২৫ মার্চকে ‘গণহত্যা দিবস’ হিসেবে ঘোষণা

বিডিমর্নিং ডেস্ক- ২৫ মার্চের কালরাতে পাকিস্তানি সেনাবাহিনীর বর্বরোচিত ও নৃশংস হত্যাকাণ্ডকে ‘গণহত্যা দিবস’ হিসেবে পালনের জন্য গতকাল শনিবার সংসদে সর্বসম্মতভাবে প্রস্তাব গৃহীত হয়েছে। এ-সংক্রান্ত আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একাত্তরের গণহত্যার ঘটনা যারা ভুলে যায়, তাদের এই দেশে থাকার কোনো অধিকার নেই। যুদ্ধাপরাধীদের নিয়ে যারা দহরম-মহরম করে, তাদের …বিস্তারিত »

মির্জা-ফখরুল

বিডিমর্নিং ডেস্ক- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বালিয়াডাঙ্গী উপজেলাসহ গোটা ঠাকুরগাঁওয়ের বিএনপি নেতা-কর্মীদের ভেদাভেদ ভুলে দলের কাজে মনোযোগী হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের ব্যক্তিগত দ্বন্দ্ব, মতের অমিল ও কোন্দল ভুলে গিয়ে দেশের স্বার্থে, দলের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হতে শপথ করান। ঠাকুরগাঁওয়ের সমির উদ্দিন মহাবিদ্যালয় চত্বরে …বিস্তারিত »

ভাইকে হত্যা করে লাশ দাফনের চেষ্টায় অপর দুই ভাই আটক

বিডিমর্নিং ডেস্ক- সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় মানসিক ভারসাম্যহীন ভাইকে হত্যার অভিযোগ উঠেছে অপর দুই ভাইয়ের বিরুদ্ধে। শনিবার লাশ দাফনের চেষ্টাকালে নিহতের দুই ভাইকে আটক করে ওই যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।নিহত যুবকের নাম তারেক আহমদ (২৬)। তিনি উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের পূর্বভাগ নয়াগ্রামের হারিছ আলীর ছেলে। এলাকাবাসী জানায়, শনিবার তারেকের অস্বাভাবিক মৃত্যুর পর তড়িঘড়ি করে …বিস্তারিত »

ধর্ষিত নারীকে অযাচিত প্রশ্ন করায় বিচারক বহিষ্কার

আন্তর্জাতিক ডেস্ক- বিচার চলাকালীন ভিকটিম নারীকে অযাচিত প্রশ্ন করায় ওই বিচারককে তার পদ থেকে সরিয়ে দেয়ার সুপারিশ করেন একটি বিচারিক প্যানেল। এরপরই নিজ পদ থেকে পদত্যাগ করেছেন কানাডার ফেডারেল কোর্টের ওই বিচারক। ঘটনাটি ২০১৪ সালের। আলবের্তা ফেডারেল কোর্টের বিচারক রবিন ক্যাম্পের আদালতে একটি ধর্ষণ মামলার বিচার চলছিল। এ সময় ধর্ষণের …বিস্তারিত »

প্রতিপক্ষের ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মীর মৃত্যু

বিডিমর্নিং ডেস্ক- কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের প্রভাব বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত নওগাঁ পলেটেকনিক ইন্সটিটিউটের ছাত্র ও ছাত্রলীগ কর্মীর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে তার মৃত্যু হয়।হত্যাকাণ্ডে জাড়িত সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। তবে তাদের পরিচয় জানায়নি পুলিশ। নিহতের নাম শ্যামল চন্দ্র রায় (২০)। …বিস্তারিত »

আব্দুর রহমান(জসিম),চুয়াডাঙ্গা প্রতিনিধি :-দর্শনা জয়নগর চেকপোস্টে পাসপোর্টধারী এক কলেজছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে সেখানকার দালাল মহিদুল ইসলামের বিরুদ্ধে। বৃহস্পতিবার দিবাগত রাত ৮ টার দিকে যৌন হয়রানির এই ঘটনা ঘটে।  পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, পাবনা জেলার সাথিয়ার সাটিয়াকোলা গ্রামের আনিছুর রহমান তার স্ত্রী, কলেজপড়ুয়া কন্যা এবং পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় ভারত থেকে পাসপোর্টযোগে দর্শনা-জয়নগর চেকপোস্ট সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।  এরপর কাস্টমসে পাসপোর্ট চেকিংয়ের জন্য ইমিগ্রেশন রুমে প্রবেশকালে দামুড়হুদা উপজেলার জয়নগর গ্রামের আব্দুল গফুরের ছেলে চেকপোস্টের কথিত দালাল মহিদুল ইসলাম বাবা-মায়ের সামনে উক্ত ছাত্রীকে (যার পাসপোর্ট নম্বর এজি ৭৪১২৭৬১) জোরপূর্বক যৌন হয়রানি করে। এসময় সে চিৎকার দিলে লম্পট মহিদুল ইসলাম পালিয়ে যায়।  দর্শনা চেকপোস্টের ইমিগ্রেশন ইনচার্জ শেখ মাহাবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। দোষীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

চট্টগ্রাম প্রতিনিধি- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) মেডিকেল সেন্টারের চিকিৎসক মোস্তাফা কামালের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন এক ছাত্রী। এ ঘটনার বিচার চেয়ে আজ শনিবার চবি প্রক্টরের কাছে অভিযোগ করেছেন ওই শিক্ষার্থী।  অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেছেন চবি প্রক্টর আলী আজগর চৌধুরী। তিনি বলেন, মেডিকেল সেন্টারের এক চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ …বিস্তারিত »

page

বিডিমর্নিং ডেস্ক- টাঙ্গাইলে বিয়ের দিন রাতে গলায় ফাঁস দিয়ে লিটন মিয়া (২৮) নামে এক যুবক আত্মহত্যা করেছেন।পরদিন ভোরে বাড়ির পাশের একটি গাছ থেকে ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়। শুক্রবার রাতে জেলার বাসাইলে এ আত্মহত্যার ঘটনাটি ঘটে।নিহত লিটন উপজেলার কাউলজানী ইউনিয়নের বাদিয়াজান গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে। নিহতের পরিবার সূত্রে জানা …বিস্তারিত »

পৃথিবীর যে প্রান্তেই থাকো, দেশের কথা ভুলবে না : রাষ্ট্রপতি

বিডিমর্নিং ডেস্ক- রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চারদিনের সফরে কিশোরগঞ্জের হাওরাঞ্চল (কিশোরগঞ্জের অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন উপজেলা) সফরে আসছেন। রবিবার (১২ মার্চ) বেলা সাড়ে ১২টায় তিনি হেলিকপ্টারে করে নিজ উপজেলা মিঠামইনে আসবেন। পরে মিঠামইন ডাকবাংলোয় গার্ড অব অনারের পর দুপুর দেড়টায় মিঠামইনে মায়ের নামে প্রতিষ্ঠিত তমিজা খাতুন গার্লস স্কুলের তৃতীয় তলা …বিস্তারিত »

শাহবাগের ভাতের হোটেলে প্রস্রাবখানার পানি

বিডিমর্নিং ডেস্ক- মরা মুরগী থেকে বাসিপঁচা খাবার ঢাকার বিভিন্ন হোটেল রেস্টুরেন্টে পরিবেশনের সংবাদ অনেক সময় দেখা গেছে। তবে এবার দেখা গেলো ভিন্ন ঘটনা। সরাসরি প্রস্রাবখানার নল থেকে পানি নিচ্ছে ভাতের হোটেলগুলো। শাহবাগস্থ আজিজ সুপার মার্কেটের দ্বিতীয় তলার টয়লেট থেকে এই পানি সংগ্রহ করা হয়। সেখান থেকে জার ভরার সময় জানা গেলো, এই পানি …বিস্তারিত »

দুই নারী আনসার ভিডিপি সদস্যা ধর্ষিত !

বরিশাল প্রতিনিধি- বরিশালে ধর্ষণের শিকার হয়ে এক শিশু (১২) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে বলে অভিযোগ উঠেছে। আজ শনিবার সকালে শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের গাইনি ওয়ার্ডে ওই শিশুর মৃত্যু হয়। ওই শিশুটির বাড়ি বানারীপাড়া উপজেলায়। আজ বিকেলে হাসপাতালের পরিচালক ডা. এস এম সিরাজুল হক ধর্ষণের শিকার হয়ে ওই শিশুর …বিস্তারিত »