ত্রিপুরায় ফরমালিনের কারণে বাংলাদেশর মাছ আমদানি নিষেধ

বিডিমর্নিং ডেস্ক- বাংলাদেশ থেকে আমদানি করা মাছে ফরমালিন নিশ্চিত হওয়ার পরপরই বাংলাদেশ থেকে মাছ আমদানিতে নিষেধাজ্ঞা জারি করেছে ত্রিপুরা সরকার। শুক্রবার ত্রিপুরার স্বাস্থ্য ও রাজস্ব মন্ত্রী বাদল চৌধুরী এক ঘোষণায় বলেছেন, ‘সাতটি ল্যান্ড কাস্টমস স্টেশন (এলসিএস) দিয়ে বাংলাদেশের কোন মাছ ত্রিপুরায় ঢুকবে না।’ সেইসঙ্গে যে সব মাছ ব্যবসায়ী ফরমালিনসহ অন্যান্য …বিস্তারিত »

'পরিবহনশ্রমিকদের গুলিতেই শাহিনুরের মৃত্যু'

বিডিমর্নিং ডেস্ক- রাজধানীর গাবতলীতে পরিবহনশ্রমিকদের ধর্মঘট চলাকালে  বাসচালকের সহকারী (হেলপার) শাহিনুর রহমান পুলিশের গুলিতে নিহত হননি। তিনি মারা গেছেন আন্দোলনরত পরিবহনশ্রমিকদের গুলিতেই। এই শ্রমিকের মৃত্যুর ঘটনায় মামলার এজাহারে পুলিশ এটাই দাবি করেছে। গত বুধবার সারা দেশে পরিবহনশ্রমিকদের ধর্মঘটের সময় রাজধানীর গাবতলী আন্তজেলা বাস টার্মিনাল এলাকায় পুলিশের সঙ্গে শ্রমিকের সংঘর্ষ হয়। সংঘর্ষে গুলিবিদ্ধ …বিস্তারিত »

ছাত্রলীগ-এলাকাবাসী সংঘর্ষে বেরোবিতে আহত ৪০

বিডিমর্নিং ডেস্ক- ছাত্রলীগ, এলাকাবাসী ও স্থানীয় ব্যবসায়ীদের সংঘর্ষে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সাংবাদিকসহ কমপক্ষে ৪০ জন আহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় ওই সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এসময় ঢাকা-রংপুর মহাসড়কে প্রায় চার ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। ব্যবসায়ীদের দাবি, এ হামলার সঙ্গে বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের নেতাকর্মীরা জড়িত। তাদের অভিযোগ, দাবিকৃত …বিস্তারিত »

’এক হাজার দায়েশ সন্ত্রাসী পালমিরায় হতাহত হয়েছে’

বিডিমর্নিং ডেস্ক- সিরিয় সেনা ও মিত্র যোদ্ধাদের সাম্প্রতিক অভিযানে সিরিয়ার ঐতিহাসিক পালমিরা শহরে অন্তত ১,০০০ উগ্র দায়েশ সন্ত্রাসী হতাহত হয়েছে। এ অভিযানের মাধ্যমে সিরিয়ার সেনারা পালমিরা শহরটি নতুন করে নিজেদের নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়। রুশ বিমান বাহিনী এ অভিযানে সিরিয়ার সেনা ও মিত্র যোদ্ধাদেরকে ব্যাপকভাবে সহায়তা করেছে। রুশ সামরিক বাহিনীর জেনারেল স্টাফ সের্গেই …বিস্তারিত »

ইন্দোনেশিয়ায় সৌদি রাজার বিরুদ্ধে বিক্ষোভ

বিডিমর্নিং ডেস্ক- ইন্দোনেশিয়ার জনগণ সৌদি রাজার সফরের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ সমাবেশ করেছে। বিক্ষোভকারীরা রাজধানী জাকার্তায় সৌদি দূতাবাসের সামনে সমবেত হয়ে রাজা সালমানের সফরের প্রতিবাদ জানায়। ইন্দোনেশিয়ার ক্ষুব্ধ জনতা মধ্যপ্রাচ্যসহ সারা মুসলিম বিশ্বের ঘটনাবলীর ব্যাপারে সৌদি সরকারের নীতিতে পরিবর্তন আনার দাবি জানিয়েছে। সৌদি রাজা সালমান মালয়েশিয়া সফর শেষ করে ইন্দোনেশিয়া পৌঁছেছেন। নিজস্ব নিরাপত্তা …বিস্তারিত »

আইএসের কোনো অস্তিত্ব নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

বিডিমর্নিং ডেস্ক- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘বাংলাদেশের মানুষ ধার্মিক হতে পারে কিন্তু ধর্মান্ধ নয়। এখানকার মানুষ জঙ্গিবাদ-সন্ত্রাস পছন্দ করে না। কাজেই আমাদের দেশে আলকায়েদা বা আইএসের কোনো অস্তিত্ব নেই।’ ‘আগে আমাদের দেশেরই তৈরি কিছু সন্ত্রাসী-জঙ্গি বাহিনী ছিল। আমাদের নিরাপত্তা বাহিনী তাদের দমন করেছে।’ শনিবার চরফ্যাশন সরকারি কলেজ মাঠে এক সুধী …বিস্তারিত »

আদালতের রায়ের বিরুদ্ধে আপিলে যাচ্ছে সিফাতের পরিবার

বিডিমর্নিং ডেস্ক- স্বামী মো. আসিফকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ওয়াহিদা সিফাতকে আত্মহত্যায় প্ররোচনার দায়ে ১০ বছরের কারাদণ্ড দিয়ে দেওয়া আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে সিফাতের পরিবার। আজ শনিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সিফাতের বাবা। গত ২৭ ফেব্রুয়ারি ঢাকার দ্রুত …বিস্তারিত »

আমি শ্রমিক নেতা, শুধু আজকে নয় : নৌমন্ত্রী

বিডিমর্নিং ডেস্ক- ‘আমি শ্রমিক নেতা। আজকে শুধু নয়, যখন এমপি ছিলাম তখনো আমার বাড়িতে মিটিং হয়েছে। এই যে গার্মেন্টস শ্রমিকদের কথা বললাম, শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের নেতৃবৃন্দের কথা বললাম, এই যে জ্বালাও-পোড়াওয়ের বিরুদ্ধে যত আন্দোলন সেই সব মিটিং কিন্তু মূলত আমার বাড়িতে হয়েছে। এমনকি গার্মেন্টস সেক্টরে যে কিছু দিন আগে আশুলিয়ার …বিস্তারিত »

সেক্রেটারির বিরুদ্ধে অভিযোগ আনায় বহিস্কার জামায়াতের নায়েবে আমির

বিডিমর্নিং ডেস্ক- বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রভাবশালী নায়েবে আমির আতাউর রহমানকে সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনায় বহিষ্কার করা হয়েছে। জানা গেছে, উত্তরাঞ্চলের নেতাকর্মীরা কীভাবে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করবেন তা নিয়ে নিজের মধ্যে আলোচনা করছেন। কেউ কেউ একযোগে পদত্যাগ করার হুমকি কেন্দ্রকে জানিয়ে দিয়েছেন। বিষয়টি নিয়ে জামায়াতের কেন্দ্রীয় পর্যায়ের কোনো নেতা …বিস্তারিত »

ছাত্রীর বোরকা খুলে শ্লীলতাহানির চেষ্টা,কানে ধরার  দৃশ্য নিয়ে তোলপাড়

বিডিমর্নিং ডেস্ক- এক ছাত্রীকে বোরকা খোলে শ্লীলতাহানি চেষ্টা অতঃপর মেয়েটিকে দিয়ে কান ধরানো ও পা ধরানোর ছবি ফেসবুক প্রকাশ  পাওয়ার পর সমালোচনার ঝড় উঠেছে। ঝালকাঠির নলছিটি উপজেলার চিহ্নিত অপরাধী রেজাউল চৌধুরী এক ছাত্রীকে শাসাচ্ছেন এমন একটি ভয়ার্ত স্থিরচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রীতিমত ভাইরাল হয়ে উঠেছে। শনিবার (৪ মার্চ) সকাল …বিস্তারিত »