বিডিমর্নিং ডেস্ক- কূটনীতিক সুবিধার অপব্যবহারের দায়ে আবারও দুটি বিলাসবহুল গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দারা। আজ বৃহস্পতিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চলমান চোরাচালান ও শুল্ক ফাঁকি প্রতিরোধ অভিযানের অংশ হিসেবে গাড়ি দুটি আটক করা হয়। গাড়ি দুটির একটি বিএমডব্লিউ এবং আরেকটি প্রাডো। এগুলোর বর্তমান বাজারমূল্য আনুমানিক ১ কোটি টাকা। অধিদপ্তরের …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস উপলক্ষ্যে বাংলা একাডেমি প্রকাশ করেছে তার রচিত নতুন গ্রন্থ ‘কারাগারের রোজনামচা’। যা বুধবার বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান। শুক্রবার বঙ্গবন্ধুর জন্মদিন থেকে বইটি বাংলা একাডেমির বিক্রয়কেন্দ্রে পাওয়া …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- ভারতের গোয়ায় হোলি উৎসবে এসে ধর্ষণ ও খুনের শিকার হয়েছেন ২৮ বছর বয়সী এক ব্রিটিশ তরুণী। এ ঘটনায় এক ‘ছিঁচকে চোরকে’ গ্রেফতার করেছে পুলিশ। সে ধর্ষণ ও হত্যার কথা স্বীকার করেছে। খবর ডেইলি মেইল’র। ইংল্যান্ডের লিভারপুলের তরুণী দানিয়েল ম্যাকললিন হোলি উৎসবে যোগ দিতে গোয়ায় আসেন। সোমবার রাতে তিনি …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- ট্রাম্প এমন একজন ব্যক্তি যিনি সারা জীবন সম্পদের পেছনে ছুটেছেন এবং সেই বিপুল সম্পদ যেভাবে ইচ্ছা খরচ করে চলেছেন। তার সঙ্গে বৈঠককারী প্রিন্স মোহাম্মদই প্রথম কোনো বিদেশী নেতা, যিনি ট্রাম্পের চেয়েও সম্পদশালী। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মঙ্গলবার সাক্ষাৎ করেছেন সৌদি আরবের ক্ষমতাধর ডেপুটি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন …বিস্তারিত »

আন্তর্জাতিক ডেস্ক- ফ্রান্সের রাজধানী প্যারিসে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কার্যালয়ে বৃহস্পতিবার একটি চিঠির খাম খোলার সময় তা বিস্ফোরিত হয়েছে। এতে একজন আহত হয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। পুলিশ জানায়, বিস্ফোরণে আইএমএফের এক নারী কর্মী আহত হয়েছেন। তার হাত ও মুখমণ্ডল পুড়ে গেছে। বিস্ফোরণের ঘটনার পরপরই সশস্ত্র পুলিশ ও সেনা …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সংশোধিত ছয়টি মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশের বিষয়ে নিষেধাজ্ঞাও আটকে দিয়েছে দেশটির একটি আদালত। বুধবার (স্থানীয় সময়) রাতে হাওয়াই অঙ্গরাজ্যের ডিস্ট্রিক্ট জাজ ডেরিক ওয়াটসন এক আদেশে ওই নিষেধাজ্ঞা আটকে দেন। খবর বিবিসির। ওয়াটসন বলেছেন, সরকার জাতীয় নিরাপত্তার দোহাই দিয়ে যে নিষেধাজ্ঞা জারি করতে চাইছে …বিস্তারিত »

মনিরুজ্জামান, কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুর উপজেলার দলদলিয়া ইউনিয়নের চাপরাপাড়া গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে এক পরিবারের ১২টি ঘর, ৮টি গরু, ২টি ছাগল ও নগদ টাকাসহ প্রায় ১৫ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে। আগুণে দগ্ধ এক মহিলাকে উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বুধবার রাত ১টার দিকে অগ্নিকাণ্ডের এ ঘটনা …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- মার্কিন নৌবাহিনীর বিমানবাহী রণতরি ‘কার্ল ভিশন’ যৌথভাবে মহড়ার জন্য দক্ষিণ কোরিয়ার বন্দরে নোঙর করেছে। বিষয়টিকে সন্দেহের চোখে দেখছে উত্তর কোরিয়া। তাদের মতে, উত্তর কোরিয়ার ওপর চাপ সৃষ্টি করতেই এ সিদ্ধান্ত নিয়েছে আমেরিকা।   সম্প্রতি দুই বার পরমাণু ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে উত্তর কোরিয়া। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন পাশ্ববর্তী দেশ …বিস্তারিত »

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে আন্তর্জাতিক মানের স্টেডিয়ামের দাবিতে বৃহস্পতিবার দুপুরে (১৬ মার্চ) গণস্বাক্ষর সংগ্রহ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শহীদ ডা. জিকরুল হক সড়কে অবস্থিত সৈয়দপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, খেলোয়াড়, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সাবেক …বিস্তারিত »

মাহফুজ কিশোর,কুমিল্লা প্রতিনিধিঃ ১ আগস্ট ২০১৬ ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী খালেদ সাইফুল্লাহ হত্যার প্রচ্ছন্ন ইন্ধনদাতা এবং গত কয়েক মাসে বিশ^বিদ্যালয়ের কয়েকজন শিক্ষকের বাসা ও ডরমেটরিতে চুরি ও হামলার পরিকল্পনাকারী ও মদদদাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আশরাফ নিজেই বলে উল্লেখ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক …বিস্তারিত »