এস আই মুকুল, ভোলা প্রতিনিধি- ভোলার চরফ্যাশন উপজেলার বিভিন্ন স্থানে টানা ৪ দিন প্রবল বর্ষণে ফসলী জমিতে পানি থই থই করছে। শনিবার দুপুরের দিকে নীলকমল ইউনিয়নের জহর লাল (৫৫) নামক এক আলু চাষী জমিতে গিয়ে আকর্ষিকভাবে মারা যাওয়ার সংবাদ পাওয়া গেছে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহবুদ্দিন মাস্টার জানান, ৭নং ওয়ার্ডের …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘এটি একটি পরামর্শ, এটি কোনো সিদ্ধান্ত না। যদি মুদ্রাস্ফীতির হার ৪ শতাংশ হয়, তার মানে বেতন বৃদ্ধি হবে না। যখনই মুদ্রাস্ফীতি ৫ শতাংশ ছাড়াবে, তখনই বেতন বৃদ্ধির চিন্তা করা হবে।’ রবিবার অর্থ মন্ত্রণালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- এই ভারতীয় মহিলা পৃথিবীর ক্ষুদ্রতম মানবী। তাঁর উচ্চতা মাত্র ৬৩ সেমি। অ্যাকোন্ড্রোপ্ল্যাজিয়া নামের একটি হরমোন-ঘটিত রোগের কারণেই জ্যোতির উচ্চতা এত কম। মার্কিন হরর শো ‘ফ্রিক শো’-তে ১৩ অগস্ট ২০১৪-তে ‘মা পেটিট’ রূপে দেখা গিয়েছিল জ্যোতিকে। অভিনেত্রী হিসেবে খ্যাতিও অর্জন করেন তিনি। মিয়ানমারের প্যাডাং বা কারেনি উপজাতির মহিলাদের গলা …বিস্তারিত »

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি- ভোলার চরফ্যাশনে ঘূর্ণিঝড় ও শীলাবৃষ্টিতে তরমুজ ও গোলআলুর ব্যাপক ক্ষতি হয়েছে। আর্থিকভাবে লোকসানের মুখে পড়েছেন চাষিরা। গত বছরে তরমুজের বাম্পার ফলন হওয়ায় এ বছরে আরো বেশি জমি লগ্নি করে তরমুজের চাষ করেছে, কিন্তু ফলন তোলার আগেই শীলাবৃষ্টিতে তরমুজ ও গোলআলু নষ্ট হয়ে গেছে। মহাজন আর স্থানীয় …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনা এখনো ভারত যাননি। তিনি যাবেন এপ্রিলে, আনুষ্ঠানিকভাবে এখনো ঘোষণা হয়নি। আর তার আগেই বিএনপি গোপন চুক্তির গন্ধ ভাঙা রেকর্ড বাজানো শুরু করেছে। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আজ রবিবার ৭ মার্চ উপলক্ষে আয়োজিত শ্রমিক সমাবেশে ওবায়দুল …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- রক্তশোষী জীব হিসেবে জোঁকের যথেষ্ট দুর্নাম রয়েছে। কিন্তু এই জোঁককেই ব্যবহার করা হচ্ছে চর্মরোগের চিকিৎসায়।বলা হচ্ছে, জোঁক শরীরের দূষিত রক্ত শুষে নিয়ে বিশুদ্ধ রক্তের প্রবাহ বৃদ্ধি করে। সেই সুবাদে চর্মরোগ থেকেও মুক্তি ঘটে। ভারতের ছত্তিশগড়ের জিআই রোডে অবস্থিত আয়ুর্বেদিক হাসপাতালে এই পদ্ধতিতেই চলছে চর্মরোগের চিকিৎসা। হাসপাতালের ডাক্তার উত্তমকুমার …বিস্তারিত »

শামসুজ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতিনিধি- চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার শ্রীরামপুরে সড়কে অবৈধ যান আলমসাধু একটি কুকুরকে বাঁচাতে গিয়ে আলমসাধুটি উল্টে এ হোসেন আলী (৩৮) নামে এক সবজি ব্যবসায়ী নিহত হয় এবং আরও দু’জন আহত হয়। রবিবার বেলা ৩ টার দিকে এ দুর্ঘটনাতি ঘটে। নিহত সবজি ব্যবসায়ী আলমডাঙ্গা উপজেলার আসাননগর গ্রামের নুর ইসলামের ছেলে। …বিস্তারিত »

রাজীবুল হাসান, ভৈরব প্রতিনিধি- ভৈরব রেলত্তয়ে স্টেশনে বিভিন্ন আন্তঃনগর ট্রেনে রেল কর্তপক্ষের বিশেষ অভিযান ৫৫৬ জন বিনা টিকেটে ভ্রমনকারী যাত্রীকে সনাক্ত করে জরিমানাসহ ২ লাখ ২ হাজার ৫’শ ৩৫ টাকা ভাড়া আদায় করা হয়। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন বাংলাদেশ রেলত্তয়ের পূর্বাঞ্চলীয় জোনের প্রধান …বিস্তারিত »

বিডিমর্নিং ডেস্ক- বিয়ের আসরে পাত্র অনুপস্থিত থাকলে সাধারণত মেয়েরা কেঁদে-কেটে বুক ভাসায়। আবার অনেকেই হয়তো এমন আচরণের কারণ জানতে পাত্রের খোঁজে চলে যান। কিন্তু চীনের এক বিয়েতে ঘটল ভিন্ন ঘটনা। বিয়ের দিনক্ষণ আগে থেকেই ঠিকঠাক, সকল প্রস্তুতিও সম্পন্ন। যথাসময়ে বউয়ের সাজে হাজির পাত্রী। কিন্তু পাত্রের দেখা না পাওয়ায় শুরু হয় সমস্যার। শেষ পর্যন্ত সেখানে আসেওনি পাত্র। কিন্তু চীনের এই পাত্রী মোটেও …বিস্তারিত »

মোঃ জাকির হোসেন, দিনাজপুর প্রতিনিধি- টেরাকোটা অলঙ্করণের বৈচিত্র্য ইন্দো-পারস্য-ভাস্কর কৌশল ও শিল্প মহিমায় বিস্ময় জাগানিয়া কান্তজিউ মন্দিরকে ঘীরে পর্যটন এলাকা গড়ে তুলতে প্রায় ৪৬ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন স্থাপনা নির্মাণ কাজ শেষ। এ সব স্থাপনা এখন আনুষ্ঠানিক উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। দিনাজপুর জেলা শহর থেকে মন্দিরে যাবার জন্য ঢেপা নদীর উপর …বিস্তারিত »