বিডিমর্নিং ডেস্ক- পাকিস্তানে তৈরি হওয়া গোয়াদার পোর্টে আরও বেশি সেনা মোতায়েন করতে চলেছে চীন। ২০ হাজারের জায়গায় এবার ১ লক্ষ নৌসেনা মোতায়েন করবে বেজিং। চিনের এক সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে। কূটনৈতিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই বন্দর। চীন-পাকিস্তান ইকনমিক করিডরের অংশ এই গোয়াদার পোর্টের নিরাপত্তার জন্য এই ব্যবস্থা করছে চিন। ৪৬ …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নতুন করে অ্যাকাউন্ট খুলতে চাইলে অন্যান্য তথ্যের পাশপাশি জাতীয় পরিচয়পত্রের (ন্যাশনাল আইডি) তথ্য বাধ্যতামূলক করার বিষয়ে খুব শীঘ্রই সিদ্ধান্তে আসতে পারে।ফেসবুকের ট্রাস্ট অ্যান্ড সেফটি ম্যানেজার ভিকরাম ল্যানগেশের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বাংলাদেশের পুলিশের পক্ষ থেকে এ ধরনের প্রস্তাব দেওয়া হয়েছে। সোমবার ১৩ মার্চ বৈঠক শেষে পুলিশ …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- চট্টগ্রামে এক নারী পুলিশ কনস্টেবলকে ধর্ষণ চেষ্টার অভিযোগে নাঈম উদ্দিন (১৮) নামে এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ।ঐ তরুণ নৌবাহিনীর ডকইয়ার্ডের ক্যান্টিনে মেস বয় (বেসরকারি) হিসেবে কাজ করতো। রবিবার (১২ মার্চ) চট্টগ্রামের নৌবাহিনীর ঈসা খাঁ ঘাঁটিতে এ ঘটনা ঘটে। গ্রেফতার নাঈম উদ্দিনের বাড়ি কুমিল্লার মনোহরগঞ্জ থানার নারায়ণপুরে। ইপিজেড থানার …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- ফেনীর ফরহাদ নগরে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে আটজন গুলিবিদ্ধ হয়েছে। এর মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। এ সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। অশঙ্কাজনক চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। ফেনী সদর উপজেলার ফরহাদ নগর ইউনিয়নের খাইয়ারা বাজারের সুবলপুরে সোমবার দুপুরে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। পুলিশ ও …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- মালয়েশিয়ায় অনুষ্ঠিত লংকাউই ইন্টারন্যাশনাল মেরিটাইম অ্যান্ড এরোস্পেস এক্সিবিশন-১৭ এর প্রদর্শনীতে অংশ নিতে মালয়েশিয়ার উদ্দেশে চট্টগ্রাম ত্যাগ করেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ প্রত্যয়। সোমবার (১৩ মার্চ) দুপুরে প্রত্যয় জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম মনির উদ্দিন মল্লিক এর নেতৃত্বে ১২ জন কর্মকর্তা ও ১৪ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা এবং ১১৫ জন নাবিক নিয়ে …বিস্তারিত »

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধি- নবম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানিকালীন অন্যান্য ছাত্রীরা রনি ইসলাম (২২) নামের এক যুবককে আটক করে পুলিশে। আর ওই যৌনহয়রানির দায়ে ওই যুবকের দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার বেলা আড়াইটার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে ফাতেমা …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়েছে একটি ছবি। যে ছবিটিতে লুকিয়ে রয়েছে ১৬টি বাঘ।যাদেরকে খুঁজে পাওয়া অনেক কঠিন। ছবিটির প্রথম চারটি বাঘকে সহজে খুঁজে পাওয়া যাচ্ছে। কিন্তু বাকি ১২টি খুঁজে পাওয়া অসম্ভব। তাহলে খুঁজতে শুরু করে দিন। দেখুন খুজে পান কিনা। কি হলো পাননিতো। …… বাকি ১২ টি বাঘকে খুজে …বিস্তারিত »

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধি- নীলফামারীর ডোমার উপজেলার গোমনাতী সীমান্তের বিজিবির হাতে আটক ভারতীয় গরু নিয়ে একটি চক্রের রমরমা বাণিজ্যের অভিযোগ উঠেছে। সোমবার ভোর রাতে উক্ত সীমান্তে ৯টি ভারতীয় গরু উদ্ধার করা হলেও একটি প্রভাবশালী মহল ৪টি গরু ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। বিজিবির হাতে আটক ৫টি গরু সোমবার বিকালে কাষ্টটস মাধ্যমে …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- রবিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির কুইন্সের উডহ্যাভেন হাউজে ‘সেন্ট প্যাট্রিক ডে’ উপলক্ষে ইউএস সিনেটর এবং কংগ্রেসম্যানসহ বিভিন্ন পর্যায়ের নির্বাচিত জনপ্রতিনিধিগণদের নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন কংগ্রেসম্যান ক্রাউলি। টানা ৩ ঘণ্টার এ অনুষ্ঠানে গানের ফাঁকে সিনেটর, কংগ্রেসম্যান, স্টেট এ্যাসেম্বলিম্যান, সিটি কাউন্সিলম্যানরা সংক্ষিপ্ত বক্তব্যে ট্রাম্প প্রশাসনের বিভিন্ন পদক্ষেপের কঠোর সমালোচনা করেন। …বিস্তারিত »

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধি- নীলফামারীর ডিমলায় সোমবার দুপুরে হেরোইন ও ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, পশ্চিম ছাতনাই ইউনিয়নের মধ্যছাতনাই গ্রামের ফারুকুজ্জামানের পুত্র নাজমুল আহম্মেদ সবুজ(৩৫) ও সদর ইউনিয়নের দক্ষিণ তিতপাড়া গ্রামের মেডিকেল মোড়ের মৃত অছিলত আলীর পুত্র মাদক সম্রাট আনিছুর রহমান(৪৫)। উপজেলা পরিষদের সামনে থেকে …বিস্তারিত »