …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক-   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন আবার নতুন অস্ত্র বের করছে। কিছু হলেই বলে, জঙ্গিবাদের সঙ্গে যুক্ত, নাশকতার পরিকল্পনা করছিল। যখনই আপনি মিটিংয়ে বসবেন, ২০-২৫ জন দলের লোক নিয়ে। বলবে, নাশকতার পরিকল্পনা করছিল। তারপর বলবে, টাকা দাও, নইলে জেলে যাও। ঠিক কি না বলেন? এই …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে জঙ্গি ও সন্ত্রাসবাদের কোনো স্থান হবে না। তথ্য সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করুন।’ দেশে গণতন্ত্র আছে বলেই উন্নয়ন হচ্ছে, কিন্তু উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বারবার ষড়যন্ত্র করা হয়েছে বলেও জানান তিনি। কারো এলাকায় কোনো জঙ্গি বা সন্ত্রাসী রয়েছে কি না, এ সম্পর্কে তথ্য সংগ্রহ করে আইনশৃঙ্খলা …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধামন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ  দাবি করেন, ‘আমার হাতে কোনো রক্তের দাগ নেই। আমার কবি হৃদয়। আমি রক্ত নয়, আকাশ-বাতাস ও ফুলকে ভালোবাসি।’ রংপুর মহানগর জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে শনিবার বিকেলে রংপুর মহানগর জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এরশাদ। …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- আরিফিন শুভ-নুসরাত ফারিয়া এবং রোশান-ফারিন। এই দুই জুটিকে নিয়ে গত ৮ জানুয়ারি শুরু হয়েছে ‘ধ্যাততেরিকি’র দৃশ্যধারণ। শামীম আহমেদ রনির পরিচালনায় ইতিমধ্যেই ছবির কাজ প্রায় শেষ হয়েছে। বাকি আছে শুধু গানের দৃশ্যধারণ। তবে দর্শকদের জন্য সুখবর হচ্ছে, আসছে পহেলা বৈশাখেই মুক্তি পাবে ‘ধ্যাততেরিকি’। এ প্রসঙ্গে রনি বলেন, ‘আমি এর …বিস্তারিত »